আজ সিরিজের প্রথম ওয়ানডে-তে কেমন হতে পারে ভারতীয় দল
রিড ইন | READ IN

Updated: 12 July 2018 12:13 IST

আইসিসি ওয়ানডে ক্রম তালিকায় ইংল্যান্ড এখন শীর্ষে, ভারত দু নম্বরে। ইংল্যান্ডকে সরিয়ে শীর্ষে উঠতে হলে ভারতকে এই সিরিজে 3-0 জিততে হবে।

This could be Indias Playing 11 in Notingham

টি টোয়েন্টি সিরিজ 2-1 জিতে নেওয়ার পর আজ, বৃহস্পতিবার থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলতে নামছে ভারত। নটিংহ্যামে সিরিজের প্রথম ম্যাচে নামার আগে বিরাট কোহলিদের সামনে তিনটি চ্যালেঞ্জ রয়েছে-

1) ওয়ানডে-র‍্যাংকিং-এ শীর্ষস্থানটা ইংল্যান্ডের কাছ থেকে ছিনিয়ে নেওয়া, 2) আগামী বছর এই সময়েই ইংল্যান্ডে হতে চলা বিশ্বকাপের আগে নিজেদের দল গুছিয়ে নেওয়া, 3) অতি গুরুত্বপূর্ণ  টেস্ট সিরিজে নামার আগে আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়া।

প্রথম ওয়ানডে, আজ বৃহস্পতিবার
ভারত বনাম ইংল্যান্ড, বিকেল 5.00টা থেকে (নটিংহ্যাম)

আইসিসি ওয়ানডে ক্রম তালিকায় ইংল্যান্ড এখন শীর্ষে, ভারত দু নম্বরে। ইংল্যান্ডকে সরিয়ে শীর্ষে উঠতে হলে ভারতকে এই সিরিজে 3-0 জিততে হবে। যেটা খুবই কঠিন কাজটা হবে কোহলিদের। কারণ গত বেশ কয়েকমাস ধরেই ওয়ানডে-তে অপ্রতিরোধ্য দেখাচ্ছে ইয়ন মরগ্যানের দলকে। ক দিন আগেই অস্ট্রেলিয়াকে ওয়ানডে সিরিজে 5-0 যেভাবে হোয়াইটওয়াশ করে ব্রিটিশ দল যা দেখলে যে কোনও প্রতিপক্ষের ভয় পেয়ে যাওয়ার কথা। আসলে ওয়ানডে-তে ইংল্যান্ড দলের ভারসাম্য দেখার মত। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং আর অলরাউন্ডার-সব বিভাগেই সেরা খেলোয়াড়রা রয়েছেন ইংল্যান্ড দলে। তবে আসল ফারাকটা গড়ছেন উইকেটকিপার ব্যাটসম্যান জোস বাটলার। যে বাটলার আইপিএল 11-তে রাজস্থান রয়্যালসের জার্সিতে অবিশ্বাস্য খেলার পর দেশের হয়ে খেলতে নেমে ভয়ানক দেখাচ্ছে। বাটলার একাই ম্যাচ জিতিয়ে আনছেন। সঙ্গে আছেন জনি বেয়ারস্টো, বেন স্টোকস, আলেক্স হেলস, ইয়ন মর্গ্যান, জো রুটরা। টি টোয়েন্টি-র থেকে ইংল্যান্ডের ওয়ানডে দল অনেক বেশি বিপজ্জনক।


ভারতের সম্ভাব্য একাদশ: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, এমএস ধোনি, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব, কুলদীপ যাদব, যুগবেন্দ্র চাহাল।

দ্বাদশ ব্যক্তি- সুরেশ রায়না

রিজার্ভ বেঞ্চে: দীনেশ কার্তিক, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেল, সিদ্ধার্থ কউল।

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ: জেসন রয়, জনি বেয়ারস্টো, আলেক্স হেলস, জো রুট, বেন স্টোকস, ইয়ন মর্গ্যান, জোস বাটলার (উইকেটকিপার), মইন আলি, আদিল রসিদ, ডেভিড উইলি, লিয়াম প্ল্যাঙ্কেট।।

দ্বাদশ ব্যক্তি: ডেভিড মালান

রিজার্ভ বেঞ্চে: জ্যাক বল, স্যাম কুরান, মার্ক উড 

Comments
সম্পর্কিত খবর
লর্ডসে রেকর্ডের লোভেই ধোনির শামুকগতির ব্যাটিং? কী বললেন কোহলি
লর্ডসে রেকর্ডের লোভেই ধোনির শামুকগতির ব্যাটিং? কী বললেন কোহলি
লর্ডসে হেরে কোহলিদের সিরিজ জেতার ম্যাচ মঙ্গলবার
লর্ডসে হেরে কোহলিদের সিরিজ জেতার ম্যাচ মঙ্গলবার
লর্ডসেই স্মরণীয় মাইলস্টোন ধোনির, সচিন-সৌরভের দশ হাজারী ক্লাবে  মাহিও
লর্ডসেই স্মরণীয় মাইলস্টোন ধোনির, সচিন-সৌরভের দশ হাজারী ক্লাবে মাহিও
কুলদীপ ম্যাজিক, রোহিতের সেঞ্চুরিতে ওয়ানডে সিরিজে জয়ে শুরু ভারতের
কুলদীপ ম্যাজিক, রোহিতের সেঞ্চুরিতে ওয়ানডে সিরিজে জয়ে শুরু ভারতের
আজ সিরিজের প্রথম ওয়ানডে-তে কেমন হতে পারে ভারতীয় দল
আজ সিরিজের প্রথম ওয়ানডে-তে কেমন হতে পারে ভারতীয় দল
Advertisement