হার্দিক পাণ্ড্যে ও লোকেশ রাহুলকে নিয়ে শেষ পর্যন্ত মুখ খুললেন বিরাট কোহলি

Updated: 11 January 2019 13:47 IST

এই দুই ক্রিকেটারের নির্বাসন চেয়েছেন সিওএ চিফ বিনোদ রাই।

Team India skipper Virat Kohli broke his silence on the ongoing controversy involving Hardik Pandya and KL Rahul
বিসিসিআই-এর সিদ্ধান্তের পরই দল ঘোষণা করবে ভারত © এএফপি

শেষ পর্যন্ত মুখ খুললেন বিরাট কোহলি। হার্দিক পাণ্ড্যে ও লোকেশ রাহুলকে নিয়ে যে সমালোচনার ঝড় উঠেছে তা নিয়ে ভারতীয় দলের কেউই কোনও মন্তব্য করেননি সামনে এসে। কিন্তু ওডিআই সিরিজ খেলতে নামার আগের দিন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে সেই প্রশ্নের মুখে পড়তে হল। হার্দিক পাণ্ড্যে আর লোকেশ রাহুলের অশালীন মন্তব্যকে যে তিনি সমর্থন করেন না সেটা স্পষ্ট করেই বুঝিয়ে দিয়েছেন বিরাট। জানিয়ে দিয়েছেন, যে মন্তব্য করেছেন দুই ক্রিকেটার সেই মতাদর্শে বিশ্বাসী নন বাকি ক্রিকেটাররা। তিনি বলেন, ‘‘আমরা ভারতীয় ক্রিকেট দল হিসেবে প্রত্যেকে দায়িত্ববাণ ক্রিকেটার যারা এই মতাদর্শে বিশ্বাসী নই। সেগুলি ব্যাক্তিগত মতামত। আমরা এখনও সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছি।''

এৱ সঙ্গে বিরাট কোহলি এও জানিয়ে দিয়েছেন, এই সব দলের খেলায় কোনও প্রবাব ফেলবে না।  তিনি বলেন, ‘‘ভারতীয় ক্রিকেট দলের পয়েন্ট অফ ভিউ থেকে ড্রেসিংরুমে এর কোনও প্রভাব পড়বে না এবং আমাদের টিম স্পিরিটও কোনও ভাবে নষ্ট করবে না। সিদ্ধান্ত হয়ে গেলেও আনরা দলের কম্বিনেশন নিয়ে ভাবব।''

কোহলি এর সঙ্গে জুড়ে দেন, ‘' ওরা বুঝতে পেরেছে যেটা ঘটেছে সেটা কতটা গভীর। এটা ঠিক খুব কঠিন পরিস্থিতি তৈরি হয়েছে। আর এটা থেকে ওরাও বুঝতে পেরেছে যেটা হয়েছে সেটা ঠিক নয়।''

 

 

সতীর্থ লোকেশ রাহুলের সঙ্গে বলিউড পরিচালক করন জোহরের অনুষ্ঠানে পৌঁছেছিলেন। সেখানেই নিজেদের কথা বলতে গিয়ে কিছু মন্তব্য করে ফেলেন তাঁরা। সেখানে তিনি বলেন, একবার বাবা-মায়ের সঙ্গে পার্টি করতে গিয়েছিলেন তিনি। এবং সেখানে তিনি তাঁর বাবা মায়ের কাছে তাঁর কোনও মহিলার সঙ্গে সম্পর্কের কথা তিনি জানান। এবং সেই মেয়েকে দেখিয়ে তিনি বলেন, এই মেয়েটিই সেই মেয়ে।

এর সঙ্গে তিনি আরও জোড়েন, যা নিয়েই তোলপাড় আরও বেড়ে যায়। তিনি নাকি তাঁর বাবা-মাকে জানান, কী ভাবে তিনি প্রথম কারও সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন। এই সব মন্তব্য থেকেই পরিষ্কার তিনি তাঁর নিয়ন্ত্রণে ছিলেন না।

সেখানে তিন‌ি আরও বলেছেন, কত মেয়ের সঙ্গে তাঁর সম্পর্ক হয়েছে এবং সেই সব নিয়ে তিনি তাঁর বাবা-মায়ের সঙ্গে কতটা স্বচ্ছন্দ। সেখানে তিনি এও বলেছেন, যে তিনি মেয়েদের চলা দেখতে ভালবাসেন। যা নিয়ে এই মুহূর্তে তোলপাড় সোশ্যাল মিডিয়া থেকে ভারতীয় ক্রিকেট।

বিনোদ রাই পিটিআইকে জানিয়েছেন, ‘‘আমি হার্দিক পাণ্ড্যের জবাবে সন্তুষ্ট নই। আমি বিসিসিআই-এর কাছে দুই ক্রিকেটারকে নির্বাসিত করার আর্জি জানাচ্ছি। তবে ফাইনাল সিদ্ধান্ত ডায়না সবুজ সঙ্কেত দিলেই নেওয়া হবে।'' যদিও ডায়না এডুলজি বিষয়টিকে বিসিসিআই-এর লিগ্যাল সেলে পাঠানোর পক্ষে।

১২ জানুয়ারি অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম একদিনের ম্যাচ খেলতে নামবে ভারত। তার আগে যদি এই দুই ক্রিকেটারদের নির্বাসিত করা হয় তা হলে তিন ম্যাচের সিরিজের প্রথম দুটোতেই খেলা হবে না দু'জনের।

দুই প্লেয়ারকে শো কজ করে ২৪ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছিল। হার্দিক পাণ্ড্যে জবাব দিলেও লোকেশ রাহুলের জবাব নিয়ে কোনও কিছু জানা যায়নি। বিনোদ রাইয়ের হার্দিকের জবাব পছন্দ হয়নি। সমস্যা দেখা দিয়েছে হার্দিকের মন্তব্যেই। সব মিলে লোকেশ রাহুলের অবস্থানটা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

এর মধ্যেই প্রশ্ন উঠেছে কার কাছ থেকে অনুমতি নিয়ে এই দুই ক্রিকেটার করন জোহরের শো-তে গিয়েছিলেন। যার ফলে আরও বিপাকে দুই ক্রিকেটার।

Comments
হাইলাইট
  • সোশ্যাল মিডিয়ায় সমালোচনা শুরু হতেই ক্ষমা চেয়ে নিয়েছিলেন হার্দিক পাণ্ড্যে
  • সিওএ চিফ বিনোদ রাই দুই ক্রিকেটারের দুই ম্যাচ নির্বাসনের আর্জি জানিয়েছেন
  • শনিবার প্রথম ওডিআই খেলতে নামছে ভারত-অস্ট্রেলিয়া
সম্পর্কিত খবর
অস্ট্রেলিয়া থেকে নিউজিল্যান্ডে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হবে ভারতকে
অস্ট্রেলিয়া থেকে নিউজিল্যান্ডে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হবে ভারতকে
একদিনের ক্রিকেটে সর্বকালের সেরা বিরাট কোহলিই, বলে দিলেন ক্লার্ক
একদিনের ক্রিকেটে সর্বকালের সেরা বিরাট কোহলিই, বলে দিলেন ক্লার্ক
ক্রিকেট শেষে টেনিসে মজে বিরাট-অনুষ্কা
ক্রিকেট শেষে টেনিসে মজে বিরাট-অনুষ্কা
ভারতের সিরিজ জয়ের পর অনুষ্কা শর্মা কী বার্তা দিলেন বিরাটকে
ভারতের সিরিজ জয়ের পর অনুষ্কা শর্মা কী বার্তা দিলেন বিরাটকে
ঐতিহাসিক সিরিজ জয়ের পর টুইটারে শুভেচ্ছার জোয়ারে ভাসল ভারতীয় দল
ঐতিহাসিক সিরিজ জয়ের পর টুইটারে শুভেচ্ছার জোয়ারে ভাসল ভারতীয় দল
Advertisement