দল থেকেই ছেটে ফেলা হল শ্রীলঙ্কার অধিনায়ক দীনেশ চান্ডিমালকে

Updated: 05 February 2019 23:59 IST

দক্ষিণ আফ্রিকায় দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা। মঙ্গলবার তার জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

Sri Lanka
ছেটে ফেলা হল চান্ডিমালকে © এএফপি

যখন ডোমেস্টিক ক্রিকেটে বিশ্ব রেকর্ড হচ্ছে তখন খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কার ক্রিকেটের জাতীয় দল। পর পর সিরিজে হারের মুখ দেখতে হয়েছে বিনা প্রতিদ্বন্দ্বিতায়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে সদ্য হারের মুখ দেখতে হয়েছে। তার আগে নিউজিল্যান্ড থেকে সিরিজ হেরেই অস্ট্রেলিয়া পৌঁছেছিল শ্রীলঙ্কা দল । তার আগে ঘরের মাঠে ইংল্যান্ডের কাছেও হারের মুখ দেখতে হয়েছে। এ বার সামনে দক্ষিণ আফ্রিকা সফর। অস্ট্রেলিয়া থেকেই সরাসরি দক্ষিণ আফ্রিকা উড়ে যাবে দল। তার আগে অধিনাকত্বের সঙ্গে সঙ্গে দল থেকেই ছেটে ফেলা দীনেশ চান্ডিমালকে। দক্ষিণ আফ্রিকায় দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা। মঙ্গলবার তার জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এবং তাতে চান্ডিমালকে ছেটে ফেলার কথাও জানানো হয়েছে।

তাঁর জায়গায় অধিনায়কত্ব তুলে দেওয়া হয়েছে দিমুথ করুনারত্নের হাতে। জাতীয় নির্বাচকদের তরফে এক বার্তায় জানানো হয়েছে, তাঁকে ভবিষ্যৎ টুর্নামেন্টের জন্য ফর্মে ফিরে আসার সুযোগ দেওয়া হল।

যেদিন তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলের ঘুরে দাঁড়ানোর কথা বললেন তার পরের দিনই ছেঁটে ফেলা হল তাঁকে।

চান্ডিমালের নেতৃত্বে ব্রিসবেনে প্রথম ডে-নাইট টেস্ট এক ইনিংস ও ৪৪ রানে হেরে যায় শ্রীলঙ্কা তিন দিনের মধ্যে। এবং ক্যানবেরায় ৩৬৬ রানে হারের মুখ দেখতে হয়। তার সঙ্গে রয়েছে দলের মধ্যে চোটের প্রকোপ।

দক্ষিণ আফ্রিকায় বিরুদ্ধে ১৩ ফেব্রুয়ারি শুরু হবে টেস্ট সিরিজ।অস্ট্রেলিয়ায় চান্ডিমাল বলেছিলেন, ‘‘আমরা অনভিজ্ঞ দল, সব ম্যাচ থেকে শিখছি। বিশেষ করে এই সব কঠিন সফরে। আমরা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘুরে দাঁড়াবো। দক্ষিণ আফ্রিকার কন্ডিশন অনেকটা একই এবং ওদের বোলারও খুব ভাল। আমরা জানি দল হিসেবে আমাদের কঠিন পরিস্থিতির মধ্যে খেলতে হবে। আমাদের সেই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে দল হিসেবে উঠে আসতে হবে।''

Comments
হাইলাইট
  • অধিনায়কত্ব থেকে সরানো হল দীনেশ চান্ডিমালকে ছেটে ফেলা হল দল থেকেও
  • দক্ষিণ আফ্রিকায় দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা
  • চান্ডিমালের জায়গায় দিমুথ করুনারত্নেকে অধিনায়কত্ব দেওয়া হয়েছে
সম্পর্কিত খবর
দীর্ঘদিন ওডিআই না খেলা প্লেয়ারদের নিয়ে বিশ্বকাপ দল শ্রীলঙ্কার
দীর্ঘদিন ওডিআই না খেলা প্লেয়ারদের নিয়ে বিশ্বকাপ দল শ্রীলঙ্কার
দল থেকেই ছেটে ফেলা হল শ্রীলঙ্কার অধিনায়ক দীনেশ চান্ডিমালকে
দল থেকেই ছেটে ফেলা হল শ্রীলঙ্কার অধিনায়ক দীনেশ চান্ডিমালকে
Advertisement