ভগবান ভারতীয় ক্রিকেটকে সাহায্য করুক, দ্রাবিড়কে নোটিস পাঠানোর পর লিখলেন সৌরভ

Updated: 07 August 2019 16:16 IST

এর আগে সচিন তেন্ডুলকরকেও স্বার্থের সংঘাতের আওতায় পড়তে হয়েছে। কারন তিনি ক্রিকেট উপদেষ্টা কমিটিতে থাকার সঙ্গে সঙ্গে আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গেও ছিলেন।

Sourav Ganguly Reacts On Twitter Against BCCIs Notice To Rahul Dravid
বিসিসিআই-এর কার্যকলাপে চূড়ান্ত বিরক্ত সৌরভ গঙ্গোপাধ্যায় © এএফপি

প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) একহাত নিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে (BCCI)। অতীতে সৌরভ, লক্ষ্মণকে স্বার্থের সংঘাতের (Conflict Of Interest) আওতায় পড়ার জন্য নোটিস পাঠিয়েছিল বিসিসিআই (BCCI)। এ বার সেই তালিকায় যুক্ত হলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তার পরই টুইটারে তাঁর হতাশা প্রকাশ করলেন সৌরভ। তিনি লেখেন, ‘‘ভারতীয় ক্রিকেটের নতুন ফ্যাশন...স্বার্থের সংঘাত...ভাল পথ খবরে থাকার...ভগবান ভারতীয় ক্রিকেটকে সাহায্য করুক...দ্রাবিড়কে স্বার্থের সংঘাতের নোইস পাঠাল বিসিসিআই-এর এথিকস অফিসার।'' সৌরভের মতো হরভজন সিংও (Harbhajan Singh) বিষয়টি ভালভাবে নেননি যেভাবে একজন প্রাক্তন তারকা ক্রিকেটারের সঙ্গে ব্যবহার করা হল। সৌরভের টুইটেই জবাব দিয়ে নিজের বক্তব্য জানালেন তিনি।

রাহুল দ্রাবিড় এই মুহূর্তে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি (NCA)-এর ক্রিকেট অপারেশনসের দায়িত্বে রয়েছেন। সাম্প্রতিক সময়ে ভারতীয় ক্রিকেটের বড় নামদের মধ্যে শেষ নোটিস পেলেন রাহুল। জাস্টিস ডিকে জৈন রাহুল দ্রাবিড়কে নোটিস পাঠিয়েছে‌ মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য সঞ্জীব গুপ্তার অভিযোগের ভিত্তিতে।

‘কনফ্লিক্ট অব ইনটারেস্ট'এর অভিযোগ, জবাব দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

গুপ্তার অভিযোগ অনুযায়ী রাহুল দ্রাবিড় এনসিএ-র ডিরেক্টর হওয়ার পাশাপাশি ইন্ডিয়া সিমেন্টেরও ভাইস-প্রেসিডেন্টের পদে রয়েছেন। যারা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের মালিক।

জাস্টিস জৈন পিটিআইকে জানিয়েছেন, ‘‘হ্যাঁ, অভিযোগ পাওয়ার পর গত সপ্তাহে রাহুল দ্রাবিড়কে আমি নোটিস পাঠিয়েছিল। তাঁকে দু'সপ্তাহের সময় দেওয়া হয়েছে জবাব দেওয়ার জন্য।তাঁর জবাবের উপর আমরা পরবর্তী সিদ্ধান্ত নেব।''

আশা করা হচ্ছে ১৬ অগস্টের মধ্যে দ্রাবিড় তাঁর জবাব দিয়ে দেবেন। এবং জাস্টিস জৈনের দরবারে ব্যাক্তিগতভাবে শুনানীতে হাজিরা দেবেন যদি জৈন মনে করেন।

এ বার সচিন, লক্ষ্মণের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ

এর আগে সচিন তেন্ডুলকরকেও স্বার্থের সংঘাতের আওতায় পড়তে হয়েছে। কারন তিনি ক্রিকেট উপদেষ্টা কমিটিতে থাকার সঙ্গে সঙ্গে আইপিএল ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গেও ছিলেন। একই ছিল ভিভিএস লক্ষ্মণের ক্ষেত্রেও। সচিন পুরো অভিযোগ উড়িয়ে দিয়ে জানিয়ে দেন, তিনি মুম্বই ইন্ডিয়ান্স থেকে একটাও টাকা নেন না। এর পর সঠিক নিয়ম না থাকলে ক্রিকেট উপদেষ্টা কমিটিতেও না থাকার কথা জানিয়ে দেন তিনি। 

সৌরভের বিরুদ্ধে অভিযোগ ছিল তিনি সিএবির সভাপতি হওয়ার সঙ্গে সঙ্গে দিল্লি ক্যাপিটালসেরও উপদেষ্টা হিসেবে কাজ করেছেন। 

(তথ্য পিটিআই)

Comments
হাইলাইট
  • বিসিসিআই-এর এথিকস কমিটির নোটিস গেল রাহুল দ্রাবিড়ের কাছে
  • ১৬ অগস্টের মধ্যে দ্রাবিড়কে অভিযোগের জবাব দিতে হবে
  • এই ঘটনার পর বিসিসিআউকে একহাত নিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়
সম্পর্কিত খবর
সচিন তেন্ডুলকরের ইনস্টাগ্রাম পোস্টে কী মন্তব্য করলেন Sourav Ganguly
সচিন তেন্ডুলকরের ইনস্টাগ্রাম পোস্টে কী মন্তব্য করলেন Sourav Ganguly
Sourav Ganguly –কে কী বলে ট্রোল করলেন যুবরাজ সিং
Sourav Ganguly –কে কী বলে ট্রোল করলেন যুবরাজ সিং
‘‘Sourav Ganguly যা শুরু করেছিল তা এগিয়ে নিয়ে গিয়েছেন এমএস ধোনি’’
‘‘Sourav Ganguly যা শুরু করেছিল তা এগিয়ে নিয়ে গিয়েছেন এমএস ধোনি’’
চারদেশীয় সিরিজ নিয়ে ইসিবির সঙ্গে আলোচনায় Sourav Gnguly: রিপোর্ট
চারদেশীয় সিরিজ নিয়ে ইসিবির সঙ্গে আলোচনায় Sourav Gnguly: রিপোর্ট
দক্ষিণ আফ্রিকা ওডিআই-এর জন্য ভারতীয় দল বেছে নেবে নতুন কমিটি: Sourav Ganguly
দক্ষিণ আফ্রিকা ওডিআই-এর জন্য ভারতীয় দল বেছে নেবে নতুন কমিটি: Sourav Ganguly
Advertisement