‘‘দেশের জন্য কর্তব্যের চেয়েও বেশি কিছু করেছেন’’: ধোনির ভিডিও শেয়ার করে জানালেন তারকা পেসার

Updated: 29 July 2019 18:49 IST

লেফটেন্যান্ট কর্নেল (সম্মাননীয়) ধোনি আর্মির প্যারাশুট বাহিনীতে আছেন। আগামী ৩১ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত তিনি তাঁর ইউনিটের সঙ্গে কাশ্মীরে থাকবেন।

Sheldon Cottrell Saluted MS Dhoni For Giving His "Country Beyond Duty"
প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি এই মুহূর্তে ব্যাট-বল সরিয়ে রেখেছেন। © এএফপি

বিশ্বকাপের (World Cup 2019) সেমিফাইনালে (World Cup 2019 Semi Final) ভারতের হারের পর থেকেই মহেন্দ্র সিংহ ধোনিকে (MS Dhoni) নিয়ে আলোচনা তুঙ্গে। গুঞ্জন শোনা যাচ্ছিল, এবার বাইশ গজ থেকে তাঁর প্রস্থানের কথা ঘোষণা করবেন মাহি। বিশ্বকাপে দ্রুত চালিয়ে খেলতে পারেননি তিনি। দেখা যায়নি ‘ফিনিশার' ধোনিকেও। তাই বিশ্বকাপ শেষ হতেই শুরু হয়ে গিয়েছিল তাঁর অবসরের জল্পনা। কিন্তু নীরব থেকে গিয়েছিলেন ধোনি নিজে। তাই ওয়েস্ট ইন্ডিজ সফরের দলঘোষণার দিকে তাকিয়ে ছিলেন সবাই। আশা ছিল, প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ হয়তো কিছু বলবেন। শেষ পর্যন্ত প্রসাদ জানিয়ে দেন, ধোনি নেই ক্যারিবিয়ান সফরে। তিনি নিজেই নিজেকে সরিয়ে নিয়েছেন। এই সময়টা তিনি সেনাবাহিনীর হয়ে প্রশিক্ষণ নেবেন।

ডেভিড লয়েড থেকে গৌতম গম্ভীর— অনেকেই মুখ খুলেছেন ধোনির এমন সিদ্ধান্তের ব্যাপারে। সেই তালিকায় নতুন সংয়োজন ওয়েস্ট ইন্ডিজের পেসার শেলডন কট্রেল।

ধোনির কোনও সুরক্ষার দরকার নেই, তিনি নাগরিকদের রক্ষা করবেন, জানাচ্ছে আর্মি

ক্যারিবিয়ান পেসার টুইটারে ভারতের উইকেটরক্ষক-ব্যাটসম্যানের এহেন উদ্যোগকে ভূয়সী প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। বাঁহাতি পেসার তাঁর টুইটে জানিয়েছেন, ‘‘এই মানুষটা ক্রিকেট মাঠে একজন অনুপ্রেরণা। কিন্তু তিনি একজন দেশভক্তও এবং একজন মানুষ যিনি দেশের জন্য কর্তব্যের চেয়েও বেশি কিছু করেছেন। আমি জামাইকায় গত কয়েক সপ্তাহ রয়েছি আমার ছেলেদের সঙ্গে।''

কেবল একটি পোস্ট করেই তিনি থামেননি। পরে আরও একটি ভিডিও পোস্ট করেন মহেন্দ্র সিংহ ধোনির।

প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি এই মুহূর্তে ব্যাট-বল সরিয়ে রেখেছেন। লেফটেন্যান্ট কর্নেল (সম্মাননীয়) ধোনি আর্মির প্যারাশুট বাহিনীতে আছেন।

ক্রিকেট ছেড়ে কাশ্মীরে, পনেরো দিন সাধারণ সেনার মতোই জীবনযাপন করবেন ধোনি

আগামী ৩১ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত তিনি তাঁর ইউনিটের সঙ্গে কাশ্মীরে থাকবেন ভিক্টর বাহিনীর অংশ হিসেবে। আর্মি আধিকারিকদের অনুরোধে ও আর্মি সদর দফতরের সম্মতিক্রমে ধোনি এখানে থাকবেন বাহিনীর সঙ্গে। টহলদারি, পাহারা ও পোস্ট সামলানোর দায়িত্বে থাকবেন তিনিও।

শুক্রবার আর্মি চিফ বিপিন রাওয়াত NDTV-কে বলেন, ধোনি আর্মিতে তাঁর দায়িত্ব পালনের ব্যাপারে সুসজ্জিত। অন্য সেনাদের মতোই ধোনিও একজন নিরাপত্তা রক্ষাকারীর ভূমিকা পালন করবেন।

তিনি বলেন, ‘‘যখন কোনও সাধারণ ভারতীয় নাগরিক সেনার উর্দি পরতে চান তখন তাঁকে ওই উর্দি পেতে হলে যে ‘টাস্ক' করতে হয় তা সম্পূর্ণ করতে হয়। মহেন্দ্র সিংহ ধোনিও তাঁর সাধারণ প্রশিক্ষণ পূর্ণ করেছেন এবং আমরা জানি তিনি ‘টাস্ক'টিও করতে পারবেন।''

তিনি আরও বলেন, ‘‘সত্যি বলতে কী, তিনি অন্য বহু সংখ্যক মানুষকে রক্ষা করবেন কেননা তিনি ১০৬ জন টেরিটোরিয়াল আর্মি ব্যাটেলিয়নরে (প্যারা) সঙ্গে থাকবেন। এটা অত্যন্ত ভাল একটি ব্যাটেলিয়ন এবং তাঁরা যোগাযোগ ও নিরাপত্তার ক্ষেত্রে দায়িত্ব পালন করবেন। ধোনি তাঁদেরই অংশ হিসেবে থাকবেন।''

এরপরই তিনি বলেন, ‘‘আমি মনে করি আমাদের তাঁকে রক্ষা করার কোনও দরকার নেই। তিনি নাগরিকদের রক্ষা করবেন।''

Comments
হাইলাইট
  • মহেন্দ্র সিংহ ধোনি এই মুহূর্তে ব্যাট-বল সরিয়ে রেখেছেন
  • তারকা পেসার শেলডন কট্রেল এহেন উদ্যোগকে ভূয়সী প্রশংসায় ভরিয়ে দিলেন
  • ধোনিকে নিয়ে জোড়া টুইট ক্যারিবিয়ান ক্রিকেটারের
সম্পর্কিত খবর
এমএস ধোনির টেস্ট অধিনায়কত্বের রেকর্ড ভাঙার কাছে পৌঁছে গিয়েছেন Virat Kohli
এমএস ধোনির টেস্ট অধিনায়কত্বের রেকর্ড ভাঙার কাছে পৌঁছে গিয়েছেন Virat Kohli
সেনাবাহিনীর দায়িত্ব সামলে এবার পরিবারের সঙ্গে মি‌লিত হলেন ধোনি
সেনাবাহিনীর দায়িত্ব সামলে এবার পরিবারের সঙ্গে মি‌লিত হলেন ধোনি
লাদাখে ক্রিকেটে মাতলেন এমএস ধোনি, ছবি পোস্ট করল সিএসকে
লাদাখে ক্রিকেটে মাতলেন এমএস ধোনি, ছবি পোস্ট করল সিএসকে
এমএস ধোনির বাড়িতে কে অপেক্ষা করছে, যা জানালেন সাক্ষী
এমএস ধোনির বাড়িতে কে অপেক্ষা করছে, যা জানালেন সাক্ষী
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচ উইনিং ইনিংসের সঙ্গেই ধোনির রেকর্ড ভাঙলেন পন্থ
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচ উইনিং ইনিংসের সঙ্গেই ধোনির রেকর্ড ভাঙলেন পন্থ
Advertisement