মজার ভিডিও শেয়ার করলেন শচীন, টুইটারে ট্রোল হলেন ধর্মসেনা

Updated: 24 July 2019 20:21 IST

বোলারের দুর্ভাগ্যের প্রতি সমবেদনা জানালেও অনেক ক্রিকেট রসিক মজাদার কমেন্টও করেছেন। একজন লেখেন, ‘‘ব্যাটসম্যান গ্রেফতার হলেও বেল পেয়ে ছাড়া পেয়ে গেলেন।’’

Sachin Tendulkar Shared A Bizarre Video On Twitter And Some Fans Came Up With Humorous Replies
বেল লাফিয়ে উঠে আবার স্টাম্পের উপরেই বসে যাওয়ায় আউট হলেন না ব্যাটসম্যান। © টুইটার

টুইটারে (Twitter) একটি ভিডিও শেয়ার করেছেন শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar)। সেই ভিডিওয় দেখা যাচ্ছে একটি বল উইকেটে এসে লাগার পরে একটা বেল লাফিয়ে উঠে আবার স্টাম্পের উপরেই বসে গেল আগের মতো। শচীন লেখেন, ‘‘এক বন্ধু এই ভিডিও শেয়ার করেছে আমার সঙ্গে। খুবই অস্বাভাবিক মনে হল। আপনার কী সিদ্ধান্ত হত যদি আপনি আম্পায়ার থাকতেন?'' বিশ্বের সর্বকালের সেরা ব্যাটসম্যানের এহেন টুইটটি দ্রুত ভাইরাল হয়ে যায়। অনেক মজাদার কমেন্টও পাওয়া যায়।

তামিলনাডু প্রিমিয়ার লিগে বিচিত্র বোলিং অ্যাকশনের ‘পুরস্কার' পেলেন অশ্বিন

বোলারের দুর্ভাগ্যের প্রতি সমবেদনা জানালেও অনেক ক্রিকেট রসিক মজাদার কমেন্টও করেছেন। তেমনই একজন লেখেন, ‘‘ব্যাটসম্যান গ্রেফতার হলেও বেল পেয়ে ছাড়া পেয়ে গেলেন।''

কেউ কেই এই ভিডিওর প্রসঙ্গেই এনে ফেলেন শ্রীলঙ্কার আম্পায়ার কুমার ধর্মসেনার প্রসঙ্গ। এবারের বিশ্বকাপের ফাইনালের শেষ ওভারে ওভারথ্রোয়ে এক রান বেশি দিয়ে ফেলায় বিতর্কে জড়ান তিনি।

চোটের পর প্রথম ব্যাট হাতে নামলেন শিখর ধাওয়ান, দেখুন ভিডিও

একজন এই ভিডিওটিতেও ধর্মসেনাকেও টেনে এনে লেখেন, ‘‘উনি জানেন এই পরিস্থিতিকে কী করে সামলাতে হয়।'' অন্য একজন লেখেন, ‘‘আউট হবে যদি বোলার বেশি চার মেরে থাকে।''

এক সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে ধর্মসেনা স্বীকার করে নিয়েছেন তাঁর ‘ভুল' হয়েছিল। লর্ডসের ফাইনাল ম্যাচের ফাইনাল ওভারে তাঁর উচিত ছিল এক রান কম দেওয়া।

রান আউট থেকে বাঁচতে লাফ দেন বেন স্টোকস বল তাঁর ব্যাটে লেগে বাউন্ডারিতে পৌঁছে গেলে আম্পায়ার সব মিলিয়ে ছ'রানের নির্দেশ দেন। কিন্তু তাঁর হিসেবে ভুল ছিল। স্টোকস একটি রানই সম্পূর্ণ করেছিলেন। কিন্তু থ্রো করার সময় পর্যন্ত দ্বিতীয় রানটি নেওয়ার ক্ষেত্রে দুই ব্যাটসম্যান একে অপরকে অতিক্রম করেননি বলে দ্বিতীয় রানটি যোগ হবে না। আর এখানেই ভুল করেন ধর্মসেনা। তিনি পাঁচ রানের বদলে ছ'রান দেন।

শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের তোলা ২৪১/৮-এর জবাবে ইংল্যান্ড অল আউট হয় ২৪১ রানে।

খেলা গড়ায় রুদ্ধশ্বাস সুপার ওভারে। কিন্তু সেক্ষেত্রেও ‘টাই' হয়ে যায়। শেষ পর্যন্ত বাউন্ডারির সংখ্যায় এগিয়ে থাকার ফলে ইংল্যান্ড জিতে যায়।

‘সানডে টাইমস'-কে দেওয়া সাক্ষাৎকারে ধর্মসেনা জানিয়েছেন, তিনি টেলিভিশন রিপ্লে দেখলে বুঝতে পারতেন ব্যাটসম্যানরা একে অপরকে অতিক্রম করেননি।

তিনি বলেন, ‘‘আমি মানছি বিচারে একটা ভুল হয়েছিল। টিভি রিপ্লে দেখে বুঝতে পেরেছি।''

তবে তিনি এও বলেন, ‘‘কিন্তু আমাদের কাছে সুযোগ ছিল না টিভি রিপ্লে দেখার এবং আমার কোনও আক্ষেপ নেই এমন সিদ্ধান্তের জন্য।''

Comments
হাইলাইট
  • টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন শচীন তেন্ডুলকর
  • সেই ভিডিওয় মজাদার প্রতিক্রিয়া ভক্তদের
  • অনেকেই টেনে এনেছেন আম্পায়ার ধর্মসেনার প্রসঙ্গ
সম্পর্কিত খবর
মজার ভিডিও শেয়ার করলেন শচীন, টুইটারে ট্রোল হলেন ধর্মসেনা
মজার ভিডিও শেয়ার করলেন শচীন, টুইটারে ট্রোল হলেন ধর্মসেনা
আম্পায়ার কুমার ধর্মসেনার সঙ্গে আবার জেসন রয়ের দেখা হবে ফাইনালের মঞ্চে
আম্পায়ার কুমার ধর্মসেনার সঙ্গে আবার জেসন রয়ের দেখা হবে ফাইনালের মঞ্চে
Advertisement