ICC Hall Of Fame-এ সচিন তেন্ডুলকর ও অ্যালান ডোনাল্ড

Updated: 19 July 2019 12:23 IST

সচিন ছাড়াও দক্ষিণ আফ্রিকার অ্যালান ডোনাল্ড (Allan Donald), এবং অস্ট্রেলিয়ার ক্যাথরিন ফিটজপ্যাট্রিক (Cathryn Fitzpatrick) ও এই প্রতিষ্ঠিত  Hall of Fame-এ নিজেদের নাম অন্তর্ভুক্ত করতে সক্ষম হয়েছেন।

Sachin Tendulkar and Allan Donald has been inducted into the International ICC Hall of Fame
সচিন ছাড়াও দক্ষিণ আফ্রিকার এলেন ডোনাল্ড এই প্রতিষ্ঠিত  Hall of Fame-এ নিজেদের নাম অন্তর্ভুক্ত করতে পেরেছেন © ICC/Twitter

ক্রিকেটের দুনিয়ায় মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলরের (Sachin Tendulkar) অবদান অনস্বীকার্য। তাঁর এই অবদানের জন্যই ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের হল অফ ফেমে (ICC Hall of Fame) জায়গা করে নিলেন তিনি। সচিন ছাড়াও দক্ষিণ আফ্রিকার প্রাক্তন প্রেসার অ্যালান ডোনাল্ড (Allan Donald), এবং মহিলা ওয়ার্ল্ড কাপ জিতে দেশকে গৌরবান্বিত করা অস্ট্রেলিয়ার ক্যাথরিন ফিজপ্যাট্রিক (Cathryn Fitzpatrick) ও ড়ল অফ ফেমে  (Hall of Fame) জায়গা করে নিয়েছেন। সচিনের আগে আরও পাঁচজন ভারতীয় এই সম্মান পেয়েছেন।।  ২০১৮ সালে  রাহুল দ্রাবিড়কে এই সম্মান দেওয়া হয়েছিল। 

রবিবার রাতে লন্ডনে আয়োজিত অনুষ্ঠানে সচিন (Sachin Tendulkar) জানিয়েছিলেন, "এটা আমার কাছে বিরাট সম্মান।'' ক্রিকেটারের দুনিয়ায় ডন  ব্র্যাডম্যানের পরেই নেওয়া হয় সচিনের নাম।  বর্তমানে ভারতের এই প্রাক্তন ব্যাটসম্যানের বিষয় ৪৬ বছর।  এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে শত রানের রেকর্ডে সচিন সবচেয়ে এগিয়ে। টেস্ট ও একদিনের ম্যাচের ক্ষেত্রেও সর্বাধিক রানের রেকর্ডও তাঁরই ঝুলিতে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার অবিস্মরণীয় বোলারের নাম হিসাবে সর্বাগ্রে উঠে আসে অ্যালান ডোনাল্ডের (Allan Donald) নাম। ৫২ বছরের এই বোলার টেস্ট ক্রিকেটে ৩৩০ এবং একদিনের ম্যাচে ২৭১ টি উইকেট নিয়েছেন।     

 মহিলা ক্রিকেট জগতের অবিস্মরণীয় নাম হল ক্যাথরিন ফিজপ্যাট্রিক (Cathryn Fitzpatrick), উইকেট সংগ্রহের দিক থেকে পৃথিবীর মধ্যে দ্বিতীয় স্থানাধিকারী তিনি। তিনি টেস্টে  ৬০ এবং এক দিবসীয় ম্যাচে ১৮০ টি উইকেট সংগ্রহ করতে পেরেছেন। তাঁর নেতৃত্বেই মহিলা অস্ট্রেলিয়ান ক্রিকেট দল তিন বার বিশ্বকাপ জিতে নিয়েছে।  

Comments
হাইলাইট
  • Sachin Tendulkar inducted into ICC Hall of Fame
  • Allan Donald and woman cricketer Cathryn Fitzpatrick were also inducted
  • Sachin Tendulkar said it was a huge honour for him
সম্পর্কিত খবর
বিরাট কোহলি ধারাবাহিক, কিন্তু শচীন তেন্ডুলকর ভিন্ন ঘরানার: Abdul Razzaq
বিরাট কোহলি ধারাবাহিক, কিন্তু শচীন তেন্ডুলকর ভিন্ন ঘরানার: Abdul Razzaq
ক্রিকেট উপদেষ্টা কমিটিতে ফিরতে পারেন Sachin Tendulkar ও VVS Laxman
ক্রিকেট উপদেষ্টা কমিটিতে ফিরতে পারেন Sachin Tendulkar ও VVS Laxman
২০১৩-র আজকের দিনে শেষ টেস্ট খেলেছিলেন  Sachin Tendulkar
২০১৩-র আজকের দিনে শেষ টেস্ট খেলেছিলেন Sachin Tendulkar
১৯৮৯-এর আজকের দিনে পাকিস্তানের বিরুদ্ধে অভিষেক হয়েছিল সচিন তেন্ডুলকরের
১৯৮৯-এর আজকের দিনে পাকিস্তানের বিরুদ্ধে অভিষেক হয়েছিল সচিন তেন্ডুলকরের
সচিনের নামে মাকড়সার নতুন এক প্রজাতির নামকরণ: কেন?
সচিনের নামে মাকড়সার নতুন এক প্রজাতির নামকরণ: কেন?
Advertisement