নতুন সাপোর্ট স্টাফ বেছে নিতে দ্রুত আবেদনপত্র চাইবে বিসিসিআই

Updated: 15 July 2019 20:52 IST

২০১৭তে অনিল কুম্বলেকে সরিয়ে রবি শাস্ত্রীর হাতে ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল। যা নিয়ে কম বিতর্ক হয়নি।

Ravi Shastri Will Have To Re-Apply, BCCI To Invite Fresh Applications For Support Staff
রবি শাস্ত্রীকেও নতুন করে আবেদন জানাতে হবে © এএফপি

ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের (Indian Cricket Team) কোচিং স্টাফদের চুক্তি ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। বিশ্বকাপের (World Cup 2019) মাঝেই হেড কোচ রবি শাস্ত্রীর (Ravi Shastri) চুক্তি ৪৫ দিন বাড়ানো হয়েছিল। এ বার নতুন করে সাপোর্ট‌ স্টাফ বেছে নেওয়ার পথে হাঁটতে চাইছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। যার জন্য নতুন করে আবেদনপত্র চাইবে বিসিসিআই। হেড কোচের জন্যও চাওয়া হবে আবেদনপত্র। সেখানে আবার নতুন করে আবেদন জানাতে কোনও বাধা থাকবে না বর্তমান হেড কোচ রবি শাস্ত্রীর (Ravi Shastri)। রবি শাস্ত্রীর চুক্তি শেষ হয়ে যাচ্ছে আগামী মাসে শুরু হতে চলা ওয়েস্ট ইন্ডিজ সফরের পরই। এ ছাড়া বোলিং কোচ ভরত অরুণ (Bharat Arun), ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার (Sanjay Bangar) ও ফিল্ডিং কোচ আর শ্রীধরের (R Sridhar) চুক্তিও ৪৫ দিনের জন্য বাড়ানো হয়েছে। ৩ অগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে ক্যারিবিয়ান সফর। তার পর এঁরা সকলেই নতুন করে আবেদন জানাতে পারেন। কিন্তু দলের ট্রেনার ও ফিজিও শঙ্কর বসু ও প্যাট্রিক ফারহার্ট বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরই বিদায় নিয়েছেন। তাঁদের জায়গায় নতুন কাউকেই নেওয়া হবে।

ওয়েস্ট ইন্ডিজ সফরের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের ঘরের মাঠে সিরিজ শুরু হবে ১৫ সেপ্টেম্বর থেকে। তার আগে নতুন কোচ এবং সাপোর্ট স্টাফ নিয়োগ করতে চাইছে বোর্ড। 

ওয়েস্ট ইন্ডিজে কি যাচ্ছেন ধোনি? দল ঘোষণার আগেও অস্পষ্ট মাহির ভবিষ্যৎ

২০১৭তে অনিল কুম্বলেকে সরিয়ে রবি শাস্ত্রীর হাতে ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল। যা নিয়ে কম বিতর্ক হয়নি। তার আগে ২০১৪-র অগস্ট থেকে ২০১৬-র জুন পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের ডিরেক্টর ছিলেন তিনি। 

যদিও তাঁর অধিনে ভারত কোনও বড় আইসিসি ইভেন্ট যেতেনি। এই বছরের শুরুতে শুধু অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক টেস্ট সিরিজ জেতা ছাড়া তেমন কিছু নেই। বিসিসিআই-এর এক কর্তা পিটিআইকে বলেন, ‘‘আগামী দু'দিনের মধ্যে কোচ ও সাপোর্ট স্টাফ চেয়ে আমাদের ওয়েব সাইটে বিজ্ঞাপন দেওয়া হবে। টিম ম্যানেজারের জন্যও আবেদনপত্র চাওয়া হবে।''

বিরাটের হাত থেকে কি যেতে চলেছে সীমিত ওভারের অধিনায়কত্ব?

২০১৭তে এক বছরের চুক্তিতে তামিলনাড়ুর প্রাক্তন অধিনায়ক সুনীল সুব্রমনিয়মকে টিম ম্যানেজার নিযুক্ত করা হয়েছিল। তবে পরে তাঁর চুক্তি বাড়ানো হয়। এই প্রথম লোধা কমিটির নিয়ম মেনেই ম্যানেজারও নিযুক্ত করা হয়েছিল।

Comments
হাইলাইট
  • চুক্তি শেষ হয়ে গেলে রবি শাস্ত্রীও নতুন করে আবেদন জানাতে পারবেন
  • কয়েকদিনের মধ্যেই নতুন সাপোর্ট স্টাফ চেয়ে বিজ্ঞাপন দেবে বিসিসিআই
  • ২০১৭তে কুম্বলেকে সরিয়ে দায়িত্ব দেওয়া হয়েছিল রবি শাস্ত্রীকে
সম্পর্কিত খবর
কোচ হয়ে সবাইকে ধন্যবাদ জানালেন রবি শাস্ত্রী
কোচ হয়ে সবাইকে ধন্যবাদ জানালেন রবি শাস্ত্রী
রবি শাস্ত্রীকে আবার কোচ করে সমালোচনার মুখে বিসিসিআই
রবি শাস্ত্রীকে আবার কোচ করে সমালোচনার মুখে বিসিসিআই
মাইক হেসনের নামের বানান ভুল করায় ক্রিকেট উপদেষ্টা কমিটিকে ট্রোল সমর্থকদের
মাইক হেসনের নামের বানান ভুল করায় ক্রিকেট উপদেষ্টা কমিটিকে ট্রোল সমর্থকদের
কোহলির সমর্থন প্রভাব ফেলেনি শাস্ত্রীর নির্বাচনে: কপিল দেব
কোহলির সমর্থন প্রভাব ফেলেনি শাস্ত্রীর নির্বাচনে: কপিল দেব
ভারতীয় দলের কোচ হিসেবে এখনও পর্যন্ত কতটা সফল রবি শাস্ত্রী?
ভারতীয় দলের কোচ হিসেবে এখনও পর্যন্ত কতটা সফল রবি শাস্ত্রী?
Advertisement