Pakistan vs Sri Lanka: নিরাপত্তা নয় ক্রিকেটেই মন দেওয়া উচিৎ, বললেন থিরিমানে

Updated: 27 September 2019 13:18 IST

Pakistan Vs Sri Lanka: চার বছরেরও বেশি সময় পর পাকিস্তানের মাটিতে একদিনের ম্যাচ হতে চলেছে।

Pakistan vs Sri Lanka: Lahiru Thirimanne Wants Cricket To Be In Spotlight, Not Security
Pakistan vs Sri Lanka: চার বছরেরও বেশি সময় পরে পাকিস্তানে ওডিআই হচ্ছে © এএফপি

করাচিতে Pakistan Vs Sri Lanka প্রথম ওডিআই-এর আগে শ্রীলঙ্কার অধিনায়ক লাহিরু থিরিমানে বলেন, নিরাপত্তার কথা না ভেবে ক্রিকেটে মনোনিবেশ করা উচিৎ। তিনি বলেন, ‘‘নিরাপত্তা ব্যবস্থা সত্যিই খুব ভাল। প্রথমশ্রেনীর নিরাপত্তা ব্যবস্থা। আমাদের কোনও সমস্যা নেই।  সুযোগ-সুবিধেও খুব ভাল। নিরাপত্তার কতা না ভেবে ফোকাস ক্রিকেটেই থাকা উচিৎ। ছেলেরা সত্যিই ফোকাসড রয়েছে এবং মাঠে নামার জন্য তৈরি।''ইএসপিএন ক্রিকইনফোর সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘‘আমাদের দলে অনেক নতুন মুখ রয়েছে বেশিরভাগই অনূর্ধ্ব ২৫। যারা যথেষ্ট ডোমেস্টিক ম্যাচ খেলেছে তারা অনেকেই আগে দেশের প্রতিনিধিত্ব করেছে। তাদের উপর কোনও চাপ নেই। আমাদের ক্ষমতা অনুযায়ী খেললে সুযোগ রয়েছে জেতার।''

পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট শ্রীলঙ্কা অধিনায়ক Dasun Shanaka

চার বছরেরও বেশি সময় পর পাকিস্তানের মাটিতে একদিনের ম্যাচ হতে চলেছে। এর আগে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল শ্রীলঙ্কা দলের পাকিস্তান সফরকে সবুজ সঙ্কেত দিয়েছিল পরিকল্পনা অনুযায়ীই। দেশের সরকারের থেকেও পাকিস্তান সফরে যাওয়ার সমর্থন পেয়েছে শ্রীলঙ্কা। পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখেই শ্রীলঙ্কা সরকার অনুমতি দিয়েছে। 

প্রথমে জানা গিয়েছিল পাকিস্তানে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর আক্রমণের সম্ভাবনা রয়েছে। সরকারের তরফেই এই বার্তা এসেছিল। কিন্তু পরে সরকারই তদন্ত করে সবুজ সঙ্গেত দেয়। ৯ ও ১০ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বেশ কয়েকজন ক্রিকেটার পাকিস্তান সফরে না যাওয়ার সিদ্ধান্ত নেন নিরাপত্তার কারণ দেখিয়ে। 

আতঙ্ক থাকলেও পাকিস্তান সফরে যাবে শ্রীলঙ্কা, জানিয়ে দিল বোর্ড

সেই তালিকায় রয়েছেন, লাসিথ মালিঙ্গা, নিরোশান ডিকওয়েলা, কুশল পেরেরা, ধনঞ্জয় ডে সিলভা, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া। অ্যাঞ্জেলো ম্যাথুস, সুরঙ্গা লাকমল, দীনেশ চান্ডিমাল ও দীমুথ করুনারত্নে। 

২০০৯-এ লাহৌরের গদ্দাফি স্টেডিয়ামে যাওয়ার সময় আতঙ্কবাদী হামলার মুখে পড়ে শ্রীলঙ্কার ক্রিকেট দল। তাতে সাতজন ক্রিকেটার ও স্টাফ আহত হন। তার পর থেকে পাকিস্তানে নিরাপত্তার কারণে ক্রিকেট খেলতে যাওয়া বন্ধ করে দেয় বাকি দেশগুলো। 

Comments
হাইলাইট
  • পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে স্বস্তি প্রকাশ করেছেন লাহিরু থিরিমানে
  • চার বছরেরও বেশি সময় পরে পাকিস্তানে ওডিআই হতে চলেছে
  • শুক্রবার পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যে হবে প্রথম ওডিআই
সম্পর্কিত খবর
Pakistan vs Sri Lanka: নিরাপত্তা নয় ক্রিকেটেই মন দেওয়া উচিৎ, বললেন থিরিমানে
Pakistan vs Sri Lanka: নিরাপত্তা নয় ক্রিকেটেই মন দেওয়া উচিৎ, বললেন থিরিমানে
এমন কীর্তি অশ্বিনের আগেও রয়েছে, দেখুন
এমন কীর্তি অশ্বিনের আগেও রয়েছে, দেখুন
Advertisement