ওয়েস্ট ইন্ডিজ সফরই ঋষভ পন্থের কাছে বড় সুযোগ বলে মনে করেন বিরাট কোহলি

Updated: 03 August 2019 16:56 IST

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি২০তে নামার আগে বিরাট কোহলি বলেন, এটাই ঋষভ পন্থের জন্য সঠিক সুযোগ ভারতের হয়ে ধারাবাহিক পারফর্মেন্স দেওয়ার।

Opportunity For Rishabh Pant To Unleash Potential Virat Kohli Says Before West Indies Tour Start
ঋষভ পন্থ নিয়েও মুখ খুললেন বিরাট কোহলি © এএফপি

বিশ্বকাপের পর প্রথমবার খেলতে নামছে ভারত (Indian Cricket Team)। বিশ্বকাপ ২০১৯-এর (World Cup 2019) সেমিফাইনালে নিউজিল্যান্ডের (New Zealand) কাছে হেরে ছিটকে যেতে হয়েছিল। শনিবার সেই হতাশার সময়কে পিছনে ফেলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজ খেলতে নামছে বিরাট কোহলি (Viat Kohli) অ্যান্ড ব্রিগেড। এমএস ধোনি (MS Dhoni) নিজেই এই সিরিজ থেকে নাম তুলে নেওয়ায় উইকেট কিপিংয়ের দায়িত্ব এসে পড়েছে ঋষভ পন্থের (Rishabh Pant) উপর। বিরাট কোহলির (Virat Kohli) মতে, এমএস ধোনি (MS Dhoni) বড় সুযোগ তৈরি করে দিয়ে গিয়েছে পন্থের জন্য। যেখানে তিনি তাঁর ক্ষমতা প্রমাণ করতে পারবেন আন্তর্র্জাতিক মঞ্চে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি২০তে নামার আগে বিরাট কোহলি বলেন, এটাই ঋষভ পন্থের (Rishabh Pant) জন্য সঠিক সুযোগ ভারতের হয়ে ধারাবাহিক পারফর্মেন্স দেওয়ার।

বিরাট কোহলি বলেন, ‘‘ঋষভ পন্থের মতো কারও জন্য এটা সেরা সুযোগ যেখানে অনেকটা আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবে, যেখানে নিজের ক্ষমতা দেখাতে পারবে। ওর প্রতিভার প্রমাণ দেওয়ার এটাই সেরা মঞ্চ। আমরা জানি ওর মধ্যে কতটা ক্ষমতা রয়েছে। এবং আমরা চাই ও যেন ভারতীয় ক্রিকেটের ধারাবাহিক পারফর্মার হয়ে উঠতে পারে। এমএস ধোনির অভিজ্ঞতা সব সময়ই খুব গুরুত্বপূর্ণ কিন্তু জুনিয়রদের সামনে এমন সুযোগ এলে সেটার পুরো ব্যবহার করা উচিৎ।''

বিশ্বকাপের হতাশা কাটিয়ে ঘুরে দাঁড়াতে মরিয়া ভারত অধিনায়ক বিরাট কোহলি

ভারতের বিশ্বকাপ সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর থেকেই এমএস ধোনির অবসর নিয়ে জল্পনা চলছে। মনে করা হয়েছিল বিশ্বকাপের পরই ধোনি অবসর ঘোষণা করে দেবেন। কিন্তু তিনি তেমনটা না করে বিশ্রাম নিয়েছেন। অনেকেই মনে করছেন, এই বিশ্রাম পরবর্তী প্রজন্মকে সুযোগ দেওয়ার লক্ষ্যেই তিনি নিয়েছেন। যদিও অবসরের কথা উড়িয়ে দিয়েছেন তিনি। তাঁর পাশে দাঁড়িয়েছেন অধিনায়ক বিরাট কোহলি।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে একই রেকর্ডের সামনে দাঁড়িয়ে বিরাট-রোহিত

ক্যারিবিয়ান সফরে বিশ্রাম দেওয়া হয়েছে হার্দিক পাণ্ড্যেকে। যেখানে ভারত তিনটি টি২০ ও তিনটি ওডআই-এর সঙ্গে খেলবে দুটো টেস্ট ম্যাচও। কোহলি বলেন, ‘‘এটা আগামী বছর টি২০ বিশ্বকাপ দলে জায়গাআ করে নেওয়ার জন্য বড় মঞ্চ হয়ে উঠতে পারে। যারা দলে ঢুকে পড়ল তাদের জন্য বড় সুযোগ এটা। দলের স্বার্থে নিজেদের সেরাটা দিয়ে জায়া পাঁকা করে নেওয়ার।''

দলের দু'জন ফিনিশার এমএস ধোনি ও হার্দিক পাণ্ড্যে না থাকায় সেই জায়গায়ও বিকল্প দেখে নিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। এবং ২০২০ টি২০ বিশ্বকাপের দল তৈরি করতে চাইছে।

(তথ্য রয়টার্স)

Comments
হাইলাইট
  • কোহলি বলেন, ওয়েস্ট ইন্ডিজ সফর ঋষভ পন্থের সামনে সেরা সুযোগ
  • এমএস ধোনির অবর্তমানে ঋষভ পন্থই দেশের এক নম্বর উইকেট কিপার
  • ওয়েস্ট ইন্ডিজে ভারত তিনটি টি২০, তিনটি ওডিআই ও দু’টি টেস্ট খেলবে
সম্পর্কিত খবর
নিউজিল্যান্ড বনাম ভারত: চা-পানের বিরতিতে ভারত ৭৮/২
নিউজিল্যান্ড বনাম ভারত: চা-পানের বিরতিতে ভারত ৭৮/২
যুজবেন্দ্র চাহালের টিক টক ভিডিওতে কে এই রহস্যজনক মানুষ, দেখুন ভিডিও
যুজবেন্দ্র চাহালের টিক টক ভিডিওতে কে এই রহস্যজনক মানুষ, দেখুন ভিডিও
ঋষভ পন্থকে সুযোগ না দেওয়ায় টিম ম্যানেজমেন্টকে একহাত নিলেন Virender Sehwag
ঋষভ পন্থকে সুযোগ না দেওয়ায় টিম ম্যানেজমেন্টকে একহাত নিলেন Virender Sehwag
টিম বাসে এখনও রাখা রয়েছে ধোনির জায়গা, আবেগান্বিত Yuzvendra Chahal
টিম বাসে এখনও রাখা রয়েছে ধোনির জায়গা, আবেগান্বিত Yuzvendra Chahal
লোকেশ রাহুলের কাছে জায়গা হারাচ্ছে ঋষভ পন্থ, কী বলছেন Sourav Ganguly
লোকেশ রাহুলের কাছে জায়গা হারাচ্ছে ঋষভ পন্থ, কী বলছেন Sourav Ganguly
Advertisement