বিসিসিআই-এর বার্ষিক চুক্তি তালিকা থেকে MS Dhoni সহ চার জনের নাম বাদ, বাড়ল নতুনদের গ্রেড

Updated: 16 January 2020 16:53 IST

এর আগে এ ক্যাটেগরি ভুক্ত ছিলেন এম এস। বহুদিন ধরেই  এমএস  ধোনির ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে। ২০১৯-এ অনুষ্ঠিত আইসিসি ক্রিকেট বিশ্বকাপের পর থেকে কোনো ফরম্যাটেই আন্তর্জাতিক স্তরে খেলেননি এই ক্রিকেটার। তাঁর ভবিষ্যৎ কী হতে পারে? এ নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছিলেন সেটা ধোনিই বলতে পারবেন। তবে আমরা ওর সাথে বসতে চাই।

MS Dhoni Dropped From BCCIs List Of Centrally Contracted Players: News Agency PTI
নতুন প্রকাশিত কেন্দ্রীয় তালিকায় নাম নেই এমএস ধোনির । © (এএফপি)

মুম্বই:

ক্যাটেগরি (Category) অনুযায়ী ভারতীয় জাতীয় ক্রিকেট (Indian Cricket Team) দলের চুক্তিবদ্ধ (Contract) ক্রিকেটাদের তালিকা প্রকাশ হল বৃহস্পতিবার। বার্ষিক পারিশ্রমিকের নিরিখে প্রতিবছর এই তালিকা প্রকাশ করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। এবছরের তালিকায় (List) কোনও ক্যাটেগরিতে নাম নেই মহেন্দ্র সিংহ ধোনির(Dhoni)। অক্টোবর ২০১৯ থেকে সেপ্টেম্বর ২০২০, এই সময়ের মধ্যে ক্যাটাগরি এ প্লাস (A+), এ, বি এবং সি-- এর যে তালিকা, তার কোথাও নেই ধোনির নাম। দলে অভিজ্ঞতা ও পারফরম্যান্সের বিচারে বিসিসিআই (BCCI) এই চুক্তিবদ্ধ তালিকা তৈরি করে। জাতীয় দলের ২৭ জন ক্রিকেটারের এই তালিকাভুক্ত হয়েছেন। যাঁদের মধ্যে এ প্লাস ক্যাটেগরির ক্রিকেটার বার্ষিক ৭ কোটি। এ ক্যাটেগরির ক্রিকেটার বার্ষিক ৫ কোটি, বি এবং সি ক্যাটেগরির ক্রিকেটাররা ৩ কোটি এবং এক কোটি করে বার্ষিক পেয়ে থাকেন। এর আগে এ ক্যাটেগরি ভুক্ত ছিলেন এম এস (M S)। 

বুকেও Virat, মাথাতেও বিরাট, ভিকে-অনুরাগীর চুলের ছাটে হইচই নেট দুনিয়ায়

বহুদিন ধরেই  এমএস  ধোনির ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে। ২০১৯-এ অনুষ্ঠিত আইসিসি ক্রিকেট বিশ্বকাপের পর থেকে কোনও ফরম্যাটেই আন্তর্জাতিক স্তরে খেলেননি এই ক্রিকেটার। তাঁর ভবিষ্যৎ কী হতে পারে? এ নিয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছিলেন সেটা ধোনিই বলতে পারবেন। তবে আমরা ওর সঙ্গে বসতে চাই। তারপরেও ইন্ডিয়া, শ্রীলঙ্কার সঙ্গে দেশের মাটিতে খেলেছে। এখন অস্ট্রেলিয়া ভারত সফরে এসেছে।খেলে ফেলেছে প্রথম ওডিআই। শুক্রবার রাজকোটে দ্বিতীয় ওডিআই। তার আগের দিন এই কেন্দ্রীয় তালিকা প্রকাশ করল ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। এই তালিকায় নেই দীনেশ কার্তিক, আম্বাতি রায়াডু ও খলিল আহমেদের নামও। 

দেখে নেওয়া যাক সেই তালিকা: ক্যাটেগরি এ: আর অশ্বিন, আর জাদেজা, বি কুমার, সি পূজারা, এ রাহানে, কে এল রাহুল, এস ধাওয়ান, এম শামি, কে যাদভ, আর পন্থ। ক্যাটেগরি বি: আর সাহা, ইউ যাদব, জে চাহাল, এইচ পাণ্ড্য, এম আগরওয়াল, ক্যাটেগরি সি: কেদার যাদব, এন সাইনি, ডি চাহার, এম পাণ্ডে, এইচ বিহারি, এস ঠাকুর, এস আইয়ার, ডব্লু সুন্দর।        



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Comments
হাইলাইট
  • ২০১৯-এর বিশ্বকাপের পর থেকে কোনও ফরম্যাটেই খেলছেন না এম এস
  • তাঁর ২২ গজের ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে
  • বৃহস্পতিবার প্রকাশিত কেন্দ্রীয় তালিকায় নেই তাঁর নাম
সম্পর্কিত খবর
সপরিবারে কানহা ফরেস্টে মাহী! ইনস্টাগ্রামে কী ছবি পোস্ট করলেন MS Dhoni, দেখুন
সপরিবারে কানহা ফরেস্টে মাহী! ইনস্টাগ্রামে কী ছবি পোস্ট করলেন MS Dhoni, দেখুন
‘‘Sourav Ganguly যা শুরু করেছিল তা এগিয়ে নিয়ে গিয়েছেন এমএস ধোনি’’
‘‘Sourav Ganguly যা শুরু করেছিল তা এগিয়ে নিয়ে গিয়েছেন এমএস ধোনি’’
প্রাক্তন মুখ্য নির্বাচক MSK Prasad ধোনির অবসর প্রসঙ্গে কী বললেন
প্রাক্তন মুখ্য নির্বাচক MSK Prasad ধোনির অবসর প্রসঙ্গে কী বললেন
দেখুন MS Dhoni নতুন ভূমিকায় কী করলেন যা উপভোগ করলেন তাঁর দুই সতীর্থ
দেখুন MS Dhoni নতুন ভূমিকায় কী করলেন যা উপভোগ করলেন তাঁর দুই সতীর্থ
রোহিত শর্মার মতে, MS Dhoni ভারতের দেখা সেরা অধিনায়ক
রোহিত শর্মার মতে, MS Dhoni ভারতের দেখা সেরা অধিনায়ক
Advertisement