ম্যাচ শেষ   
Match 18, এমএ চিদাম্বরম স্টেডিয়াম, চেন্নাই, Apr 06, 2019
চেন্নাই সুপার কিংস চেন্নাই
160/3 (20.0/20)
কিংস ইলেভে‌ন পাঞ্জাব পাঞ্জাব
138/5 (20.0/20)
কিংস ইলেভে‌ন পাঞ্জাব কে চেন্নাই সুপার কিংস, 22 রানে হারাল

IPL 2019, CSK vs KXIP: পাঞ্জাবকে ২২ রানে হারিয়ে দিল চেন্নাই

Updated: 06 April 2019 20:06 IST

IPL 2019,Chennai Super Kings VS Kings XI Punjab: আজকের ম্যাচের ওপর নির্ভর করছে দুই দলের ভাগ্য।

IPL 2019, CSK vs KXIP: Chennai Beat Punjab By 22 Runs
CSK vs KXIP IPL Score: ব্যাট করতে নেমেছে চেন্নাই। © বিসিসিআই/আইপিএল

চেন্নাইয়ের কাছে ২২ রানে হেরে যেতে হল পাঞ্জাবকে। টস জিতে প্রথমে ব্যাট করে তিন উইকেট হারিয়ে ১৬০ রান তুলেছিল চেন্নাই সুপার কিংস। খুব বড় লক্ষ্য ছিল না কিংস একাদশ পাঞ্জাবের জন্য। কিন্তু শেষরক্ষা হল না। লোকেশ রাহুল আর সরফরাজ খানের দুরন্ত লড়াই শেষ পর্যন্ত পাঞ্জাবকে লক্ষ্যে নিয়ে যেতে পারল না। ২০ ওভারে ১৩৮-৫-এই শেষ হয়ে গেল পাঞ্জাবের ব্যাটিং।  চেন্নাইয়ের হয়ে ওপেন করতে নামা ফাফ দু প্লেসি ও শেন ওয়াটসন প্রথম থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করেন। লক্ষ্য ছিল বড় রান করে বোলারদের পরের লড়াইটা খানিকটা সহজ করে দেওয়া। সেটাই কাজে লেগে গেল।

পাঁচ ওভারের শেষে চেন্নাই সুপার কিংস ৪৭-০। ব্যাট করছেন ফাফ দু প্লেসি ও শেন ওয়াটসন। প্রথম থেকেই দুই ব্যাটসম্যান আক্রমণাত্মক ব্যাটিং করছেন। পাঞ্জাব বোলাররা এখনও এই দুই ব্যাটসম্যানকে আটকানোর রাস্তা খুঁজে পাননি। ইতিমধ্যেই দু'জনে মিলে চারটি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ফেলেছেন। মহম্মদ শামি দুই ওভার বলে করে ইতিমধ্যেই ২০ রান দিয়ে ফেলেছেন। অ্যানড্রু টাই এক ওভারেই দিয়ে ফেলেছেন ১৮ রান। ২৪ বলে ২৬ রান করে আউট হলেন শেন ওয়াটস‌ন। অশ্বিনের বলে স্যাম কুরানকে ক্যাচ তুলে দিলেন তিনি। 

দেখুন স্কোরবোর্ড

১০ ওভারের শেষে চেন্নাই  ৭১-১। ব্যাট করছেন ফাফ দু প্লেসি ও সুরেশ রায়না। শেন ওয়াটসন আউট হওয়ার পর রানের গতি কমেছে চেন্নাইয়ের। দু প্লেসি ৩৪ ও রায়না ৯ রানে ব্যাট করছেন। অশ্বিন এক ওভারে দু'জনকে ফেরালেন প্যাভেলিয়নে। ৩৮ বলে ৫৪ রান করে মিলারকে ক্যাচ দিয়ে ফিরলেন দু প্লেসি। ২০ বল এ ১৭ রান করে অশ্বিনের বলেই বোল্ড হলেন সুরেশ রায়না। চেন্নাইয়ে্র প্রথম তিন জনকেই ফেরালেন রবিচন্দ্রন অশ্বিন। 

১৫ ওভারের শেষে চেন্নাই ১০৮-৩। ব্যাট করছেন এমএস ধোনি ও অম্বাতি রায়ডু। এখানে থেকে চেন্নাইকে একটা ভাল জায়গায় নিয়ে গেলেন ধোনি ও রায়ডু। ২০ ওভারের শেষে চেন্নাই থামল ১৬০-৩-এ। এমএস ধোনি ৩৭ ও অম্বাতি রায়ডু ২১ রান করে অপরাজিত থাকলেন।

১৬১ রানের লক্ষ্যে নেমে শুরুতেই ফিরে গেলেন পাঞ্জাবের ক্রিস গেইল ও মায়াঙ্ক আগরওয়াল। ক্রিস গেইল ৫ রান করেন আউট গেইল। রানের খাতাই খুলতে পারেননি মায়াঙ্ক আগরওয়াল। দু'জনকেই ফেরালেন হরভজন সিং। ৫ ওভারের শেষে পাঞ্জাব ৩৫-২। ব্যাট করছেন লোকেশ রাহুল ও সরফরাজ খান।

১০ ওভারের শেষে পাঞ্জাব ৭১-২। ২৬ বলে ৩৬ রান করে ব্যাট করছেন লোকেশ রাহুল। ২৫ বলে ২৯ রানে ব্যাট করছেন সরফরাজ খান। এই জুটি টিকে গেলে পাঞ্জাবের লক্ষ্যে পৌঁছনো খুব কঠিন হবে না। ১৪ ওভারের শেষে ১০০ রান ছুঁয়েছে পাঞ্জাব। হাফ সেঞ্চুরি করে ফেলেছেন লোকেশ রাহুল ও সরফরাজ খান। ৪৭ বলে ৫৫ রান করে আউট হলেন লোকেশ রাহুল। সরফরাজ আউট হলেন ৫৯ বলে ৬৭ রান করে।

লোকেশ আর সরফরাজের লড়াই কাজে লাগল না শেষ পর্যন্ত। ২২ রানে হেরে যেতে হল পাঞ্জাবকে।

কিংস একাদশ পাঞ্জাব:  লোকেশ রাহুল, ক্রিস গেল, মায়াঙ্ক আগরওয়াল,সরফরাজ খান, ডেভিড মিলার, মনদীপ সিং, স্যাম কুরান, রবিচন্দ্রন অশ্বিন, অ্যান্ড্রু টাই, মুরুগান অশ্বিন, মহম্মদ শামি।

চেন্নাই সুপার কিংস:  শেন ওয়াটসন, ফাফ দু প্লেসি, সুরেশ রায়না, অম্বাতি রায়ডু, কেদার যাদব, এমএস ধোনি, রবীন্দ্র জাডে ন সিং, ইমরান তাহির।

Comments
সম্পর্কিত খবর
খেলার মাঝেই ধোনির বকা খেতে হল দীপক চাহারকে
খেলার মাঝেই ধোনির বকা খেতে হল দীপক চাহারকে
IPL 2019, CSK vs KXIP: পাঞ্জাবকে ২২ রানে হারিয়ে দিল চেন্নাই
IPL 2019, CSK vs KXIP: পাঞ্জাবকে ২২ রানে হারিয়ে দিল চেন্নাই
Advertisement