ম্যাচ শেষ   
Match 48, রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম,হায়দ্রাবাদ, Apr 29, 2019
সানরাইজার্স হায়দ্রাবাদ হায়দ্রাবাদ
212/6 (20.0/20)
কিংস ইলেভে‌ন পাঞ্জাব পাঞ্জাব
167/8 (20.0/20)
কিংস ইলেভে‌ন পাঞ্জাব কে সানরাইজার্স হায়দ্রাবাদ, 45 রানে হারাল

IPL 2019, SRH vs KXIP: হায়দ্রাবাদের কাছে ৪৫ রানে হার পাঞ্জাবের

Updated: 29 April 2019 23:57 IST

IPL 2019, Sunrisers Hyderabad vs Kings XI Punjab: কিংস একাদশ পাঞ্জাবকে হারিয়ে প্লে-অফের পথ মসৃণ করল সানরাইজার্স হায়দ্রাবাদ।

IPL 2019, SRH vs KXIP: SunRisers Hyderabar Beat Kings XI Punjab By 45 Runs
SRH vs KXIP: হায়দ্রাবাদ ঘরের মাঠে চারটি জিতেছে এবং দু’টিতে হেরেছে © বিসিসিআই/আইপিএল

আগের ম্যাচেই রাজস্থানের কাছে হারতে হয়েছে হায়দ্রাবাদকে। সোমবার ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে Sunrisers Hyderabad নেমেছিল Kings XI Punjab-এর বিরুদ্ধে। তাতে সফল তারা। পাঞ্জাবকে ৪৫ রানে হারিয়ে জয়ে ফিরল হায়দ্রাবাদ। হায়দ্রাবাদের মূল ভরসা ওপেনার David Warener। তিনি মান রাখলেনও এদিনও। ২০১৮ সালে নির্বাসনের জন্য খেলতে না পারা ওয়ার্নার স্বমহিমায় ফিরেছেন IPL 2019-এ। প্রায় প্রতি ম্যাচে দলকে ভরসা দিয়েছেন তিনি। একটি সেঞ্চুরি ও আটটি হাফ সেঞ্চুরি করে ফেললেন তিনি। পাঞ্জাবের বিরুদ্ধে তিনি তাঁর শেষ ম্যাচ খেলে ফেললেন এই মরসুমের। ১২ ম্যাচে ৬৯২ রান নিয়ে শীর্ষে রয়েছেন সর্বোচ্চ স্কোরারের তালিকায়। এর পরই বিশ্বকাপের প্রস্তুতিতে যোগ দিতে দেশে ফিরে যাবেন তি‌নি ও রাজস্থান রয়্যালসের অধিনায়ক Steven Smith।

দেখুন স্কোরবোর্ড

যে পাঁচটি ম্যাচ হায়দ্রাবাদ জিতেছে সেখানে Warner-Bairstow জুটি সেরাটা দিয়েছে। হারের মুখ দেখতে হয়েছে মিডল অর্ডার ধসে পড়ায়। এ দিনও তার ঝলক দেখা গেল। টস জিতে সানরাইজাস৪ হায়দ্রাবাদকে প্রথমে ব্যাট করতে পাঠিয়েছিল কিংস একাদশ পাঞ্জাব। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ২১২ রান তোলে হায়দ্রাবাদ। ওপেন করতে নেমে ৫৬ বলে ৮১ রানের ইনিংস খেলেন ওয়ার্নার। এর পর দলের সর্বোচ্চ রান মনীশ পাণ্ড্যের ৩৬। ওয়ার্নারের সঙ্গে এ দিন ওপেন করতে নেমেছিলেন ঋদ্ধিমান সাহা। তিনি ২৮ রন করে আউট হয়ে যান।

আত্মবিশ্বাসটাই পার্থক্য গড়ে দিয়েছিল, বললেন হার্দিক পাণ্ড্যে

মহম্মদ নবির ২০, কেন উইলিয়ামসনের ১৪ রানের সুবাদে বড় রা‌নের টার্গেট রাখতেই সক্ষম হয় হায়দ্রাবাদ। পাঞ্জাবের হয়ে দুটো করে উইকেট নেন মহম্মদ শামি ও অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। মুরুগান অশ্বিন ও অর্শদীপ সিং একটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে আবারও পাঞ্জাবের হয়ে একা লড়াই চালান লোকেশ রাহুল। তিনি যখন থামেন তখন তাঁর নামের পাশে ৫৬ বলে ৭৯ রান। তাঁর লড়াইয়ে কেউ সঙ্গ দিতে পারেননি। তাঁর সঙ্গে ওপেন করতে নামা বিগ হিটার ক্রিস গেইল এ দিন মাত্র চার রান করেই ফিরে যান। তিন নম্বরে নামা মায়াঙ্ক আগরওয়াল ২৭, নিকোলাস পুরান ২১, ডেভিড মিলার ১১ রান করে প্যাভেলিয়নে ফিরে যান,। অধিনায়র অশ্বিনও ভরসা দিতে পারেননি। রানের খাতাই খুলতে ব্যর্থ তিনি।

আইপিএল ২০১৯: প্লে-অফে বদলে যাচ্ছে ম্যাচের সময়

হায়দ্রাবাদের হয়ে বল হাতে সফল রশিদ খান ও খলিল আহমেদ। চার ওভারে ২১ রান দিয়ে তিন উইকেট তুলে নেন রশিদ।  তিন উইকেট তুলে নেন খলিল আহমেদও। কিন্তু উইকেট হাতে থাকলেও পাঞ্জাব রানের লক্ষ্যে পৌঁছতে পারেনি। শেষ ওভারে লক্ষ্য এসে দাঁড়ায় ৪৮ রানের। যা অসম্ভব ছিল। পারেওনি তারা।  শেষ ওভারের প্রথম বলে ১৬ রান করে আউট হয়ে যান সিমরান সিং। চতুর্থ বলে কোনও রান না করে ফেরেন মুজিব উর রহমান। ২০ ওভারে পাঞ্জাব শেষ করে ১৬৭-৮-এ। ৪৫ রানে হারের মুখ দেখতে হয়।

SunRisers Hyderabad: ডেভিড ওয়ানার্র, কেন উইলিয়ানসন, মনীশ পাণ্ড্যে, বিজয় শঙ্কর, মহম্মদ নবি, ঋদ্ধিমান সাহা, অভিষেক শর্মা, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, সন্দীপ শর্মা।

Kings XI Punjab: লোকেশ রাহুল, ক্রিস গেইল, মায়াঙ্ক আগরওয়াল, ডেভিড মিলার, নিকোলাস পুরান, সিমরান সিং, রবীচন্দ্রন অশ্বিন, মুরুগান অশ্বিন, মহম্মদ শামি, অশ৪দীপ সিং, মুজিব উর রহমান।

Comments
সম্পর্কিত খবর
শীর্ষে থেকেই আইপিএল মরসুম শেষ করলেন ওয়ার্নার
শীর্ষে থেকেই আইপিএল মরসুম শেষ করলেন ওয়ার্নার
IPL 2019, SRH vs KXIP: হায়দ্রাবাদের কাছে ৪৫ রানে হার পাঞ্জাবের
IPL 2019, SRH vs KXIP: হায়দ্রাবাদের কাছে ৪৫ রানে হার পাঞ্জাবের
IPL 2019, SRH vs KXIP: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
IPL 2019, SRH vs KXIP: কখন, কোথায় দেখবেন ম্যাচের লাইভ
Advertisement