Listen to the latest songs, only on JioSaavn.com
 

BCCI Meeting: ম্যাচের সময় নিয়ে আলোচনা করবে আইপিএল-এর কার্যকরী কমিটি

Updated: 27 January 2020 22:06 IST

সোমবার বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও সচিব জয় শাহের উপস্থিতিতে এই বৈঠক হবে। সেই বৈঠকে ম্যাচের সময়সূচি নিয়ে আলোচনার পাশাপাশি পৃথকভাবে গৌতম গম্ভীর ও সুলক্ষণা নায়েকের ভাগ্য নির্ধারিত করবে বিসিসিআই কার্যকরী কমিটি। সেই কমিটি এদিন ৩-সদস্যের ক্রিকেট উপদেষ্টা কমিটির নামও চূড়ান্ত করতে পারে। এই কমিটি, জাতীয় নির্বাচক মণ্ডলীর প্রধান-সহ সদস্য পদে আবেদন করা ক্রিকেটারদের ইন্টারভিউ নেবে।

IPL Governing Council Will Discuss Match Timings, Office Bearers Will Decide Gautam Gambhirs Replacements In BCCI Meeting
ব্রিজেশ প্যাটেলের নেতৃত্বে এটা আইপিএল কার্যকরী কমিটির দ্বিতীয় বৈঠক। © এএফপি

নয়াদিল্লি:

আইপিএলের (IPL) সন্ধ্যার ম্যাচ এখন ৮-টায় শুরু হয়। সেটা এগিয়ে ৭.৩০-টায় শুরু করা যায় কিনা, খতিয়ে দেখতে বৈঠকে বসছে কার্যকরী কমিটি। সোমবার বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও সচিব জয় শাহের উপস্থিতিতে এই বৈঠক হবে। সেই বৈঠকে ম্যাচের সময়সূচি নিয়ে আলোচনার পাশাপাশি পৃথকভাবে গৌতম গম্ভীর ও সুলক্ষণা নায়েকের ভাগ্য নির্ধারিত করবে বিসিসিআই কার্যকরী কমিটি। সেই কমিটি এদিন ৩ সদস্যের ক্রিকেট উপদেষ্টা কমিটির নামও চূড়ান্ত করতে পারে। এই কমিটি, জাতীয় নির্বাচক মণ্ডলীর প্রধান-সহ সদস্য পদে আবেদন করা ক্রিকেটারদের ইন্টারভিউ নেবে। সেই উপদেষ্টা কমিটির পদে আবেদন করেছেন সাংসদ গৌতম গম্ভীর আর সুলক্ষণা নায়েক। এই দুজনের ভাগ্য এদিন নির্ধারিত করবে বিসিসিআই। সূত্রের খবর, যেহেতু সুলক্ষণা নায়েক ২০১৮ সালে খেলা ছেড়েছেন, তাই তিনি ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্য হওয়ার যোগ্য প্রার্থী নন। আর লোধা প্যানেলের সুপারিশ মেনে, একই পদের জন্য গ্রহণ করা হবে না সাংসদ গৌতম গম্ভীরের আবেদন। সাংসদ গম্ভীর আর বিসিসিআই সদস্য গম্ভীরের মধ্যে 'স্বার্থের সংঘাত' তৈরি হতে পারে।  

ম্যাচ রিডিংই তাঁর ব্যাটিংয়ে ধারাবাহিকতা এনেছে, মনে করেন Lokesh Rahul

ক্রিকেট উপদেষ্টা মণ্ডলীর পদের জন্য প্রাক্তন ক্রিকেটার হতে গেলে, অন্তত পাঁচ বছর আগে ২২ গজকে বিদায় জানাতে হবে। সেটাই ছিল বিসিসিআইয়ের যোগ্যতা নির্ণয়ের ন্যূনতম মাপকাঠি। আর সেটাই সুলক্ষণা নায়েকর প্রোফাইলের সঙ্গে মিলছে না। এদিন জানিয়েছে বিসিসিআইয়ের একটা সূত্র। এই বৈঠকে বিসিসিআইয়ের ২০২০ ক্যালেন্ডারের আগামী ক্রীড়াসূচিও ঠিক করা হতে পারে। প্রাক্তন টেস্ট ব্যাটসম্যান ব্রিজেশ প্যাটেলের নেতৃত্বে এটা আইপিএল কার্যকরী কমিটির দ্বিতীয় বৈঠক। নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই-কর্তা পিটিআইকে বলেছেন, আইপিএল সম্প্রচার সংস্থা চাইছে সন্ধ্যার ম্যাচ আধ ঘণ্টা এগিয়ে আনতে। সেই বিষয়টা যেমন আলোচনা হবে, তেমনই আইপিএল ফিক্সচার নিয়ে এদিনের কার্যকরী কমিটির বৈঠকে আলোচনা হবে। 

এসবের পাশাপাশি এবার প্রথম গুয়াহাটির বারসাপাড়া স্টেডিয়াম আইপিএল ম্যাচ আয়োজন করবে। রাজস্থান রয়ালসের দ্বিতীয় ঘরের মাঠ এই বারসাপাড়া। তার সুরক্ষা, পরিকাঠামো নিয়েও আলোচনা হবে। এমনকি, ২০২১ মরশুম থেকে থেকে আইপিএল ১০ দলের করা যায় কিনা, খতিয়ে দেখবে কার্যকরী কমিটি। 

Comments
হাইলাইট
  • সোমবার আইপিএল-এর কার্যকরী কমিটি বৈঠকে বসবে
  • বিসিসিআই কার্যকরী কমিটি নির্ধারিত করবে উপদেষ্টা মণ্ডলী পদের ভাগ্য
  • এই মণ্ডলী নির্বাচক পদের জন্য আবেদন করা প্রার্থীদের ইন্টারভিউ নেবে
সম্পর্কিত খবর
মায়াঙ্ক আগরওয়ালের রান্নার ভিডিও পোস্ট করল বিসিসিআই, দেখুন ভিডিও
মায়াঙ্ক আগরওয়ালের রান্নার ভিডিও পোস্ট করল বিসিসিআই, দেখুন ভিডিও
আইপিএল না হলে প্লেয়াররা টাকা পাবেন না, মত ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের চিফের
আইপিএল না হলে প্লেয়াররা টাকা পাবেন না, মত ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের চিফের
পরিবারের সঙ্গেই মজে চেতেশ্বর পূজারা! ছবি টুইট বিসিসিআইয়ের
পরিবারের সঙ্গেই মজে চেতেশ্বর পূজারা! ছবি টুইট বিসিসিআইয়ের
করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে বিসিসিআই-এর পক্ষ থেকে ৫১ কোটির অনুদান
করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে বিসিসিআই-এর পক্ষ থেকে ৫১ কোটির অনুদান
আইসিসির ভবিষ্যৎ পরিকল্পনায় বিসিসিআই-এর প্রতিনিধিত্ব করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়
আইসিসির ভবিষ্যৎ পরিকল্পনায় বিসিসিআই-এর প্রতিনিধিত্ব করবেন সৌরভ গঙ্গোপাধ্যায়
Advertisement