যুবরাজ সিংকে ক্রিকেটে ফেরাল মুম্বই ইন্ডিয়ান্স

Updated: 19 December 2018 13:02 IST

দু’বার নিলামে ওঠার পর বেস প্রাইজ ১ কোটিতে যুবরাজ সিংকে দলে নিল মুম্বই ইন্ডিয়ান্স। সর্বোচ্চ মূল্যের তালিকায় জয়দেব উনাদকট ও বরুণ চক্রভর্থী।

IPL Auction 2019: Yuvraj Singh was bought by Mumbai Indians for Rs 1 crore
১ কোটিতে বিক্রি হলেন যুবরাজ সিং। © বিসিসিআই

এই আইপিএল-এ শেষ পর্যন্ত যুবরাজ সিংকে অক্সিজেন দিল মুম্বই ইন্ডিয়ান্স। তাও দ্বিতীয়বার নিলামে ওঠার পর। প্রথমবার তাঁর জন্য কোনও দিনই বিড করেনি। কিন্তু দ্বিতীয় রাউন্ডে যুবরাজের বেস প্রাইজ ১ কোটিতে কিনে নিল মুম্বই ইন্ডিয়ান্স। ১৮ ডিসেম্বর আইপিএল-এর নিলাম শেষে অনেকেই দল পেলেন আবার অনেককেই হতাশ হতে হল। তার মধ্যে রয়েছে বেশ কিছু বড় নাম। গত বছর কিংস একাদশ পঞ্জাবে খেলেছিলেন যুবরাজ। কিন্তু এই বছর তাঁকে ছেনে দেয় তাঁর রাজ্যের দল। তার পর নিলামে নাম লেখান তিনি। এই নিলামে অবশ্য ইতিহাস গড়লেন বরুণ চক্রভর্থী।

২৭ বছরের এই ছেলে সম্পর্কে এর আগে কারও জানা ছিল না তেমনভাবে। কিন্তু নিলামের আসরে যখন তাঁকে নিয়ে রীতিমতো টানাটানি তখনই বোঝা এই ছেলেকে নিয়ে স্বপ্ন দেখছে ক্রিকেট দুনিয়া। শেষ পর্যন্ত এই আইপিএল-এর সর্বোচ্চ নিলাম মূল্য স্পর্শ করে বরুণ জায়গা করে নিলেন কিংস একাদশ পঞ্জাবে। মূল্য ৮.৪ কোটি।

এই একই মূল্যে আগে রাজস্থান তুলে নিয়েছে জয়দেব উনাদকটকে। যাঁকে নিয়ে প্রত্যাশা ছিলই। ভারতীয়দের মধ্যে একমাত্র উনাদকই ১.৫ কোটি বেস প্রাইজে নিলামে গিয়েছিলেন।

বিদেশিদের মধ্যে সব থেকে দাবি ক্রিকেটার হলেন স্যাম কুরান। ৭.২ কোটিতে তাঁকে কিনে নিল প্রীতির দল। উনাদকট গত বছরও সর্বোচ্চ মূল্যের ভারতীয় ছিলেন। সে বার তাঁর মূল্য ছিল ১১.৫ কোটি।

এর মধ্যে নজর কাড়লেন শিভম দুবে। ৫ কোচিতে তাঁকে কিনে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। অন্যদিকে চেন্নাই একই দামে কিনে নিয়েছে মোহিত শর্মাকে। মুম্বইয়ের অল-রাউন্ডার শিভন দুবে সোমবারই বরোদার বিরুদ্ধে রঞ্জি ট্রফির শেষ দিন বাঁ হাতি স্পিনারকে পাঁচ বলে পাঁচটি ওভার বাউন্জারি হাঁকান। সেটাই অনেকবেশি কাজে লাগল শিভমের এই নিলামে।

রাজস্থান রয়্যালস ২.৪ কোটিতে বরুণ অ্যারনকে কিনে নিল। ২কোটিতে লাসিথ মালিঙ্গা  ও ৩.৪ কোটিতে বারিন্দর স্রান গেলেন মুম্বই ইন্ডিয়ান্সে।

দিল্লি ক্যাপিটাল ১.১ কোটিতে কিনে নিল ইশান্ত শর্মাকে। এর পর কলিন ইনগ্রাম ৬.৪ কোটি ও অক্ষর প্যাটেল ৫ কোটিতে গেলে দিল্লিতে। ২ কোচিতে হনুমা বিহারীকেও তুলে নি‌ল দিল্লি।

ওয়েস্ট ইন্ডিয়ান শিমরন হেটমেয়ার  ও নিকোলা পুরানকে ৪.২ কোটিতে কিনে নিল বেঙ্গালুরু ও পঞ্জাব। আর এক ক্যারিবিয়ান কালোর্স ব্রেথওয়েট ৫ কোটিতে গেলেন কলকাতার।

অস্ট্রেলিয়ান অল-রাউন্ডার ময়োসেস এনরিকস ১ কোটিতে গেলেন পঞ্জাবে। ২.২ কোটিতে উইকেট-কিপার ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ও ১.২ কোটিতে ঋদ্ধিমান সাহাকে কিনে নিল সানরাইজার্স হায়দ্রাবাদ।

Comments
হাইলাইট
  • ১ কোটি বেস প্রাইজে যুবরাজ সিংকে কিনে নিল মুম্বই ইন্ডিয়ান্স
  • বিদেশি ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি দাম পেলেন স্যাম কুরান
  • লাসিথ মালিঙ্গাকেও কিনে নিল মুম্বই ইন্ডিয়ান্স
সম্পর্কিত খবর
ভারতের খারাপ ফিল্ডিংয়ের সমালোচনায় Yuvraj Singh
ভারতের খারাপ ফিল্ডিংয়ের সমালোচনায় Yuvraj Singh
কেকেআরকে দেওয়া বার্তার জবাবে কী জানতে পারলেন Yuvraj Singh
কেকেআরকে দেওয়া বার্তার জবাবে কী জানতে পারলেন Yuvraj Singh
যুবরাজ সিংয়ের শুভেচ্ছার জবাবে কী বললেন Virat Kohli
যুবরাজ সিংয়ের শুভেচ্ছার জবাবে কী বললেন Virat Kohli
যুবরাজ সিংকে কী ভাবে নকল করছেন স্ত্রী হেজেল কেচ, দেখুন ভিডিও
যুবরাজ সিংকে কী ভাবে নকল করছেন স্ত্রী হেজেল কেচ, দেখুন ভিডিও
"মহান নির্বাচকদের জিজ্ঞাসা করুন":ধোনির ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে বিস্ফোরক Yuvraj Singh
"মহান নির্বাচকদের জিজ্ঞাসা করুন":ধোনির ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে বিস্ফোরক Yuvraj Singh
Advertisement