IPL 2020: নিলামের জন্য নাম নথিভুক্ত করলেন ৯৭১ জন ক্রিকেটার

Updated: 03 December 2019 15:43 IST

বিকেল পাঁচটা পর্যন্ত খুব বেশি হলে ৭৩ জন ক্রিকেটারকে দলে নিতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো।

IPL 2020: 971 Players Register For Auction, 55 from Australia
IPL 2020 auction ১৯ ডিসেম্বর হবে কলকাতায় © টুইটার

আর মাত্র কয়েকটা দিন, তারপরই IPL 2020 এর জন্য বসতে চলেছে নিলামের আসর। সোমবার লিগ কমিটির ঘোষণা করা তালিকার হিসেব বলছে ৯৭১ জন প্লেয়ার নিলামের জন্য নাম নথিভুক্ত করেছেন। কিন্তু নেওয়া হবে মাত্র ৭৩ জন প্লেয়ারকে। ৯ ডিসেম্বর সব ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের ফাইনাল অকশন লিস্ট জমা দেবে। আইপিএল কমিটি জানিয়েছে,  "ভিভো আইপিএল এর প্লেয়ার রেজিস্ট্রেশন ৩০ নভেম্বর বন্ধ করে দেওয়া হয়েছে। যেখানে ৯৭১ জন প্লেয়ার তাদের নাম নথিভুক্ত করেছে। তার মধ্যে ভারতীয় প্লেয়ার ৭১৩ জন এবং বিদেশি প্লেয়ার ২৫৮ জন। আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হবে আইপিএল ২০২০-র নিলাম পর্ব।

লিগ কমিটির তরফ এ ৯৭১ জন প্লেয়ারকে যে ভাবে ভাগ করা হয়েছে, তাতে দেখা যাচ্ছে এই ৯৭১ জনের মধ্যে ৬৩৪ জন প্লেয়ারই অনামী ভারতীয় প্লেয়ার। তার মধ্যে ৬০ জন ভারতীয় প্লেয়ার যাঁরা একটি করে আইপিএল ম্যাচ খেলেছে। এ ছাড়া রয়েছে ৬০ জন অনামী আন্তর্জাতিক ক্রিকেটার। ১৯৬ জন আন্তর্জাতিক নামি ক্রিকেটার রয়েছে এই তালিকায়। ভারতীয়দের মধ্যে নামি ক্রিকেটার রয়েছেন ১৯ জন। দু'জন ক্রিকেটার  অ্যাসোসিয়েট দেশ থেকে।

IPL 2020: ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ বেস প্রাইস রবিন উথাপ্পার

গতবারের পর আবার নিলামের নেতৃত্বে দেখা যাবে হিউজ এডমেডাসকে।

বিদেশি প্লেয়ারদের মধ্যে সব থেকে বেশি প্লেয়ার আসছে অস্ট্রেলিয়া থেকে। ৫৫ জন অস্ট্রেলিয়ান প্লেয়ার নাম নথিভুক্ত করেছেন। তার পরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। ৫৪ জন ক্রিকেটার নাম নথিভুক্ত করেছেন সেখান থেকে। শ্রীলঙ্কা থেকে ৩৯ জন, ওয়েস্ট ইন্ডিজ থেকে ৩৪ জন, নিউজিল্যান্ড থেকে ২৪ জন, ইংল্যান্ড থেকে ২২ জন ও আফগানিস্তান থেকে 1১৯ জন প্লেয়ারের নাম নথিভুক্ত হয়েছে।

এ ছাড়া বাংলাদেশ থেকে ছ'জন, জিম্বাবোয়ে থেকে তিনজন এবং আমেরিকা থেকে একজন প্লেয়ারের নাম নথিভুক্ত হয়েছে।

Comments
হাইলাইট
  • আইপিএল ২০২০ নিলামের জন্য ৮৭১ জন ক্রিকেটার নাম নথিভুক্ত করেছেন
  • খুব বেশি হলে ৭৩ জ‌ন প্লেয়ারকেই নেওয়া হবে
  • দলগুলো তাঁদের ফাইনাল তালিকা দিলে তবে সিদ্ধান্ত হবে
Advertisement