IPL 2019: রিয়ান পরাগের অবাক আউটে মাথায় হাত স্মিথের, দেখুন ভিডিও

Updated: 26 April 2019 15:53 IST

IPL 2019 KKR vs RR: দারুন খেলে শেষ মুহূর্তে অদ্ভুতভাআবে হিট উইকেট আউট হলেন রাজস্থানের ১৭ বছরের রিয়ান পরাগ।

IPL 2019: Riyan Parag
IPL 2019 KKR vs RR: রিয়ান পরাগের আউট দেখে মাথায় হাত স্টিভ স্মিথের

IPL 2019-এর শুরু থেকে অনেক অভূতপূর্ব ঘটনা ঘটছে। সেটা কখনও সমালোচনার ঝড় তুলছে তো কখনও তা দেখে মাথায় হাত পড়ছে বড় বড় তারকা ক্রিকেটারদের। ঠিক যেমনটি হল বৃহস্পতিবার ইডেনে Kolkata Knight Riders-এর বিরুদ্ধে Rajasthan Royals-এর ম্যাচে। যা দেখে মাথায় হাথ পড়ল রাজস্থান অধিনায়ক Steven Smith-এর। রাজস্থানের ১৭ বছরের Riyan Parag কঠিন সময় থেকে রাজস্থানকে তুলে এনেছিলেন ভাল জায়গায়। তাঁর ৪৭ রানের দৌলতেই কলকাতাকে হারিয়ে দেয় রাজস্থান। কিন্তু ঠিক ম্যাচ শেষের আগে রিয়ান পরাগ যে ভাবে আউট হলেন তা দেখে মাথায় হাত পড়ল দলের অধিনায়ক স্টিভ স্মিথের। যদিও সেই মাচ জিতে গিয়েছে রাজস্থান। কিন্তু এই আউট ম্যাচের মোর ঘুরিয়ে দিতে পারত। টানা ছয় ম্যাচে হারের মুখ দেখতে হল কলকাতাকে

কী ভাবে আউট হলেন রিয়ান পরাগ? ৪৭ রানে ব্যাট করছিলেন তিনি। পরের বলকে তিনি তিনি বাউন্ডারিতে পাঠান। সকলেই ধরে নিয়েছিলেন তাঁর হাফ সেঞ্চুরি হয়ে গিয়েছে। তিনিও তাই ধরে নেন। কিন্তু তখনই উইকেটের উপরের বেল জ্বলে ওঠে। ছিটকে পড়ে মাটিতে। ধরে নেওয়া হয় ডেড বল। কিন্তু রিপ্লে সব জল্পনার অবসান ঘটায় কয়েক মুহূর্তের মধ্যে। দেখা যায় রিয়ান পরাগের ব্যাটই গিয়ে লেগেছিল স্টাম্পে। আর সেই ব্যাটের আঘাতেই ছিটকে পড়েছিল বেল। যা দেখে সঙ্গে সঙ্গে মাথায় হাত দিয়ে বসে পড়েন স্টিভ স্মিথ। লাইভ টেলিভিশন ক্যামেরায় ধরা পড়ে যায় স্মিথের সেই অভিব্যক্তি। বুঝে যান আউট হয়ে গিয়েছেন তাঁর ম্যাচ উইনার।

কলকাতার দেওয়া ১৭৬ রানের লক্ষ্যে রিয়ান পরাগ ৩১ বলে ৪৭ রান করেন পাঁচটি বাউন্ডারি ও দুটো ছক্কা হাঁকিয়ে। জোফরা আর্চার শেষ পর্যন্ত ম্যাচ জেতান। তিনি ১২ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন তিনি। শেষ ওভারে ন'রান দরকার ছিল রাজস্থানের জিততে। শেষ ওভারের প্রথম দুই বলে বাউন্ডারি আর ওভভার বাউন্ডারি হাঁকিয়ে কঠিন রাস্তাও সহজ করে দেন আর্চার। চার বল বাকি থাকতেই তিন উইকেটে ম্যাচ জিতে নেয় রাজস্থান।কলকাতার হয়ে বল হাতে পীযুশ চাওলা (৩ উইকেট) সফল হলেও দলকে জেতানোর জন্য তা যথেষ্ট ছিল না। সুনিল নারিনও দুই উইকট নেন।

এর আগে প্রথমে ব্যাট করে কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক তাঁর সেরা ইনিংস খেলেন। ৫০ বলে ৯৭ রান করে অপরাজিত থাকেন তিনি। তাঁর ব্যাটেই কলকাতা ১৭৫ রান তুলতে পারে। না হলে আর কোনও ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। তাঁর পর বড় রান নীতিশ রানার ২১। এই জয়ের সঙ্গে রাজস্থান রয়্যালস ১১ ম্যাচে চারটি জয় নিয়ে সাত নম্বরে উঠে এল। একই পয়েন্ট নিয়ে ছ'নম্বরে রয়েছে কলকাতা। তবে কতদিন আর তা ধরে রাখতে পারবে সেটাই বড় প্রশ্ন কলকাতা শিবিরে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Comments
হাইলাইট
  • রিয়ান পরাগের অদ্ভুত আউটে মাথায় হাত স্টিভ স্মিথের
  • ৩১ বলে ৪৭ রানের ইনিংস খেলে রিয়ান পরাগ দলকে জয়ের কাছে নিয়ে যান
  • রাজস্থানের কাছে হেরে টানা ছয় ম্যাচে হারের মুখ দেখতে হল কলকাতাকে
সম্পর্কিত খবর
কেকেআর-এর কোচের পদ থেকে সরানো হল জ্যাক কালিসকে, সরলেন সহকারী সাইমন কাটিচও
কেকেআর-এর কোচের পদ থেকে সরানো হল জ্যাক কালিসকে, সরলেন সহকারী সাইমন কাটিচও
লোকেশ রাহুলের পুরস্কার নিয়ে ট্যুইটারে তোপের মুখে হার্দিক পাণ্ডে
লোকেশ রাহুলের পুরস্কার নিয়ে ট্যুইটারে তোপের মুখে হার্দিক পাণ্ডে
ওয়াটসনের রান আউট নিয়ে অভিযোগের আঙুল জাডেজার দিকে
ওয়াটসনের রান আউট নিয়ে অভিযোগের আঙুল জাডেজার দিকে
ধোনির আউট নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্ক তুঙ্গে
ধোনির আউট নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্ক তুঙ্গে
আকাশে ব্যাট ছুঁড়ে দিলেন কেরন পোলার্ড, তারপর কী হল
আকাশে ব্যাট ছুঁড়ে দিলেন কেরন পোলার্ড, তারপর কী হল
Advertisement