ক্যানসার-আক্রান্ত ভক্তের সঙ্গে দেখা করলেন যুবরাজ, টুইটারে প্রশংসার বন্যা

Updated: 17 May 2018 11:03 IST

ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংহ ক্যানসারের বিরূদ্ধে লড়াই করে জিতে বহু মানুষের অনুপ্রেরণা হয়ে উঠেছেন।

IPL 2018: Yuvraj Singh Meets Young Fan Suffering From Cancer, Twitter Lauds Him
যুবরাজ সিংহ এই আইপিএলে খেলছেন কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে © Twitter

ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংহ ক্যানসারের বিরূদ্ধে লড়াই করে জিতে বহু মানুষের অনুপ্রেরণা হয়ে উঠেছেন। সেই যুবরাজ, এই আইপিএলে খেলছেন কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে, তাঁর এক ক্যানসার-আক্রান্ত ভক্তের জন্য অত্যন্ত হৃদয়গ্রাহী একটি মনোভাবের চিহ্ন রেখে গেলেন।

কিংস ইলেভেন পাঞ্জাবের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে ক্যানসার-আক্রান্ত কিশোরের সঙ্গে যুবরাজের সাক্ষাৎ-মুহূর্তের ছবি ছবিটি পোস্ট করা হয়েছে। ছবিটির ক্যাপশন ছিল- “11 বছর বয়সী রকি, যে বহুদিন ধরে ক্যানসার-আক্রান্ত, আজ দেখা পেল তাঁকে অনুপ্রাণিত করা মানুষটির। যুবরাজ বেশ কিছুক্ষণ সময় কাটান এই কিশোরের সঙ্গে। আমরা তার দ্রুত আরোগ্য কামনা করি”। তারপর হ্যাশট্যাগ দিয়ে কিংস ইলেভেন পাঞ্জাবের নাম। ছবিটি শেয়ার করার পর টুইটারে প্রশংসাসূচক মন্তব্যের বন্যা বয়ে যায়।

2007-এ দক্ষিণ আফ্রিকাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জয়ের পিছনে অত্যন্ত বড়ো ভূমিকা ছিল যুবরাজের। 2011 সালের বিশ্বকাপ ক্রিকেটে তিনি আবার ‘ম্যান অব দ্য টুর্নামেন্ট’ হন।

তার ঠিক পরে পরেই আসে সেই দুর্ভাগ্যজনক খবরটি, যা 28 বছর বাদে 50 ওভারের ক্রিকেটের বিশ্বকাপে দেশের দুর্দান্ত জয়ের আনন্দও অনেকটাই ম্লান করে দেয়। খবরটি হল- সকলের প্রিয় ক্রিকেটার যুবরাজের ফুসফুসে একটি গলফ বলের সাইজের টিউমার হয়েছে, যা আদতে ক্যানসারের প্রাথমিক স্টেজ, ডাক্তারি পরিভাষায় নাম- ‘মিডিয়াস্টিনাল সেমিনোমা’।

গোটা বিশ্ব ভেবে নিয়েছিল, ক্রিকেট মাঠে আর কখনওই হয়তো নামতে দেখা যাবে না যুবরাজকে। কিন্তু, সবাইকে রীতিমতো চমকে দিয়ে, মাত্র এক বছর কয়েক মাসের মাথায়, 2012’র সেপ্টেম্বরে চেন্নাইতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডের বিরূদ্ধে তিনি মাঠে নামেন।

এই মরশুমের আইপিএলে তিনি নিজের সেরা ফর্মে নেই। সাতটি ম্যাচ খেলে মাত্র 64 রান করেছেন। পাঞ্জাবের আশা, তিনি খুব দ্রুত ফর্মে ফিরে আসবেন।

 

 

Comments
সম্পর্কিত খবর
যুবরাজ সিংকে রিলিজ করে দিল কিংস একাদশ পঞ্জাব
যুবরাজ সিংকে রিলিজ করে দিল কিংস একাদশ পঞ্জাব
ফর্মে ফিরে যুবরাজের দুরন্ত 96 রান
ফর্মে ফিরে যুবরাজের দুরন্ত 96 রান
যুবরাজের সবচেয়ে বড় দুর্বলতার কথা ফাঁস স্ত্রী হ্যাজেল কিচের
যুবরাজের সবচেয়ে বড় দুর্বলতার কথা ফাঁস স্ত্রী হ্যাজেল কিচের
যুবরাজ নাকি বুড়ো হয়ে  গিয়েছেন! জবাব দিয়ে যুবি যা করে দেখালেন (দেখুন)
যুবরাজ নাকি বুড়ো হয়ে গিয়েছেন! জবাব দিয়ে যুবি যা করে দেখালেন (দেখুন)
গণেশ চতুর্থীতে মেতেছেন সচিন-রোহিতরা, তবে সেওয়াগের গণেশে মেতেছেন নেটিজেনরা
গণেশ চতুর্থীতে মেতেছেন সচিন-রোহিতরা, তবে সেওয়াগের গণেশে মেতেছেন নেটিজেনরা
Advertisement