রশিদ খানকে "ফুল প্যাকেজ" বলে সম্মোধন করলেন কেন উইলিয়ামসন

Updated: 29 May 2018 07:50 IST

কেন উইলিয়ামসন 19 বছরের লীগ স্পিনার রশিদ কে এই ভাবেই টি 20 খেলার জন্য উৎসাহ দেন এবং বলেন রশিদ একজন "ফুল প্যাকেজ","দুর্ধর্ষ বোলার-- দা ফুল প্যাকেজ

IPL 2018: Kane Williamson Labels Rashid Khan
17 টা ম্যাচ খেলে 21 টা উইকেট নিয়েছেন রাশিদ খান © এএফপি

রবিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে সানরাইজার্স হায়দ্রাবাদকে 8 উইকেটে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আই পি এল) 2018'র ফাইনালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে তৃতীয় বার জয়ী হয়েছে চেন্নাই সুপার কিংস।শেন ওয়াটসন তাঁর দল চেন্নাইয়ের জন্য দুর্ধর্ষ খেলেছেন, অন্যদিকে হায়দ্রাবাদের রশিদ খান তাঁর সেরা খেলাটি খেলেননি গত ম্যাচে। তবুও এস আর এইচ এর অধিনায়ক কেন উইলিয়ামসন 19 বছরের লীগ স্পিনার রশিদ কে এই ভাবেই টি20 খেলার জন্য উৎসাহ দেন এবং বলেন  রশিদ একজন "ফুল প্যাকেজ","দুর্ধর্ষ বোলার-- দা ফুল প্যাকেজ''।

কেন উইলিয়ামসন আরও বলেন ''রশিদকে দলে পেয়ে খুব ভালো লেগেছে, এবং রশিদের কাছেও বছরটি ফাটাফাটি ছিল,রশিদের ব্যাটিং ও বোলিং এ পারদর্শী'', কিন্তু উইলিয়ামসনের অধিনায়কত্বে হায়দ্রাবাদ আই পি এল 2018র ফাইনালে পৌঁছিয়েও চেন্নাইয়ের কাছে পরাজিত হয়। এই টুর্নামেন্টের শেষে আফগানিস্তানের হয়ে প্রথম বার ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলবেন তিনি, যেটি পরের মাসে ব্যাঙ্গালোরে হবে। উইলিয়ামসন আশা রাখছেন যে এই 5 দিনের ম্যাচ জেতার জন্য যে দক্ষতার প্রয়োজন সবই রয়েছে রশিদের মধ্যে।

উইলিয়ামসন আরো বলেন, "রশিদ একজন বিশ্ব শ্রেণীর খেলোয়াড়। আমরা ওর পদ্ধতিতেই তার প্রমাণ পেয়েছি।"
"এটা খুব ভালো খবর যে উনি টেস্ট ক্রিকেট খেলবেন এবং আমার মনে হয় এটা সবার জন্যই একটি চ্যালেঞ্জ এর বিষয় কারণ ভালো ভালো স্পিনার দের মধ্যে উনিও থাকবেন এই ম্যাচে," উইলিয়ামসন মন্তব্য করেন।
গত বছর থেকেই ক্রিকেটের এক সেরা সম্পদ হয়ে দাঁড়িয়েছেন রশিদ এবং আন্তর্জাতিক টি 20 টুর্নামেন্টে উনি বিশ্বের মধ্যে বোলার হিসেবে শীর্ষ স্থান পেয়েছেন।

মার্চে রশিদ বোলারদের মধ্যে সব থেকে তাড়াতাড়ি 100 টা আন্তর্জাতিক উইকেট পেয়েছেন।হায়দ্রাবাদ 9 কোটি দিয়েছে জানুয়ারিতে আই পি এল 11 নিলামে, তাঁকে দলে নেওয়ার জন্য এবং 17 টা ম্যাচ খেলে 21 টা উইকেট নিয়ে উনি ওনার ধার্য মূল্যের উপযুক্ত সম্মান দিয়েছেন।

উনি এটাও প্রমাণ করেছেন বোলিং এর সাথে ব্যাটিং এও তিনি পারদর্শী। শুক্রবার মাত্র 10 টা বলে 34 রান করে এবং 3 টি মূল্যবান উইকেট নিয়ে কলকাতা নাইট রাইডার্স কে সেমিফাইনালে 14 রানে হারান তিনি।

"আমার এটা বলতে কোনো দ্বিধা নেই যে এই মুহূর্তে এই ফরম্যাটে তিনি বিশ্বের সেরা স্পিনার এবং তাঁর সাথে ওনার কাছে ব্যাটিং এর ক্ষমতাও রয়েছে," ভারতীয় ব্যাটিং কিংবদন্তি শচীন তেন্ডুলকর ওনার টুইটারে লেখেন।অন্তিম ওভারেও উনি বাউন্ডারি থেকে পর পর 2 টি ক্যাচ নেন এবং "ম্যান অফ দা ম্যাচ" শিরোপা পান।কিন্তু ফাইনালের দিনে উনি সেইরকম খেলতে পারেন নি এবং 0-24 হয় কারণ অস্ট্রেলিয়ার অভিজ্ঞ খেলোয়াড় শেন ওয়াটসন 117 রান করে চেন্নাই কে তাদের তৃতীয় আই পি এল এ জয়ী শিরোপা পাইয়ে দেন।
 
আফগানিস্তান ইতিহাস তৈরী করতে চলছে 14 জুন কারণ তারা তাদের প্রথম টেস্ট ম্যাচ খেলবে। আয়ারল্যান্ডের সাথে আফগানিস্তান গত বছর থেকে খেলার সুবর্ন সুযোগ পেয়েছে।

2009 ও ডি আই স্টেটাস পাওয়ার পর আফগানিস্তান এগিয়ে যেতে থাকে এবং 2015 সালে প্রথম 50 ওভারের বিশ্ব কাপ খেলার সুযোগ পায়।

আগামী বছরেও বিশ্ব কাপ খেলবে আফগানিস্তান।

Comments
হাইলাইট
  • রাশিদ খান এবারের আইপিএলে 21 টি উইকেট নিয়েছেন
  • কানের উইলিয়ামসন বলছেন, তার পাশে থাকাটা দুর্দান্ত ছিল
  • কেন উইলিয়ামসন বলেন, রশিদ খান বিশ্বমানের খেলোয়াড়,
সম্পর্কিত খবর
সব ফর্ম্যাটেই আফগানিস্তানের নতুন অধিনায়ক রশিদ খান
সব ফর্ম্যাটেই আফগানিস্তানের নতুন অধিনায়ক রশিদ খান
আফগানিস্তানকে হারিয়ে শেষ চারের স্বপ্নকে বাঁচিয়ে রাখতে চায় বাংলাদেশ
আফগানিস্তানকে হারিয়ে শেষ চারের স্বপ্নকে বাঁচিয়ে রাখতে চায় বাংলাদেশ
World Cup 2019: রশিদের ব্যয়বহুল স্পেলকে কেন্দ্র করে মিমের বন্যা, পাশে দাঁড়ালেন ক্রিকেটাররা
World Cup 2019: রশিদের ব্যয়বহুল স্পেলকে কেন্দ্র করে মিমের বন্যা, পাশে দাঁড়ালেন ক্রিকেটাররা
রশিদ খানের মাথার চোট নিয়ে জানালেন অধিনায়ক গুলবাদিন নাইব
রশিদ খানের মাথার চোট নিয়ে জানালেন অধিনায়ক গুলবাদিন নাইব
বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দিল আফগানিস্তান
বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দিল আফগানিস্তান
Advertisement