India vs South Africa, 2nd T20I Preview: বিশ্বকাপের দল গড়ার লক্ষ্যে নামবে ভারত

Updated: 17 September 2019 19:57 IST

Virat Kohli বুঝিয়ে দেন কাউকেই দীর্ঘ সময় সুযোগ দেওয়া হবে না।

2nd T20I Preview: Youngsters In Focus As India Host South Africa In Mohali
Rishabh Pant নজরে রয়েছেন টিম ম্যানেজমেন্টের © এএফপি

ধর্মশালায় প্রথম টি২০ ম্যাচ খেলতে নামার আগে Virat Kohli বলেছিলেন, তিনি যখন আন্তর্জাতিক ক্রিকেটে এসেছিলেন তখন তাঁর সামনে অনেক সুযোগ ছিল না। এবং বর্তমানের প্লেয়ারদের সামনেও নিজেকে প্রমান করার সময় খুবই সামান্যই। কিন্তু সেই ম্যাচে মাঠে বলই গড়ায়নি। বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গিয়েছে। তবে বিরাটের মন্তব্য তাঁদের জন্য বার্তা যাঁরা পর পর সুযোগ পাচ্ছেন কিন্তু নিজেকে প্রমান করতে পারছেন না। অনেকেই মনে করছেন এই বক্তব্যের লক্ষ্যে রয়েছেন Rishabh Pant। প্রথম ম্যাচে মাঠে বল না গাড়ালেও সাইডলাইনে ব্রডকাস্টার্সদের সঙ্গে আলোচনায় টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে পরিষ্কার বার্তা দেওয়া হয়েছে পন্থকে। যেখানে বলা হয়, ‘‘ও বার বার নিজের উইকেট ছুঁড়ে দিয়ে আসতে পারে না।''

সিরিজের আগে রবি শাস্ত্রী বলেছিলেন, ‘‘ওকে ওর মতো খেলতে দেওয়া হোক কিন্তু একটা সময় ওয়েস্ট ইন্ডিজ সফরে ত্রিনিদাদে যখন প্রথম বলেই উইকেট ছুঁড়ে দিয়ে আসে এবং সেটা যদি বার বার হয় তা হলে তাঁকে তো বলতেই হবে।'' না হলে বাদ পড়ার ইঙ্গিতও দিয়ে রাখেন তিনি। 

সোমবার ধর্মশালা থেকে মোহালিতে পৌঁছেছে ভারতীয় দল। পন্থকে দলে রাখা আর দোনিকে বাদ দেওয়া নিয়েও টিম ম্যানেজমেন্ট থেকে বিরাট কোহলি, সকলের উপরই চাপ বাড়ছে। মোহালিতে পৌঁছেই নেটে ব্যাট করতে নেমে পড়েছিলেন ঋষভ পন্থ। কারন তিনি নিজেও জানেন তাঁকে ঘিরে চাপ বাড়ছে টিম ম্যানেজমেন্টের উপর। 

চাপ রয়েছে লেগ-স্পিনার রাহুল চাহার ও ওয়াশিংটন সুন্দরের উপরও। কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালকে বাদ দিয়ে এই দু'জনকে দলে নেওয়া হয়েছে পর পর দুই সিরিজে। টি২০ বিশ্বকাপের আগে ভারতের হাতে ২০টি ম্যাচ রয়েছে। দলের ব্যাটিংকে বিশেষ করে ৮, ৯ ও ১০ নম্বরের থেকে নিয়মিত রান পেতে চাইছে টিম ম্যানেজমেন্ট। ভারতের সামনে সব থেকে বেশি চিন্তার মিডল ওভারে উইকেট হারানো। তবে সেটা সময়ই বলবে। 

শ্রেয়াস আয়ার ও মণীশ পাণ্ড্যের জন্যও এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ। যাঁদের ফিরিয়ে আনা হয়েছে মিডল অর্ডারকে শক্তিশালী করতে। এর সঙ্গে নিজের ফর্ম ফিরে পাওয়ার জন্য এটাই সব থেকে বড় সুযোগ ওপেনার শিখর ধাওয়ানের সামনে। বিশ্বকাপে চোট পেয়ে ছিটকে যাওয়ার পর এখনও ফর্মে ফিরতে পারেননি তিনি। ওয়েস্ট ইন্ডিজে তাঁর ব্যাট থেকে রান আসেনি। 

দক্ষিণ আফ্রিকার জন্যও কঠিন চ্যালেঞ্জ ভারতের মাটি থেকে নিজেদের ফিরে পাওয়া। ভারতের মাটিতে ভারত সব সয়মই ভয়ঙ্কর। একটা সুযোগ হাত থেকে ইতিমধ্যেই চলে গিয়েছে। 

কাগিসো রাবাডা যে ভারতের ব্যাটসম্যানদের সমস্যায় ফেলবে সেটা স্বাভাবিক। তবে একজনকে নয়ে ভাবছে না ভারতীয় ক্রিকেট দল। গোটা টিমকেই সমীহ করছেন বিরাট কোহলিরা। 

দল

ভারত: বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, মণীশ পাণ্ড্যে, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ড্যে, রবীন্দ্র জাডেজা, ক্রুনাল পাণ্ড্যে, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, খলিল আহমেদ, দাপক চাহার, নভদীপ সাইনি। 

দক্ষিণ আফ্রিকা: কুইন্টন ডে কক, রসি ভ্যান দার দুসেন, তেম্বা বাভুমা, জুনিয়র ডালা, বোজর্ন ফরটুইন, বেউরান হেনরিকস, রেজা হেনরিকস, ডেভিড মিলার, এনরিচ নর্তজে, আন্দিল ফেলুকওয়াও, ডোয়েন প্রেটোরিয়াস, কাগিসো রাবাডা, তাবারিজ শৈমসি, জর্জ লিন্দে। 

ম্যাচ শুরু ভারতীয় সময় রাত সাতটা

(তথ্য পিটিআই)

Comments
হাইলাইট
  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি২০তে মোহালিতে নামবে ভারত
  • ধর্মশালায় প্রথম ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে
  • কোহলি ইতিমধ্যেই নতুন প্রজন্মকে বার্তা দিয়ে দিয়েছেন
সম্পর্কিত খবর
ডেভিড মিলারের একহাতের ক্যাচ দেখে বিরাট কোহলির অভিব্যক্তি ভাইরাল
ডেভিড মিলারের একহাতের ক্যাচ দেখে বিরাট কোহলির অভিব্যক্তি ভাইরাল
টি২০ ক্রিকেটে রোহিতকে পিছনে ফেলে সর্বোচ্চ রান বিরাট কোহলির
টি২০ ক্রিকেটে রোহিতকে পিছনে ফেলে সর্বোচ্চ রান বিরাট কোহলির
ম্যাচ জিতিয়ে বিরাট কোহলি জানিয়ে দিলেন তাঁর সব ফর্ম্যাটে সাফল্যের সিক্রেট
ম্যাচ জিতিয়ে বিরাট কোহলি জানিয়ে দিলেন তাঁর সব ফর্ম্যাটে সাফল্যের সিক্রেট
2nd T20I: বিরাট ব্যাটে হোম সিরিজে দারুণ শুরু ভারতের
2nd T20I: বিরাট ব্যাটে হোম সিরিজে দারুণ শুরু ভারতের
এক হাতে ক্যাচ নিয়ে চমকে দিলেন বিরাট কোহলি
এক হাতে ক্যাচ নিয়ে চমকে দিলেন বিরাট কোহলি
Advertisement