বিরাট কোহলির বিশ্রামে সিনিয়র দলের ভাগ্য খুলতে পারে শুবমান গিলের

Updated: 30 January 2019 17:07 IST

এমএস ধোনির হ্যামস্ট্রিং চোট কী অবস্থায় রয়েছে তা নিয়ে এখনও পরিষ্কার কোনও তথ্য টিম ম্যানেজমেন্টের তরফে পাওয়া যায়নি।

India vs New Zealand, 4th ODI Preview: Shubman Gill could make his senior debut as Virat Kohli is in rest
রোহিত শর্মার অধিনায়কত্বে অভিষেক হতে পারে শুবমান গিলের © এএফপি

বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ একদিনের ম্যাচে খেলতে নামার আগে রোহিত শর্মার সামনে ২০০ ম্যাচের হাতছানি। সঙ্গে অধিনায়কত্বের দায়িত্ব। পাঁচ ম্যাচের সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে ইতিমধ্যেই সিরিজের দখল নিয়েছে ভারত। চতুর্থ ম্যাচ জিতে নিজের ২০০তম ম্যাচ ক্যাপ্টেন রোহিত স্বর্ণাক্ষরে লিখে রাখতে চাইবেন। সেডন পার্কে চতুর্থ ম্যাচ খেলতে নামার আগে দলে বেশ কিছু পরিবর্তনও আনতে পারেন রোহিত। ভারতের সামনে এখন দলে রিজার্ভ বেঞ্চকে দেখে নেওয়ার পালা। বিশ্বকাপের আগে যা খুবই গুরুত্বপূর্ণ। কালকের ম্যাচ জিতে গেলে ৫২ বছরে নিউজিল্যান্ডের মাটিতে বৃহত্তম সিরিজ জয় হবে ভারতের। ভারত প্রথম নিউজিল্যান্ড সফরে গিয়েছিল ১৯৬৭ সালে।

ভারতের সামনে এটাই সব থেকে বাল সুযোগ বেঞ্চের শক্তি মেপে নেওয়ার। সবাইকে ঘুরিয়ে ফিরিয়ে ম্যাচ খেলিয়ে দেখে নেওয়া। তাতে বেঞ্চের আত্মবিশ্বাসও বাড়বে।

এমএস ধোনির হ্যামস্ট্রিং চোট কী অবস্থায় রয়েছে তা নিয়ে এখনও পরিষ্কার কোনও তথ্য টিম ম্যানেজমেন্টের তরফে পাওয়া যায়নি। কিন্তু চিন্তার বিশেষ কোনও কারণ নেই বলেই জানা গিয়েছে। তবে চতুর্থ একদিনের ম্যাচে ধোনি খেলবেন কিনা সেটা টসের আগেই সিদ্ধান্ত হবে। যদি ধোনি খেলতে পারেন তা হলে দলের ভারসাম্য ষ্ট না করে আর কোনও পরিবর্তন দলে আনা হবে না। তা হলে বিরাট কোহলির জায়গায় ধোনিকে খেলানো হবে। কারণ তাঁকে বাকি সফরে বিশ্রাম দেওয়া হয়েছে।

কিন্তু যদি ভারতীয় টিম ম্যানেজমেন্ট দলের রিজার্ভ বেঞ্চকে দেখে নিতে চায় তা হলে অবশ্যই প্রথম পছন্দ হবেন শুবমান গিল। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের তারকা শুবমানকে এ বার সিনিয়র দলে দেখার জন্য মুখিয়ে রয়েছেন সমর্থকরা। কোহলির মুখেও তাঁর প্রশংসা শোনা গিয়েছে। সৌরভ গঙ্গোপাধ্যায়ও চান শুবমান খেলুক

শুবমানকে দলে নেওয়া হলে তাঁকে চার নম্বরে ব্যাট করতে দেখা যেতে পারে। ধোনি আর শুবমান দু'জনকেই দলে জায়গা দেওয়া হলে বাদ পড়তে হবে দীনেশ কার্তিককে।

ভারতের বোলিং ডিপার্টমেন্ট দারুণ ভাল জায়গায় রয়েছে। তবে সফলতম বোলার মহম্মদ শামিকে বিশ্রাম দেওয়া হতে পারে। কারণ তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে টানা খেলছেন। তাঁকে বিশ্রাম দেওয়া হলে আরও একটা সুযোগ মিলতে পারে খলিল আহমেদ অথবা মহম্মদ সিরাজের।

নিউজিল্যান্ডের সামনে সম্মানরক্ষার লড়াই। সিরিজ ইতিমধ্যেই হেরে গিয়েছে হোম টিম। কিউইরা সব থেকে বড় সমস্যা কুলদীপ যাদবের বল বুঝতে না পারা। সেখান থেকে বেরিয়ে জয়ে ফিরতে মরিয়া নিউজিল্যান্ড ব্রিগেড। বিরাট কোহলির না থাকাটাও কাজে লাগাত চাইবেন তাঁরা।

Comments
হাইলাইট
  • ভারতের হয়ে ২০০তম ম্যাচ খেলতে নামবেন রোহিত শর্মা
  • কোহিলর অবর্তমানে রোহিত শর্মাই ভারতকে নেতৃত্ব দেবেন
  • বৃহস্পতিবার অভিষেক হতে পারে শুবমান গিলের
সম্পর্কিত খবর
আমরা সঠিক বক্সে টিক করতে পারিনি, ম্যাচ হেরে বললেন রোহিত শর্মা
আমরা সঠিক বক্সে টিক করতে পারিনি, ম্যাচ হেরে বললেন রোহিত শর্মা
বিরাট কোহলির বিশ্রামে সিনিয়র দলের ভাগ্য খুলতে পারে শুবমান গিলের
বিরাট কোহলির বিশ্রামে সিনিয়র দলের ভাগ্য খুলতে পারে শুবমান গিলের
Advertisement