মহিলাদের টি২০ বিশ্বকাপে রবিবার ভারত বনাম পাকিস্তান

Updated: 10 November 2018 19:26 IST

India have won all the last three encounters against Pakistan.

ICC Women
প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩৪ রানে জয় ছিনিয়ে নিয়েছিল ভারত © টুইটার

ভারতের মেয়েরা দারুণভাবে তাদের টি২০ বিশ্বকাপ অভিযান শুরু করেছেন। নিউজিল্যান্ডকে ৩৪ রান‌ে হারিয়ে দিয়েছেন হরনপ্রীতরা।এ বার দ্বিতীয় ম্যাচে সামনে চিরশত্রু পাকিস্তান। রবিবার গ্রুপের ম্যাচে মুখোমুখি হওয়ার আগে ভারতকেই ফেভারিট ধরে নেওয়া হচ্ছে। দারুন ফর্মে রয়েছেন ক্যাপ্টেন হরমনপ্রীত কাউর। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৪৯ বলে সেঞ্চুরি করে প্রথম ভারতীয় হিসেবে নাম লিখিয়ে ফেলেছেন বিশ্ব ক্রিকেটে। ২০১৬র টি২০ বিশ্বকাপে দিল্লিতে পাকিস্তানের কাছে হারতে হয়েছিল ভারতকে। যদিও তার পর থেকে তিনবার মুখোমুখি হয়েছে দুই দল। তিনবারই জিতেছে ভারত। বিশ্বকাপের ম্যাচের জয়ের সঙ্গে সঙ্গে সেই জয়ের ধারাকেই ধরে রাখতে চাইছে ভারতীয় দল।

প্রথম ম্যাচে টেখানে দুরন্ত পারফর্মেন্স দিয়ে বাজিমাত করেছে ভারতীয় দল সেখানে শুক্রবার অস্ট্রেলিয়ার কাছে ৫২ রানে হেরে গিয়েছে পাকিস্তান।

টুর্নামেন্টের প্রথম ম্যাচ থেকে অনেক সদর্থক দিক বেরিয়ে এসেছে ভারতের পক্ষে। হরমনপ্রীত তো আছেনই সঙ্গে ১৮ বছরের জেমিনা রডরিগেজের ফর্মও ভারতকে ভরসা দিচ্ছে। প্রথম ম্যাচে তাঁর ইনিংস ছিল রীতিমতো ছকে বাঁধা। চতুর্থ টি২০ হাফ সেঞ্চুরিও করে ফেলেছেন তিনি। দু'জনে মিলে নিউজিল্যান্ড বোলারদের দাঁড়াতেই দেননি।

প্রভিন্স স্টেডিয়ামের পিচ স্লো বোলারদের জন্য উপযুক্ত। ভারত সেখানে দীপ্তি শর্মা, দয়ালান হেমলতা, পুনম যাদব ও রাধা যাদবকে ব্যবহার করেছে সাফল্যের সঙ্গে।

পাকিস্তানের বিরুদ্ধে ভারত হয়ত দ্বিতীয় সিমার ব্যবহার করতে পারে। সেক্ষেত্রে মানসী জোশী অথবা পুজা ভস্ত্রাকরকে দেখা যেতে পারে দলে।

পাকিস্তান দলেও বেশ কয়েকজন প্রতিভাবাণ প্লেয়ার রয়েছেন।তার মধ্যে ক্যাপ্টেন জাভেরিয়া খান, অভিজ্ঞ স্পিনার সানা মীর ও অল-রাউন্ডার বিসমা মারুফ রয়েছেন‌।

প্রথম ম্যাচে ১৫৩ রান তাড়া করতে নেমে কোনও ক্রিকেটারই ৩০-এক গণ্ডি পেড়তে পারেননি। ব্যাক্তিগত সর্বোচ্চ রান বিসমা মারুফের ২৬। সানা মীরও বল হাতে ব্যর্থ। ৪ ওভার বল করে ৩২ রান দিয়ে কোনও উইকেট নিতে পারেননি তিনি। আর এই কারণেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াইটা দিতে পারেনি পাকিস্তান।

Comments
হাইলাইট
  • পাকিস্তানের বিরুদ্ধে শেষ তিনটি ম্যাচই জিতেছে ভারত
  • বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তান ৫২ রানে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে
  • ভারত প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৩৪ রানে হারিয়েছে
সম্পর্কিত খবর
অর্জুন পুরস্কারের জন্য পাঠানো হল চার ক্রিকেটারের নাম
অর্জুন পুরস্কারের জন্য পাঠানো হল চার ক্রিকেটারের নাম
২০১৮-র উইজডেন সেরা বিরাট কোহলি-স্মৃতি মন্ধনা
২০১৮-র উইজডেন সেরা বিরাট কোহলি-স্মৃতি মন্ধনা
ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে ভারতের মেয়েদের হার
ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে ভারতের মেয়েদের হার
নিউজিল্যান্ড থেকে টি২০ সিরিজ ১-৩-এ হেরে ফিরছে ভারতের মেয়েরা
নিউজিল্যান্ড থেকে টি২০ সিরিজ ১-৩-এ হেরে ফিরছে ভারতের মেয়েরা
নিউজিল্যান্ডের কাছে টি২০ সিরিজে হার ভারতের মেয়েদের
নিউজিল্যান্ডের কাছে টি২০ সিরিজে হার ভারতের মেয়েদের
Advertisement