বিষান সিং বেদিকে একহাত নিলেন গৌতম গম্ভীর

Updated: 05 August 2019 19:04 IST

ভারতীয় সিনিয়র দলের হয়ে অভিষেক হওয়া নভদীপ সাইনিকে নিয়ে বিতর্কে দুই প্রাক্তন ক্রিকেটার বিষান সিং বেদি ও গৌতম গম্ভীর।

Gautam Gambhir Hits Back Bishan Bedi Says, Pushed "His Undeserving Son For Selection"
গৌতম গম্ভীরের অভিযোগ বিষান সিং বেদি আটকাতে চেয়েছিলেন নভদীপ সাইনিকে © এএফপি

সম্মুখ সমরে গৌতম গম্ভীর (Gautam Gambhir) ও বিষান সিং বেদি (Bishan Singh Bedi)। কারন নভদীপ সাইনি (Navdeep Saini)। সদ্য সুযোগ পেয়েছেন ভারতীয় সিনিয়র দলে। ভাল বল করে নজরও কেড়ে নিয়েছেন তিনি। প্রশংসাও পেয়েছেন অধিনায়কের। তার মধ্যেই সমালোচনার মুখে তিনি। ফ্লোরিডায় ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে প্রথম টি২০ ম্যাচে তিন উইকেট নেন তিনি। গৌতম গম্ভীর টুইট করে প্রাক্তন ডিডিসিএ সদস্য বিষেন সিং বেদি ও চেতন চৌহানকে একহাত নেন। জবাবে তাঁরাও ছেড়ে দেওয়ার পাত্র নন। প্রাক্তন স্পিনার জবাবে বলেন, তৌগম গম্ভীর পার্লামেন্টের সদস্য হয়েও এখনও সংযত হতে পারেননি। গৌতম গম্ভীর আবার তার পাল্টা দিয়ে অভিযোগ তোলেন, বেদি তাঁর ‘অযোগ্য সন্তান'কে দিল্লি দলে ঢোকানোর চেষ্টা করেছিল। 

টুইটারে গম্ভীর সরাসরি অভিযোগ তোলেন, অন্যায়ভাবে তাঁরা তাঁদের লোককে ঢোকানোর চেষ্টা করেছিলেন। চেতন চৌহান নাকি ডিডিসিএ-র দলে তাঁর ভাইপোকে ঢোকানোর চেষ্টা করেন। যা লজ্জা জনক বলেই মনে করেন গম্ভীর।

বেদির সঙ্গে গম্ভীরের সম্পর্ক সবসময়ই আঁদায় কাচকলায়। একটা সময় ডিডিসিএ-র নির্বাচক কমিটির শীর্ষ কর্তা চেতন চৌহান নভদীপ সাইনির দিল্লির রঞ্জি ট্রফি দলে ঢোকা আটকাতে চেয়েছিলেন। সেটা ২০১৩ সাল। 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজের প্রথম ম্যাচে সিনিয়র দলের হয়ে নভদীপের দারুণ অভিষেকের পর গম্ভীর সেই কথা তুলে আবার খোঁচা দিয়েছিলেন। 

সাইনি ১০ রান দিয়ে তিন উইকেট তুলে নিয়েছিলেন। সেই ম্যাচ ভারত চার উইকেটে জিতে নেয়। শ‌নিবার ফ্লোরিডায় তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। আর তার পরই দুই প্রাক্তনকে গম্ভীর মনে করিয়ে দেন এই ‌নভদীপ সাইনিকেই দলে নিতে চায়নি তাঁরা।

তিনি টুইটে নভদীপের প্রশংসা করে লেখেন, ‘‘নভদীপ সাইনি তোমার ভারতের অভিষেকর জন্য শুভেচ্ছা। তুমি মাঠে নামার আগেই দুই উইকেট নিয়ে নিয়েছিলেন। আগে তুমি বোল্ড করে দিয়েছ বিষান বেদি ও চেতন চৌহানকে। যে ক্রিকেটারের শেষ লিখে ফেলেছিল তারা এ বার তারই অভিষেক দেখতে হল তাদের। লজ্জা!!''

বেদি গৌতম গম্ভীরের মন্তব্যের জবাবে পিটিআইকে বলেন, ‘‘আমি টুইটারের কোনও প্রতিক্রিয়ায় মন্তব্য করব না। আমি কখনও নভদীপ সম্পর্কে কোনও নেগেটিভ কথা বলিনি। আর আমি বিশ্বাস করি যখন কেউ প্রমাণ করে সেটা তাঁর কৃতিত্ব অন্য কারও নয়।''

গম্ভীর ২০১৩র একটি রিপোর্ট সামনে এনেছেন যেখানে বেদি সাইনির অন্তর্ভূক্তি নিয়ে প্রশ্ন তুলেছেন, কারন তিনি দিল্লির ছিলেন না। রবিবার বেদি তাঁর ভূমিকার কথা অস্বীকার করেন। যখন গম্ভীর সাইনিকে আনতে চেয়েছিলেন তখন ডিডিসিএ-র দায়িত্ব ছিলেন এই দুই প্রাক্তনই। সাইনি হরিয়ানার হওয়ায় ওঁরা প্রশ্ন তুলে ছিলেন। 

গত বছর ভারতের টেস্ট দলে আফগানিস্তানের বিরুদ্ধে জায়গা পাওয়ার পরও এই ঘট‌নার কথা মনে করিয়েছিলেন গম্ভীর। সাইনি অতীতে তাঁর সাফল্যের জন্য অনেকটাই কৃতিত্ব গম্ভীরকে দিয়েছেন।

(তথ্য পিটিআই)

Comments
হাইলাইট
  • গৌতম গম্ভীর ও বিষান সিং বেদি বিতর্কে
  • ভারতের হয়ে অভিষেকেই বাজিমাত করেছেন নভদীপ সাইনি
  • গম্ভীর বলেন, নভদীপ সাইনিকে আটকাতে চেয়েছিলেন বেদি
সম্পর্কিত খবর
IND vs AUS : সীমিত ওভারের ক্রিকেটে বিরাট কোহলি না স্টিভ স্মিথ? কাকে এগিয়ে  রাখলেন Gautam Gambhir?
IND vs AUS : সীমিত ওভারের ক্রিকেটে বিরাট কোহলি না স্টিভ স্মিথ? কাকে এগিয়ে রাখলেন Gautam Gambhir?
ডিডিসিএ
ডিডিসিএ'র বৈঠকে ঘুষোঘুষি, ভিডিও টুইট করে ওই সংস্থাকে বিলোপের আর্জি জানালেন গৌতম গম্ভীর
টিম পাইনের পিঙ্ক বল চ্যালেঞ্জে বিরাট কোহলির হয়ে ব্যাট ধরলেন Gautam Gambhir
টিম পাইনের পিঙ্ক বল চ্যালেঞ্জে বিরাট কোহলির হয়ে ব্যাট ধরলেন Gautam Gambhir
সুযোগকে কাজে লাগাও, বাংলাদেশ সিরিজের আগে সঞ্জু স্যামসনকে উপদেশ গম্ভীরের
সুযোগকে কাজে লাগাও, বাংলাদেশ সিরিজের আগে সঞ্জু স্যামসনকে উপদেশ গম্ভীরের
তৃতীয় ভারতীয় হিসেবে বিরাট কোহলির পর এই রেকর্ড করে ফেললেন Rohit Sharma
তৃতীয় ভারতীয় হিসেবে বিরাট কোহলির পর এই রেকর্ড করে ফেললেন Rohit Sharma
Advertisement