Listen to the latest songs, only on JioSaavn.com
 

এমন অদ্ভুত চেহারা কেন করলেন জ্যাক কালিস?

Updated: 29 November 2019 17:54 IST

Jacques Kallis -এর অভিনব উদ্যোগে উচ্ছ্বসিত সোশ্যাল মিডিয়া।

Jacques Kallis Shaves Off Half His Whiskers. Heres Why
Jacques Kallis তাঁর অভিনব উদ্যোগের ছবি পোস্ট করলেন © টুইটার

Jacques Kallis বিশ্বের অন্যতম অল-রাউন্ডার, ক্রিকেট খেলে চমক দিয়েছেন অনেক কিন্তু এ বার চমকে দিলেন তাঁর চেহারায় কখনও একগাল দাড়ি তো কখনও ক্লিন সেভ। কিন্তু এবার তিনি এই সবের উর্ধ্বে উঠে আধা ক্লিন সেভ আর আধা দাড়িওয়ালা মুখ নিয়ে রওনা দিলেন। সেই ছবি পোস্ট করলেন সোশ্যাল মিডিয়ায়। সেখানে অবশ্য তিনি জানিয়েও দিলেন এমন রূপের কারণ। কালিসের নিজের যে এই চেহারা পছন্দ হয়েছে সেটা জানাতেও ভুললেন না। তিনি এরকম রূপ করেছেন গন্ডারের সংরক্ষণ ও গলফের উন্নতির জন্য টাকা জোগার করতে। এই রূপ তাঁর থাকবে নভেম্বরের শেষ পর্যন্ত বলেও জানা গিয়েছে। তিনি টুইটে লেখেন, ‘‘কয়েকটি দিন খুব উত্তেজক হতে চলেছে।''

কালিস জানিয়েছেন, তাঁর এই সাহসী উদ্যোগে ইতিমধ্যেই ৪,৮০,০০০ দক্ষিণ আফ্রিকান র‍্যান্ড উঠেছে।

কালিস মাইক্রো ব্লগিং সাইটে লেখেন, ‘‘আমরা ইতিমধ্যেই টাকা তুলতে পেরেছি এই চেহারা নিয়ে যা নভেম্বর পর্যন্ত থাকবে।''

নভেম্বরে পুরুষদের সাস্থ্যের জন্য মাস জুড়ে ইভেন্ট হয় যেখানে তারা দাড়ি ও গোঁফ রাখে। কিন্তু কালিস ঠিক উল্টোটাই করেছেন। 

প্রাক্তন ইংল্যান্ড প্লেয়ার কেভিন পিটারসেনও বার বার গন্ডারদের সংরক্ষণের জন্য মুখ খুলেছেন। পাশাপাশি তিনি গলফও খেলেন। সবার আগে কালিসের উদ্যোগকে শুভেচ্ছা জানিয়েছেন তাঁর ক্রিকেটীয় ঢঙেই। এই তালিকায় আরও অনেকেই রয়েছেন। 

কিছুক্ষণের মধ্যে কালিসের পোস্ট লাইক আর লাভে ভরে ওঠে সঙ্গে শুভেচ্ছার বার্তা। অনেকে ক্রিকেটে তাঁর দ্বৈত ভূমিকার কথাও বলেছেন। এই ঘটনা তাঁদের সেই ক্রিকেটারকে আবার মনে করিয়ে দিচ্ছে।

কালিস আন্তর্জাতিক ক্রিকেট থেকএ অবসর নেন ২০১৪-র জুলাইয়ে। তার আগে তিনি খেলেছেন ১৬৬টি টেস্ট ৩২৮টি একদিনের ম্যাচ ও ২৫টি টি২০।

৪৪ বছরের প্রাক্তন এই অল-রাউন্ডার ১৯ বছর ক্রিকেট খেলেছেন। সব ফর্ম্যাট মিলে করেছেন ২৫,৫৩৪ রান। তার মধ্যে ১৩,২৮৯ একদিনের ম্যাচে ১১,৫৭৯ রান টেস্টে ও টি২০তে ৬৬৬ রান। 

এ ছাড়া তিনি ৫০০-র উপর উইকেট নিয়েছে তাঁর কেরিয়ারে। তার মধ্যে রয়েছে একদিনের ক্রিকেটে ২৯২, টেস্টে ২৭৩ ও টি২০তে ১২টি উইকেট। 

Comments
হাইলাইট
  • জ্যাক কালিস দুটো কারণে তাঁর দাড়ি আধা কাটলেন
  • সেই আধা দাড়িওয়ালা মুখের ছবিও পোস্ট করলেন তিনি
  • জ্যাক কালিসের নতুন লুকে সোশ্যাল মিডিয়া উচ্ছ্বসিত
Advertisement