Listen to the latest songs, only on JioSaavn.com
 

টিম পাইনের সিদ্ধান্তে অল্পের জন্য ডেভিড ওয়ার্নারের ভাঙা হল না লারার রেকর্ড

Updated: 30 November 2019 16:02 IST

Australia vs Pakistan: ইনিংস ঘোষণার সিদ্ধান্তের জন্য ট্রোল হতে হল টিম পাইনকে।

Australia vs Pakistan: Tim Paine Trolled For Declaration With David Warner Not Out On 335
Australia vs Pakistan: ডেভিড ওয়ার্নার কেরিয়াআরের সর্বোচ্চ রান করলেন © এএফপি

শনিবার ডেভিড ওয়ার্নার কেরিয়ারের সর্বোচ্চ ব্যক্তিগত রান করে ফেলেছেন। পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ৩৩৫ রান করে অপরাজিত থেকেছেন তিনি। এই রানের সঙ্গে একগুচ্ছ রেকর্ড ভেঙে ফেলেছেন ওয়ার্নার। সেই তালিকায় ঢুকে পড়তে পারত টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ডও। কিন্তু অল্পের জন্য তা হাতছাড়া হয়ে গেল কারণ অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পাইন তার আগেই ইনিংস ঘোষণা করে দিলেন। ৫৮৯-৩-এ ইনিংস ঘোষণা করেন তিনি। তার ঠিক আগেই ডন ব্র্যাডম্যান এবং টেইলারের রেকর্ড ভেঙেছেন ডেভিড ওয়ার্নার। কিন্তু ফ্যানদের মোটেও পছন্দ হয়নি টিম পাইনের এই সিদ্ধান্ত। শুরু হয়ে গিয়েছে ট্রোলিং। প্রশ্ন উঠতে শুরু করেছে কেন এই সুবর্ণ সুযোগটা কাজে লাগাতে দিলেন না। দীর্ঘদিন ধরেই এই রেকর্ড রয়েছে ব্রায়ান লারার দখলে। নানারকম মেমেতে ছেয়ে গিয়েছে টুইটার।

এই তালিকায় যে শুধু ফ্যানরাই রয়েছেন তেমনটা নয়। রয়েছে বেশ কিছু ক্রিকেট বিশেষজ্ঞ। যাঁরা এই সিদ্ধান্ত দেখে রীতিমতো অবাক। হাতে এখনো তিনদিন রয়েছে আরও বড় রান করে ছাড়ার কথাই ভাবা উচিত ছিল বলে অনেকেরই ধারণা।

যদিও সবাই যে পাইনের সমালোচনা করছেন এমনটাও নয়, বেশ কয়েকজন পাইনের সিদ্ধান্তের প্রশংসাও করেছেন।

এদিন ৩৭টি বাউন্ডারির সাহায্যে ৩৮৯ বলে ম্যাজিক ফিগারে পৌঁছলেন ওয়ার্নার।

অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংস ঘোষণা করল ৫৮৯-৩-এ, যেটা দিন-রাতের টেস্টে সর্বোচ্চ টোটাল। ৪১৮ বললে ৩৩৫ রান করে অপরাজিত থাকেন ওয়ার্নার। তার মধ্যে রয়েছে ৩৯টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি। এটাই ওয়ার্নারের টেস্টের সেরা ইনিংস। এর আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পার্থে ২০১৫তে ২৫৩ রানের ইনিংসটি ছিল তার সর্বোচ্চ।

এর আগে এর আগে দিন-রাতে টেস্টে ৩০২ রানে অপরাজিত থেকে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড ছিল আজহার আলির যাঁকে ছাঁপিয়ে গেলেন ওয়ার্নার।

ওয়ার্নার একমাত্র ব্যাটসম্যান যিনি অ্যাডিলেড ওভালে ট্রিপল সেঞ্চুরি করলেন। এর আগে এই মাঠে সেরা রান ছিল ১৯৩২-এ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ডন ব্র্যাডম্যানের অপরাজিত ২৯৯।

প্রথমদিন ওয়ার্নার থেমেছিল ১৬৬ রানে। দিন-রাতের টেস্টে একদিনে এটাই সর্বোচ্চ রান। এর আগের সর্বোচ্চ ছিল পাকিস্তানের আজহার আলির ১৫৬ রান যা তিনি ২০১৬তে দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে করেছিলেন।

Comments
হাইলাইট
  • টেস্ট ক্রিকেটে ব্যাক্তিগত সর্বোচ্চ রান করলেন ডেভিড ওয়ার্নার
  • ৫৮৯-৩-এ অস্ট্রেলিয়ার ইনিইংস ঘোষণা করে দেন টিম পাইন
  • ইনিংস ঘোষণার জন্য ট্রোল হতে হল টিং পাইনকে
Advertisement