ট্রিপল সেঞ্চুরি করে একাধিক রেকর্ড ভাঙলেন David Warner

Updated: 30 November 2019 15:41 IST

অস্ট্রেলিয়ান ওপেনার David Warner শনিবার অ্যাডিলেডে ভেঙে ফেললেন একাধিক রেকর্ড।

David Warner Scores Triple Hundred, Breaks Several Records In 2nd Test Against Pakistan
David Warner ৩৮৯ বলে ট্রিপল সেঞ্চুরি করলেন © এএফপি

পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন দুরন্ত ট্রিপল সেঞ্চুরি করে চমকে দিলেন অস্ট্রেলিয়ান ওপেনার David Warner। দিন-রাতের এই টেস্ট হচ্ছে অ্যাডিলেডে। ওয়ার্ন যে শুধু ট্রিপল সেঞ্চুরি করলেন তা নয়, তার সঙ্গে করে ফেললেন একগুচ্ছ রেকর্ডও। দিন-রাতের টেস্টে তিনি হয়ে গেলেন সর্বোচ্চ রানের অধিকারী। ভেঙে ফেললেন আজহার আলির সর্বোচ্চ রানের রেকর্ডকে। এর সঙ্গে ওয়ার্নার এক ক্যালেন্ডার ইয়ারে সর্বোচ্চ রানের রেকর্ড করে পেছনে ফেললেন বিরাট কোহলিকে। গত মাসেই পুণেতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টে ২৫৪ রানের ইনিংস খেলেছিলেন Virat Kohli। তার মধ্যে ছিল ৩৩টি বাউন্ডারি ও দুটো ওভার বাউন্ডারি। এদিন ৩৭টি বাউন্ডারির সাহায্যে ৩৮৯ বলে ম্যাজিক ফিগারে পৌঁছলেন ওয়ার্নার।

অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংস ঘোষণা করল ৫৮৯-৩-এ, যেটা দিন-রাতের টেস্টে সর্বোচ্চ টোটাল। ৪১৮ বললে ৩৩৫ রান করে অপরাজিত থাকেন ওয়ার্নার। তার মধ্যে রয়েছে ৩৯টি বাউন্ডারি আর একটি ওভার বাউন্ডারি। এটাই ওয়ার্নারের টেস্টের সেরা ইনিংস। এর আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পার্থে ২০১৫তে ২৫৩ রানের ইনিংসটি ছিল তার সর্বোচ্চ।

রক পেপার সিজর খেলায় মাতলেন David Warner ও Joe Burns, দেখুন ভিডিও

এর আগে এর আগে দিন-রাতে টেস্টে ৩০২ রানে অপরাজিত থেকে সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড ছিল আজহার আলির যাঁকে ছাঁপিয়ে গেলেন ওয়ার্নার।

ওয়ার্নার একমাত্র ব্যাটসম্যান যিনি অ্যাডিলেড ওভালে ট্রিপল সেঞ্চুরি করলেন। এর আগে এই মাঠে সেরা রান ছিল ১৯৩২-এ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ডন ব্র্যাডম্যানের অপরাজিত ২৯৯।

প্রথমদিন ওয়ার্নার থেমেছিল ১৬৬ রানে। দিন-রাতের টেস্টে একদিনে এটাই সর্বোচ্চ রান। এর আগের সর্বোচ্চ ছিল পাকিস্তানের আজহার আলির ১৫৬ রান যা তিনি ২০১৬তে দুবাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে করেছিলেন।

এই টেস্টের আগে দিন-রাতের টেস্টে ওয়ার্নারের মোট রান ছিল ১৯৯, গড় ২৪.৮৭।

Comments
হাইলাইট
  • ট্রিপল সেঞ্চুরি করে দিন-রাতের টেস্টে সর্বোচ্চ রান ডেভিড ওয়ার্নারের
  • পাকিস্তানের বিরুদ্ধে পাকিস্তা‌নের আজহার আলির রেকর্ড ভাঙলেন তন
  • ২০১৯-এ সর্বোচ্চ টেস্ট রান করে বিরাট কোহলির রেকর্ড ভাঙলেন
Advertisement