ক্রিস গেইলের সর্বোচ্চ টি২০ ছক্কার রেকর্ড ভেঙে দিলেন রোহিত শর্মা

Updated: 05 August 2019 17:43 IST

প্রথম ম্যাচে তাঁর ২৪ রানের ইনিংসে দুটো ওভার বাউন্ডারি ছিল। আর দ্বিতীয় টি২০তে আরও তিনটি ছক্কা হাঁকালেন তিনি। এই মুহূর্তে ১০৭টি ছক্কা মেরে শীর্ষে রয়েছেন রোহিত।

Chris Gayle
রোহিত শর্মা টি২০তে তাঁর ১৭তম হাফ সেঞ্চুরিটি করলেন © টুইটার

আর মাত্র চারটি বড় শট। তা হলেই ক্রিস গেইলকে টপকে যেতে পারবেন রোহিত শর্মা (Rohit Sharma)। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ আন্তর্জাতিক খেলতে নামার আগেও এমনটাই ছিল হিসেব। যে হিসেব শেষ পর্যন্ত মিলিয়ে দিলেন রোহিত। ভেঙে ফেললেন ক্রিস গেইলের (Chris Gayle) সর্বোচ্চ ছক্কার রেকর্ড। আমেরিকার ফ্লোরিডায় গেইলের ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধেই ৩ অগস্ট এই সিরিজের প্রথম টি২০ খেলতে নেমেছিল ভারত। সেখানে না হলেও দ্বিতীয় টি২০ সেই কাজ করে ফেললেন রোহিত। এই ওয়েস্ট ইন্ডিজ দলে নেই ক্রিস গেইল (Chris Gayle)। কিন্তু ভারতীয় (India) দলে রয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। এখানে তিনটি টি২০ ম্যাচের দু'টি খেলে ফেলেছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। যার ফলে রোহিত শর্মার সামনে যথেষ্ট সুযোগ ছিল নতুন রেকর্ড তৈরি করার। ১০২ ছক্কা হাঁকিয়ে তৃতীয় স্থানে ছিলেন রোহিত। একটি বেশি ছক্কা নিয়ে দ্বিতীয় স্থানে ছিলেন মার্টিন গাপ্তিল। ক্রিস গেইলের ছক্কার পরিমান ছিল ১০৫। এই লক্ষ্যটা ফর্মের তুঙ্গে থাকা রোহিতের জন্য খুব কঠিন বিষয় ছিল না। প্রথম টি২০তে না পারলেও দ্বিতীয় টি২০তে সেটা করে ফেললেন তিন।

প্রথম ম্যাচে তাঁর ২৪ রানের ইনিংসে দুটো ওভার বাউন্ডারি ছিল। আর দ্বিতীয় টি২০তে আরও তিনটি ছক্কা হাঁকালেন তিনি। এই মুহূর্তে ১০৭টি ছক্কা মেরে শীর্ষে রয়েছেন রোহিত। এর সঙ্গে টি২০তে নিজের ১৭তম হাফ সেঞ্চুরিটিও করে ফেললেন তিনি। ওয়েস্ট ইন্ডিজকে ভারত প্রথম ম্যাচে চার উইকেটে ও দ্বিতীয় ম্যাচে ২২ রানে হারিয়ে সিরিজও পকেটে পুড়ে ফেলল।

West India Vs India 2nd T20: বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ২২ রানে জিতে সিরিজ জয় ভারতের

২০১৯ বিশ্বকাপে ভারতের সেরা পারফর্মার ছিলেন রোহিত শর্মাই। বিশ্বকাপে ভারত সেমিফাইনাল থেকে ছিটকে গেলেও তিনিই ছিলেন সর্বোচ্চ রানের অধিকারী। যেখানে তিনি পাঁচটি সেঞ্চুরি করে এক বিশ্বকাপে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডও করে ফেলেন। ছাঁপিয়ে যান ২০১৫তে করা কুমার সঙ্গাকারার রেকর্ডকে। 

কোথায় রোহিত শর্মা, বিরাট কোহলির পোস্টের পর প্রশ্ন ফ্যানদের

কিন্তু বিশ্বকাপ শেষ হতেই সামনে চলে আসে বিরাট কোহলি ও রোহিত শর্মার মধ্যের তিক্ততার কথা। বিশ্বকাপের মধ্যেই নাকি দু'জনের মধ্যে সমস্যার সৃষ্টি হয়েছিল‌। 

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলতে উড়ে যাওয়ার আগে বিরাট কোহলি অবশ্য কোনও সমস্যার কথা স্বীকার করেননি। বরং ব্যাক্তিগত জীবন নিয়ে এই আলোচনা যে তাঁর পছন্দ হচ্ছে না সেটাও তিনি বুঝিয়ে দিয়েছেন। 

বুধবার রোহিত শর্মা টুইটে লেখেন, আমি শুধু আমার দলের জন্য মাঠে নামি না, আমি নামি দেশের জন্য।''

Comments
হাইলাইট
  • টি২০ আন্তর্জাতিকে সর্বোচ্চ ছক্কার রেকর্ড রয়েছে এখন রোহিত শর্মার হাতে
  • ক্রিস গেইলের ছিল ১০৫টি ছক্কার রেকর্ড, রোহিত হাঁকালেন ১০৭টি
  • টি২০তে এই মুহূর্তে সর্বোচ্চ রান রোহিত শর্মারই
সম্পর্কিত খবর
India vs South Africa 3rd Test: ভারতের সামনে লক্ষ্য টেস্ট চ্যাম্পিয়নশিপ
India vs South Africa 3rd Test: ভারতের সামনে লক্ষ্য টেস্ট চ্যাম্পিয়নশিপ
টেস্টে রোহিত শর্মাকে নিজের ব্যাটিং উপভোগ করতে দেওয়ার অনুরোধ বিরাট কোহলির
টেস্টে রোহিত শর্মাকে নিজের ব্যাটিং উপভোগ করতে দেওয়ার অনুরোধ বিরাট কোহলির
মুম্বইয়ের অ্যারি অঞ্চলের গাছ কাটার নিন্দা করে টুইট রোহিত শর্মার
মুম্বইয়ের অ্যারি অঞ্চলের গাছ কাটার নিন্দা করে টুইট রোহিত শর্মার
India vs South Africa: শামির পাঁচ উইকেটের রহস্য ফাঁস করলেন রোহিত
India vs South Africa: শামির পাঁচ উইকেটের রহস্য ফাঁস করলেন রোহিত
টেস্ট ক্রিকেটের ইতিহাসে যৌথ রেকর্ড ভারত, দক্ষিণ আফ্রিকার
টেস্ট ক্রিকেটের ইতিহাসে যৌথ রেকর্ড ভারত, দক্ষিণ আফ্রিকার
Advertisement