দেখুন কীভাবে ম্যাচের মাঝে রশিদকে ঘুষি মারলেন স্টোকস

Updated: 03 September 2018 15:48 IST

স্টোকসের সেই ঘুষি কাণ্ড ফিরল সাউদাম্পটন টেস্টে।

Ben Stokes accidentally punches Adil Rashid Video
স্টোকসের পাঞ্চ রশিদকে © এএফপি

গত বছর সেপ্টেম্বরে ব্রিস্টলের পাব কাণ্ডের কলঙ্ক মুছে জো রুটের সংসারে ঢুকেছেন। ব্রিস্টলের পাব কাণ্ডে ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকসের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল ঝামেলার মাঝে তিনি দুই ব্যক্তিকে পাঞ্চ করেছিলেন। ব্রিস্টলের সেই ঘুষি কাণ্ডেের জেরে স্টোকস জেল খেটেছিলেন। দল থেকে বাদ পড়েছিলেন। অ্যাসেজ সিরিজ সহ বেশ কিছু ম্যাচ তাঁকে মিস করতে হয়েছিল। স্টোকসের সেই ঘুষি কাণ্ড ফিরল সাউদাম্পটন টেস্টের চতুরি্থ দিনে। এবার স্টোকসের পাঞ্চ খেলেন বেচারা আদিল রশিদ। না, না একেবারে অনিচ্ছাকৃত এক ঘুষি। ব্যাপারটা হল কী। মইন আলি উইকেট নেওয়ার পর আনন্দে লাফাতে থাকেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। উইকেট পড়ার উচ্ছ্বাসে মইন আলিকে জড়িয় ধরতে যান স্টোকস। আর তখনই আনন্দে আত্মহারা স্টোকসের মুঠো করা হাতের আঘাত লাগে মইনের পিছনে দাঁড়িয়ে থাকা স্পিনার রশিদের মুখে। দেখুন সেই ঘটনার ভিডিও

স্টোকস চতুর্থ টেস্টে 53 রান করেন আর নেন তিনটি উইকেেট। এদিকে, সিরিজ জয়ের পর জো রুট ভারতের লড়াকু মানসিকতার প্রশংসা করলেন। সঙ্গে ম্যাচের সেরা মইন আলিরও খুব প্রশংসা করেন ইংল্যান্ড অধিনায়ক। সাউদামপ্টন টেস্টে স্পেশালিস্ট ব্যাটসম্যান ওলি পোপকে বাদ দিয়ে অলরাউন্ডার মইন আলি-কে দলে নেন রুট। সেটাই বড় ফারাক গড়ে দেয়। মইন আলি পুরো ম্যাচে নেন 9 টি উইকেট। গতকাল ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ দুটি উইকেট-কোহলি আর রাহানের উইকেটটা মইন-ই নেন। রুট বলেন, সাউদাম্পটনেই জীবনের সেরা বোলিংটা করেন মইন। প্রথম ইনিংসে 5টি ও দ্বিতীয় ইনিংসে 4টি উইকেট নেন মইন। ইংল্যান্ড 60 রানে জিতে নিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জেতে।  

অন্যদিকে শোনা যাচ্ছে, শুক্রবার থেকে শুরু হতে চলা সিরিজের শেষ নিয়মরক্ষার টেস্টে ইংল্যান্ড স্কোয়াডে কিছু পরিবর্তন করতে পারে। সিরিজ জেতা নিশ্চিত হওয়ায় তরুণ ক্রিকেটারদের দেখে নেওয়া হতে পারে। ওপেনার কেইটন জেনিংস নিশ্চিতভাবেই দল থেকে বাদ পড়ছেন। 
  

Comments
সম্পর্কিত খবর
আইসিসি
আইসিসি'র বর্ষসেরা ক্রিকেটার বেন স্টোকস, পেলেন স্যার গারফিল্ড সোবার্স ট্রফি
IPL: বেন স্টোকসকে নিয়ে টুইট তর্জায় রাজস্থান-হায়দ্রাবাদ
IPL: বেন স্টোকসকে নিয়ে টুইট তর্জায় রাজস্থান-হায়দ্রাবাদ
দাম্পত্য কলহের গুজব উড়িয়ে টুইট বেন স্টোকসের স্ত্রীর
দাম্পত্য কলহের গুজব উড়িয়ে টুইট বেন স্টোকসের স্ত্রীর
চেতেশ্বর পূজারাকে কেন মাঠের মধ্যেই অপমান করলেন Rohit Sharma
চেতেশ্বর পূজারাকে কেন মাঠের মধ্যেই অপমান করলেন Rohit Sharma
ICC বেন স্টোকসের প্রশংসা করে সচিনকে বিদ্রূপ করায় ক্ষোভ ফ্যানদের
ICC বেন স্টোকসের প্রশংসা করে সচিনকে বিদ্রূপ করায় ক্ষোভ ফ্যানদের
Advertisement