লোকেশ রাহুল এবং হার্দিক পাণ্ড্যের নির্বাসন তুলে নিল বিসিসিআই

Updated: 24 January 2019 21:50 IST

একটি টেলিভিশন শো-এ মহিলাদের সম্পর্কে মন্তব্য করে বিতর্কে জড়িয়ে পড়েছিলেন ভারতীয় ক্রিকেটার লোকেশ রাহুল এবং হার্দিক পাণ্ড্যকে।

রাতারাতি উঠে গেল নির্বাসন। অনেক তদন্ত, তদন্ত কমিটি হওয়ার কথা থাকলেও কিছুই হল না। দুই ক্রিকেটারকে বেশ কয়েকদিন দেশে বসিয়ে রেখে আবার খেলায় ফেরালেন বিসিসিআই ও সিওএ কর্তারা। বৃহস্পতিবার হঠাৎ ঘোষণা করে দেওয়া হল হার্দিক পাণ্ড্যে ও লোকেশ রাহুলের উপর থেকে তুলে নেওয়া হল নির্বাসন। একটি টেলিভিশন শো-এ মহিলাদের সম্পর্কে মন্তব্য করে বিতর্কে জড়িয়ে পড়েছিলেন ভারতের এই দুই তারকা ক্রিকেটার লোকেশ রাহুল এবং হার্দিক পাণ্ড্যে। বিতর্ক সোশ্যাল মিডিয়া থেকে পৌঁছয় ভারতীয় ক্রিকেট বোর্ডে। হঠাৎই সুপ্রিম কোর্ট নিয়োজিত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্স ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড দু'জনের উপর তদন্তের কথা বলে তাঁদের নির্বাসিত করে দেশে ফিরিয়ে নিয়ে যায়। কিন্তু রাহুল জোহুরির একবার ফোনে দুই ক্রিকেটারের সঙ্গে কথা বলা ছাড়া এই ক'দিনে কিছুই উন্নতি হয়নি তদন্তের।  শেষ হয়ে গিয়েছে অস্ট্রেলিয়া সফর। হার্দিক পাণ্ড্যে না থাকায় সমস্যায় পড়তে হয়েছে ভারতকে। 

তদন্তের কথা থাকলেও সেই তদন্ত কমিটি গঠন করে উঠতে পারেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। এখন যা খবর তাতে নিউজিল্যান্ডে ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে পারেন হার্দিক পাণ্ড্যে। ও লোকেশ রাহুল ডোমেস্টিক ক্রিকেট খেলতে পারেন অথবা ভারতীয় ‘এ' দলের সঙ্গেও যোগ দিতে পারেন। তবে বিসিসিআই-এর বক্তব্য অনুযায়ী তদন্ত আপাতত বন্ধ রাখা হয়েছে। তার পর দু'জনকেই ফেরানো হচ্ছে ক্রিকেটে। 

সদ্য হার্দিক ও লোকেশের নির্বাসন নিয়ে বিরূপ মত প্রকাশ করেছিলেন প্রাক্তন ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায় ও রাহুল দ্রাবিড়।  দু'জনেই বিষয়টিকে যে ভালভাবে নেননি তা বুঝিয়ে দিয়েছিলেন।

সৌরভ বলেছিলেন, ‘‘মানুষ মাত্রই ভুল করে। আমি সেই অনুষ্ঠানটি দেখিনি, আমি সেই সময় ‘কমেডি নাইট উইথ কপিল' দেখছিলাম। মজা করছি, আমার মনে হয় কেউ এটা বলে দিতে পারে না বর্তমান যুগের ক্রিকেটারদেরই শুধু দায়িত্বশীল ব্যবহার করতে হবে। মানুষ ভুল করবেই। এটা নিয়ে বেশি বাড়াবাড়ির কোনও মানে হয় না।''

রাহুল বলেছিলেন, ‘‘এমনটা নয় যে অতীতে প্লেয়াররা কোনও ভুল করেননি। এটাও নয় যে ভবিষ্যতে ভুল হবে না। যতই প্লেয়ারদের সেরা শিক্ষাটা দেওয়ার চেষ্টা আমরা করি না কেন। কিন্তু এতটা অতিরিক্ত প্রতিক্রিয়ার কোনও কারণ নেই।''

Comments
হাইলাইট
  • অস্ট্রেলিয়া সফরের মাঝেই দেশে ফিরে এসেছিলেন পাণ্ড্যে ও রাহুল
  • নিউজিল্যান্ড সফরে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা পাণ্ড্যের
  • ঘরোয়া ক্রিকেট অথবা ভারতীয় এ দলের হয়ে খেলতে পারেন কে এল রাহুল
সম্পর্কিত খবর
লোকেশ রাহুল আর হার্দিক পাণ্ড্যে বাদ পড়লে কষ্ট পেতাম: কার্তিক
লোকেশ রাহুল আর হার্দিক পাণ্ড্যে বাদ পড়লে কষ্ট পেতাম: কার্তিক
লন্ডন উড়ে গেল ভারতীয় দল, দেখুন ছবিতে
লন্ডন উড়ে গেল ভারতীয় দল, দেখুন ছবিতে
লোকেশ রাহুলের পুরস্কার নিয়ে ট্যুইটারে তোপের মুখে হার্দিক পাণ্ডে
লোকেশ রাহুলের পুরস্কার নিয়ে ট্যুইটারে তোপের মুখে হার্দিক পাণ্ডে
লড়াইয়ের ময়দানে দেখা নিজের প্রেরণার সঙ্গে, তার পর কী লিখলেন হার্দিক
লড়াইয়ের ময়দানে দেখা নিজের প্রেরণার সঙ্গে, তার পর কী লিখলেন হার্দিক
প্লে-অফে পৌঁছে বোলারদের প্রশংসায় রোহিত শর্মা
প্লে-অফে পৌঁছে বোলারদের প্রশংসায় রোহিত শর্মা
Advertisement
ss