বিক্রম রাঠৌর কী ভাবে ইন্ডিয়া ‘এ’ ব্যাটিং কোচের দায়িত্ব পেলেন, প্রশ্ন অমিতাভ চৌধুরীর

Updated: 12 February 2019 14:00 IST

ইন্ডিয়া এ দলের কোচ হিসেবে বিক্রম রাঠৌরের নিযুক্তি ঘিরে উত্তপ্ত বিসিসিআই-সিওএ।

Appointment Of Vikram Rathour As The India A Coach Is In Question
ভারতের হয়ে ছ’টি টেস্ট ম্যাচ খেলেছেন বিক্রম রাঠৌর © ফেসবুক

আবার সম্মুখ সমরে বিসিসিআই-সিওএ। এ বার বিষয় ইন্ডিয়া ‘এ' ও অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচ। সদ্য প্রাক্তন ক্রিকেটার বিক্রম রাঠৌরকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। সেখানেই উঠে এসেছে কলফ্লিক্ট অব ইন্টারেস্টের প্রশ্ন। বিক্রম অনূর্ধ্ব-১৯ নির্বাচক আশিস কাপুরের আত্মীয়। এটাও জানা গিয়েছে ক্রিকেট অপারেশনসের জেনারেল ম্যানেজার সাবা করিম রাঠৌরের নাম সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রের্সের বিনোদ রাইয়ের কাছে উত্থাপন করেছিলেন। কিন্তু বিসিসিআই-এর ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরীর সন্দেহ এখানে রাহুল দ্রাবিড়ের নামের অপব্যবহার করা হয়েছে। রীতিমতো ক্ষিপ্ত অমিতাভ টৌধুরী তাঁর সন্দেহের কথা চিঠিতে জানিয়েছেন।

সেই চিঠিতে বিসিসিআই সিইও রাহুল জোহুরিকে অমিতাভ চৌধুরী জানতে চান, এই ব্রিটিশ নাগরিককে ইন্ডিয়া ‘এ' দলের ব্যাটিং কোচ হিসেবে বুঝে শুনে নেওয়া হয়েছে? তাঁর মতে, রাঠৌরের নির্বাচনের পুরো বিষয়টিই স্বেচ্ছাচার হয়েছে। তিনি আরও জানান, এই বিষয়ে কোনও বিজ্ঞাপন দেওয়া হয়েছিল কিনা তাঁর জানা নেই।

অমিতাভ চৌধুরী বলেন, ‘‘আমি বিক্রম রাঠৌরকে দায়িত্ব দেওয়ার খবরটি সংবাদ মাধ্যমে দেখতে পাই। সেটা দেখে আমি চূড়ান্ত অবাক হয়ে যাই। আমি মনে পড়ছে এ রকম কোনও বিজ্ঞাপন আমরা দিয়েছি। কী নিয়মের মাধ্যমে এই নিযুক্তি হয়েছে? প্রথমত, ব্যাটিং কোচের দরকার এটা কে প্রথম বলল? এবং কে বিক্রম রাঠৌরের নাম প্রস্তাব করল? এই নিয়োগে কনফ্লিক্ট অব ইনটারেস্টের কথাও লেখা হয়েছে সংবাদ মাধ্যমে এবং সেটা সেই মানুষটি জানত না।''

এই ঘটনায় সব থেকে বেশি করে উঠে আসছে সাবা করিমের নাম। যাঁর সঙ্গে রাঠৌরের সব থেকে বেশি কাছের সম্পর্ক রয়েছে। এক সঙ্গে দু'জনে চার বছর নির্বাচক ছিলেন। রাঠৌরের যে ব্রিটিশ পাসপোর্ট সেটা সাবা করিম জানতেন না এটা হতে পারে না বলেই মনে করছেন অমিতাভ চৌধুরী। তা হলে বিদেশি কোচ নেওয়ার সিদ্ধান্তটাই বা হল কখন।

সব কিছুকে পিছনে ফেলে এখন রাঠৌর প্রসঙ্গে তুঙ্গে বিসিসিআই-সিওএ লড়াই। ইন্ডিয়া এ-র ব্যাটিং কোচ হিসেবে বিক্রম রাঠৌরের নিযুক্তি ঘিরে বিসিসিআই-সিওএ দুই মেরুতে।

Comments
হাইলাইট
  • বিক্রম রাঠৌর উইকেট-কিপার ব্যাটসম্যান ছিলেন
  • ৪৯ বছরের বিক্রম ভারতের নির্বাচকও ছিলেন
  • সাবা করিম তাঁর নাম সিওএ-তে প্রস্তাব করেছিলেন
সম্পর্কিত খবর
ব্যাটিং কোচ হওয়ার দৌড়ে এগিয়ে Vikram Rathour
ব্যাটিং কোচ হওয়ার দৌড়ে এগিয়ে Vikram Rathour
বিক্রম রাঠৌর কী ভাবে ইন্ডিয়া ‘এ’ ব্যাটিং কোচের দায়িত্ব পেলেন, প্রশ্ন অমিতাভ চৌধুরীর
বিক্রম রাঠৌর কী ভাবে ইন্ডিয়া ‘এ’ ব্যাটিং কোচের দায়িত্ব পেলেন, প্রশ্ন অমিতাভ চৌধুরীর
Advertisement