আইপিএল-এর পরই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবেন MS Dhoni: সূত্র

Updated: 27 November 2019 11:08 IST

MS Dhoni আগামী বছর আইপিএল-এর পরই ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিতে পারেন।

MS Dhoni To Decide Future After IPL Next Year: Report
MS Dhoni বিশ্বকাপের পর থেকে আর আন্তজাতিক ক্রিকেট খেলেননি © এএফপি

মহেন্দ্র সিং ধোনি কী তাহলে আগামী বছরের আইপিএলের পরই ক্রিকেট থেকে অবসর ঘোষণা করবেন। মঙ্গলবার এমনটাই জানা গিয়েছে তারকা ক্রিকেটারের বিশ্বস্ত সূত্র থেকে। বিশ্বকাপের পর থেকেই তাঁর ভবিষ্যত নিয়ে তৈরি হয়েছে নানান জল্পনা। যা এখনঝ চলছে। আদৌ তিনি ভারতীয় দলে ফিরবেন কিনা তা নিয়েও রয়েছে গুচ্ছ জল্পনা। বিশ্বকাপের পর তিনি দু'মাসের বিরতি নিয়েছিলেন। কিন্তু তারপর ইতিমধ্যেই ভারত তিনটি সিরিজ খেলে ফেলেছে। আরও একটি সিরিজের দল ঘোষণা হয়ে গিয়েছে। কিন্তু কোথাও দেখা যায়নি এমএস ধোনিকে। তিনি ভারতের হয় শেষ খেলেছেন বিশ্বকাপের মঞ্চে জুলাই মাসে। সূত্র পিটিআইকে জানিয়েছেন, "এমএস ধোনি যদি তাঁর ক্রিকেট ভবিষ্যতের সিদ্ধান্ত নেন তাহলে সেটা অবশ্যই আইপিএলের পর। ও যতটা বড় প্লেয়ার তাতে তাঁকে নিয়ে জল্পনা থাকবেই। গত এক মাস ধরে ও নিজের ফিটনেস এবং ট্রেনিংয়ে মন দিয়েছে।"

তিনি আরো বলেন আইপিএলের আগে এমএস ধোনি ক'টা প্রতিযোগিতামূলক ম্যাচ খেলবেন তা খুব দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে।

জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ এটা পরিষ্কার করে দিয়েছিলেন যে তাঁরা ধোনির বিষয়ে কিছু ভাবছেন না এবং ধোনি নিজে জানেন তিনি কী করতে চান এবং তিনি আগামী বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে ঋষভ পন্থদের মতো নতুন প্রজন্মকে সুযোগ করে দেওয়ার পক্ষে।

যদিও পন্থ সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। এবং টানা ব্যর্থতার কারণে বারবার সমালোচনার মুখে পড়তে হয়েছে সে ব্যাট হাতে হোক বা উইকেটের পিছনে। সম্প্রতি ভুল ডিআরএস কলের জন্য সমালোচনার মুখে পড়তে হয়েছে। যা ধোনির এক বিশেষ ক্ষমতা।

ধোনি যদিও নিজের সম্পর্কে একটিও মন্তব্য করেননি কিন্তু তাঁকে দেখা গিয়েছে কিছুদিন আগেই ঝাড়খন্ড অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে রাঁচিতে ট্রেনিং করতে। যার ফলে নতুন করে জল্পনা তৈরি হয়েছিল তাঁর দলে ফেরার।

নবাগত বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় দায়িত্ব নিয়েই বলে দিয়েছিলেন ধোনির মতো প্লেয়ারকে যোগ্য সম্মান দেওয়া হবে। এবং এক্ষুনি তার অবসরের কথাও উড়িয়ে দিয়েছিলেন। তিনি গত মাসে বলেছিলেন, "আপনারা জানেন চ্যাম্পিয়নরা কখনো দ্রুত শেষ হয়ে যায় না।"

ভারতীয় ক্রিকেটের সফলতম অধিনায়ক এমএস ধোনি। যাঁর ঝুলিতে রয়েছে দুটো বিশ্বকাপ ২০০৭-এর টি২০ বিশ্বকাপ এবং ২০১১-র ৫০ ওভারের বিশ্বকাপ।

সফল এই অধিনায়ক দেশের হয়ে খেলেছেন ৯০টি টেস্ট ৩৫০টি ওডিআই ও ৯৮টি টি২০। যেখান থেকে এই মুহূর্তে তার ঝুলিতে রয়েছে ১৭ হাজার রান।

তাঁকে বিশ্ব ক্রিকেটের সেরা উইকেট কিপারদের মধ্যেও ধরা হয়। লিমিটেড ওভারে উইকেটের পিছনে দাঁড়িয়ে ৫০০ আউট করেছেন, টেস্টে তিনি করেছেন ৩০০ আউট।

Comments
হাইলাইট
  • আগামী বছর আইপিএল-এর পরই ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবেন ধোনি
  • বিশ্বকাপের পর থেকে তাঁকে আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায়নি
  • তবে গত একমাস ধরে নিয়মিত ট্রেনিং করছেন তিনি
সম্পর্কিত খবর
সপরিবারে কানহা ফরেস্টে মাহী! ইনস্টাগ্রামে কী ছবি পোস্ট করলেন MS Dhoni, দেখুন
সপরিবারে কানহা ফরেস্টে মাহী! ইনস্টাগ্রামে কী ছবি পোস্ট করলেন MS Dhoni, দেখুন
‘‘Sourav Ganguly যা শুরু করেছিল তা এগিয়ে নিয়ে গিয়েছেন এমএস ধোনি’’
‘‘Sourav Ganguly যা শুরু করেছিল তা এগিয়ে নিয়ে গিয়েছেন এমএস ধোনি’’
প্রাক্তন মুখ্য নির্বাচক MSK Prasad ধোনির অবসর প্রসঙ্গে কী বললেন
প্রাক্তন মুখ্য নির্বাচক MSK Prasad ধোনির অবসর প্রসঙ্গে কী বললেন
দেখুন MS Dhoni নতুন ভূমিকায় কী করলেন যা উপভোগ করলেন তাঁর দুই সতীর্থ
দেখুন MS Dhoni নতুন ভূমিকায় কী করলেন যা উপভোগ করলেন তাঁর দুই সতীর্থ
রোহিত শর্মার মতে, MS Dhoni ভারতের দেখা সেরা অধিনায়ক
রোহিত শর্মার মতে, MS Dhoni ভারতের দেখা সেরা অধিনায়ক
Advertisement