Listen to the latest songs, only on JioSaavn.com
 

ভারতীয় ক্রিকেটে ফিরতে পারেন ২০১১ বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কার্স্টেন

Updated: 15 December 2018 17:03 IST

টি২০ বিশ্বকাপের পর কোচ রমেশ পাওয়ারকে বিতর্কীত কারণে সরে দাঁড়াতে হয়েছে। সেখানেই নতুন কোচের খোঁজে বিসিসিআই।

2011 World Cup winning India Team coach Gary Kirsten joins the race of Women’s Team head coach post
২০০৮ থেকে ২০১১ পর্যন্ত ভারতীয় দলের কোচ ছিলেন গ্যারি কার্স্টেন © এএফপি

২০১১ আইসিসি ক্রিকেট বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ভারত তাঁরই কোচিংয়ে। তার পর সময়ের সঙ্গে সঙ্গে বদলেছে ভারতের কোচও। সেই গ্যারি কার্স্টেনকে আবার দেখা যেতে পারে ভারতীয় ক্রিকেটে। তবে এ বার মহিলা ক্রিকেট দলের কোচের ভূমিকায়। ২০০৮ থেকে ২০১১ পর্যন্ত ভারতীয় পুরুষ দলের কোচ ছিলেন কার্স্টেন। এর পর তিনি দায়িত্ব নেন তাঁর নিজের দেশ দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের। ২০১১ থেকে ২০১৩ পর্যন্ত তিনি ছিলেন দক্ষিণ আফ্রিকার কোচ। এই মুহূর্তে তিনি আইপিএল দল বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্সের কোচ। কার্স্টেন ছাড়া ভারতীয় মহিলা দলের কোচ হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন প্রাক্তন নিউজিল্যান্ড কোচ মাইক হেসন। কিন্তু এখনই তিনি আবেদন করেছেন কিনা জানা যায়নি।

সম্প্রতি টি২০ বিশ্বকাপে ভারতের মহিলা দলের কোচ এবং প্লেয়াররা বিতর্কে জরিয়ে পড়েন। শুরু হয় কাদা ছোঁড়াছুড়ি। সেমিফাইনালে হারের পর আরও বেশি সমালোচনার মুখে পড়তে হয় তৎকালীন কোচ রমেশ পাওয়ারকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ তোলেন দলের অভিজ্ঞ ক্রিকেটার মিতালী রাজ।

মিতালী বিসিসিআইকে চিঠি দিয়ে রমেশ পাওয়ার ও তাঁর ব্যবহার সম্পর্কে অভিযোগ জানান। তাঁকে দলে না রাখার পিছনে যে রমেশ পাওয়ারেরই হাত ছিল সেটাও পরিষ্কার হয়ে যায় মিতালীর বক্তব্যে। তার মধ্যেই রমেশ পাওয়ারের সঙ্গে বিসিসিআই-এর চুক্তিও শেষ হয়ে যায়। শুরু হয় নতুন কোচের খোঁজ।

যা খবর ইতিমধ্যেই আবেদন জানিয়েছেন, মনোজ প্রভাকর, হার্শেল গিবস, দিমিত্রি মাসকেরেনহাস। গত মঙ্গলবারই বিসিসিআই ভারতীয় মহিলা ক্রিকেট দলের কোচ নির্বাচনের জন্য অ্যাড-হক কমিটি তৈরির কথা ঘোষণা করেছে। সেই কমিটিতে রয়েছেন কপিল দেব, অংশুমান গায়কোয়াড় ও শান্থা রঙ্গাস্বামী

২০ ডিসেম্বর মুম্বইয়ে বিসিসিআই-এর হেড-কোয়ার্টারে আবেদন জানানো প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে। যদিও পাওয়ারকে রেখে দেওয়ার পক্ষে আর্জি জানিয়েছেন ভারতীয় টি২০ দলের ক্যাপ্টেন হরমনপ্রীত কাউর, ভাইস ক্যাপ্টেন স্মৃতি মন্ধনা এবং সিওএ-র সদস্য ডায়না এডুলজি।

Comments
হাইলাইট
  • ৩০ নভেম্বর শেষ হয়ে যায় রমেশ পাওয়ারের চুক্তি
  • প্রাক্তন নিউজিল্যান্ড কোচ মাইক হেসনও আগ্রহ প্রকাশ করেছেন
  • পাওয়ারের দায়িত্ব শেষ হয়েছিল বিতর্কের মধ্যে দিয়ে
সম্পর্কিত খবর
ভারতীয় মহিলা ক্রিকেট দলের কোচ নির্বাচন শুরু বৃহস্পতিবার
ভারতীয় মহিলা ক্রিকেট দলের কোচ নির্বাচন শুরু বৃহস্পতিবার
ভারতীয় ক্রিকেটে ফিরতে পারেন ২০১১ বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কার্স্টেন
ভারতীয় ক্রিকেটে ফিরতে পারেন ২০১১ বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কার্স্টেন
Advertisement