Listen to the latest songs, only on JioSaavn.com
 

China Open: তাই চাপা আগুন নিভিয়ে শেষ আটে সিন্ধু, শ্রীকান্ত

Updated: 20 September 2018 22:35 IST

শ্রীকান্ত, সিন্ধু দুজনেই বেশ কষ্ট করে জিতলেন তাইল্যান্ডের প্রতিপক্ষের বিরুদ্ধে

China Open: PV Sindhu, Kidambi Srikanth Enter Into Last 8
শেষ আটে সিন্ধু, শ্রীকান্ত © এএফপি

জাপান ওপেনের ব্যর্থতা ঝেড়ে চিন ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন ভারতের দুই তারকা শাটলার পিভি সিন্ধু, কিদাম্বি শ্রীকান্ত। বৃহস্পতিবার চিন ওপেনের শেষ আটে উঠতে সিন্ধুকে বেশ ঘাম ঝরাতে হল। প্রি কোয়ার্টার ফাইনালে অলিম্পিক ও বিশ্বচ্যাম্পিয়নশিপে রুপো জয়ী সিন্ধু 21-23, 21-13, 21-18 হারালেন তাইল্যান্ডের বুসানান ওংগবামরুনফানকে। প্রথম গেমে একেবারে নাটকীয়ভাবে একটুর জন্য সিন্ধু হারেন 21-23। তবে দ্বিতীয় গেমে সিন্ধু জেতেন দারুণভাবে 21-13। তৃতীয় তথা নির্ণায়ক গেমে সিন্ধু একটা সময় 13-15 পিছিয়ে ছিলেন। সেখান থেকে বড় ম্যাচে খেলার অভিজ্ঞতা কাজে লাগিয়ে সিন্ধু জেতেন 21-18। 

অন্যদিকে, সিন্ধুর মত শ্রীকান্তও হারান তাইল্যান্ডে পুরুষদের প্রি কোয়ার্টার ফাইনালে কিদাম্বি শ্রীকান্ত হারান তাইল্যান্ডের প্রতিপক্ষকে। শ্রীকান্ত জেতেন 21-12, 15-21, 24-22 সুপ্পানুই অভিহিনংসাননোর বিরুদ্ধে। শ্রীকান্ত প্রথম গেমে অনায়াসে জেতার পর ম্যাচ থেকে হারিয়ে গিয়েছিলেন। দ্বিতীয় গেমে শ্রীকান্ত হারেন 15-21। তৃতীয় তথা নির্ণায়ক গেমটা একেবারে পেন্ডুলামের কাঁটার মত ঘুরছিল ম্যাচের ভাগ্য়। শেষ অবধি শ্রীকান্ত জেতেন একেবারে নাটকীয় কায়দায় 24-22। এর আগে গত মঙ্গলবার চিনে এই ওপেনে প্রথম রাউন্ডেই বিদায় নিয়েছিলেন সাইনা নেহওয়াল। জাকার্তা এশিয়ান গেমসের কোয়ার্টার ফাইনালে হেরে খালি হাতে ফেরার পর এই প্রথম কোর্টে নেমেই হারের মুখ দেখেন সাইনা। বুধবার চায়না ওপেনে মহিলাদের সিঙ্গলসের প্রথম রাউন্ডেে হেরেছিলেন দক্ষিণ কোরিয়ার সুং জি হিউনের কাছে 22-20, 8-21, 14-21। প্রথম গেমে টানটান জয়ের পর ম্য়াচ থেকে হারিয়ে যান সাইনা। দ্বিতীয় গেমে তো 2012 লন্ডন অলিম্পিকে পদক জয়ী সাইনা কোর্টে নড়াচড়াই করতে পারলেেন না।। দ্বিতীয় গেমে সাইনা জেতেন মাত্র আটটা পয়েন্ট। আর নির্ণায়ক তৃতীয় সেটেও কোরিয়ান প্রাচীরে ধাক্কা খেয়ে সাইনা হারেন 14-21। জাপান ওপেনে না খেলার পর চিনে এসেছিলেন সাইনা। কিন্তু চিনে শুরুতেই শেষ হয় সাইনার অভিযান।    

এশিয়ান গেমসে রুপো জয়ের পর কোর্টে নামার পর জাপানে দ্বিতীয় ম্যাচেই পিভি সিন্ধু হেরে বিদায় নিয়েছিলেন। জাপান ওপেনে কোয়ার্টার ফাইনালে ওঠার ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়নশিপের রানার্স সিন্ধু হেরেছিলেন চিনের ফানগিজি গাওয়ের কাছে। চলতি বছর পাঁচটি বড় টুর্নামেন্টের ফাইনালে উঠলেও কিন্তু খেতাব অধরা সিন্ধুর। চলতি বছর সিন্ধু ফাইনালে হেরেছেন ইন্ডিয়া ওপেন, তাইল্যান্ড ওপেন, ইন্ডিয়া ওপেন গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমস, আর এশিয়ান গেমস। গোল্ড কোস্টে সিন্ধু আবার হারেন সাইনার কাছে। কেরিয়ারে মোট 14 বার কোনও টুর্নামেন্টের ফাইনালে হারেন সিন্ধু। যার শুরুটা হয়েছিল 2011 ডাচ ওপেনের ফাইনাল থেকে। তবে রিও অলিম্পিকে মারিনের কাছে হারের পর ফাইনালে হারের রেকর্ড আরও খারাপ হয়েছে তাঁর।  

Comments
হাইলাইট
  • জিতলেও সিন্ধুকে এখনও তাঁর সেরা ছন্দে দেখাচ্ছে না
  • শ্রীকান্ত, সিন্ধু দুজনেই কষ্ট করে জিতলেন
  • শ্রীকান্ত একেবারে নাটকীয় কায়দায় জেতেন
সম্পর্কিত খবর
লকডাউন নিয়ে ৪০ জন ক্রীড়াবিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে নরেন্দ্র মোদি
লকডাউন নিয়ে ৪০ জন ক্রীড়াবিদের সঙ্গে ভিডিও কনফারেন্সে নরেন্দ্র মোদি
অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানার জন্য পাঁচ লাখ করে দিলেন পিভি সিন্ধু
অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানার জন্য পাঁচ লাখ করে দিলেন পিভি সিন্ধু
BWF World Tour Finals: পদক ধরে রাখতে কঠিন লড়াইয়ের সামনে পিভি সিন্ধু
BWF World Tour Finals: পদক ধরে রাখতে কঠিন লড়াইয়ের সামনে পিভি সিন্ধু
Hong Kong Open: শেষ আটে কিদাম্বি শ্রীকান্ত, ছিটকে গেলেন পিভি সিন্ধু
Hong Kong Open: শেষ আটে কিদাম্বি শ্রীকান্ত, ছিটকে গেলেন পিভি সিন্ধু
French Open: পিভি সিন্ধু, সাইনা নেহওয়ালের সামনে নতুন লক্ষ্য
French Open: পিভি সিন্ধু, সাইনা নেহওয়ালের সামনে নতুন লক্ষ্য
Advertisement