নতুন ওপেনিং জুটির লক্ষ্যে ভারতীয় টিম ম্যানেজমেন্ট ঘোষণা করে দিল বক্সিং ডে টেস্টের প্রথম ১১

Updated: 25 December 2018 17:44 IST

দুই বিশেষজ্ঞ ওপেনার লোকেশ রাহুল ও মুরলী বিজয়কে তৃতীয় টেস্টে দলে রাখা হল না।

India vs Australia: India have dropped both openers KL Rahul and Murali Vijay as Mayank Agarwal is set to open in his debut test
টুইটারে দল ঘোষণা বিসিসিআই-এর © টুইটার/বিসিসিআই

এতদিন ম্যাচের দিনই প্রথম ১১ ঘোষণা করে এসেছে ভারতীয় টিম ম্যানেজন্ট। আগের দিন ১৩ জনের নাম জানিয়ে দিত। কিন্তু বক্সিং ডে টেস্টের আগের সকালেই প্রথম ১১ ঘোষণা করে দিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এই দল থেকে বাদ পড়লেন দুই বিশেষজ্ঞ ওপেনার মুরলী বিজয় ও লোকেশ রাহুল। এতদিন পর শেষ পর্যন্ত সঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম হল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। একসঙ্গে দল থেকে বসিয়ে দেওয়া দুই স্পেশালিস্ট ওপেনারকে। ভরসা রাখল নবাগত মায়াঙ্ক আগরওয়ালের উপর। এমসিজি-তেই ভারতের ওপেনিংয়ে অভিষেক হতে চলেছে মায়াঙ্ক আগরওয়ালের। তার সঙ্গে চোট সারিয়ে দলে ফিরলেন রোহিত শর্মা ও রবীন্দ্র জাডেজা।

 টুইটারে দল ঘোষণা করল বিসিসিআই।

 

চার ম্যাচের টেস্ট সিরিজ এই মুহূর্তে ১-১এ রয়েছে। প্রথম টেস্ট জিতে নিয়েছিল ভারত। দ্বিতীয় টেস্ট জিতে নেয় অস্ট্রেলিয়া। মেলবোর্নে বক্সিং ডে টেস্ট ঘিরে যে কারণে উত্তেজনাও তুঙ্গে। এই ম্যাচের উপর নির্ভর করবে অনেক কিছু। আশা করা হচ্ছ ৯০ হাজারের উপর দর্শক আসবে এই টেস্ট দেখতে। আর এই হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে আর টপ অর্ডারকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ ভারতীয় দল। এটা আরও আগে বুঝলে কাজে দিত। হিসেব বলছে গত আট ইনিংসে ভারতের এই ওপেনিং জুটি একসঙ্গে করেছে মাত্র ৯৫ রান।

পার্থে রোহিত না থাকায় দলে নেওয়া হয়েছিল হনুমা বিহারীকে। ভরসা দিয়েছেন তিনি। মনে করা হচ্ছে বক্সিং ডে টেস্টে বড় ফাটকা খেলতে চলেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। মায়াঙ্ক আগরওয়ালের সঙ্গে ওপেন করতে নামতে পারেন হনুমা বিহারী।

একটা সময় পর্যন্ত মনে করা হচ্ছিল লিমিটিএড ওভারের ম্যাচে ওপেন করা রোহিত শর্মাকে দিয়েই টেস্টও ওপেন করাতে বাধ্য হবেন অধিনায়ক। কিন্তু তেমনটা হওয়ার সম্ভাবনা কম। রোহিত ফিরলেও ফেরা হচ্ছে না রবিচন্দ্রন অশ্বিনের। চোট বিতর্কের মধ্যেই দলে ফেরানো হয়েছে রবীন্দ্র জাডেজাকে।

অস্ট্রেলিয়া দলে সেখানে মাত্র একটিই পরিবর্তন হয়েছে। পিটার হ্যান্ডসকম্বের জায়গায় দলে নেওয়া হয়েছে মিচেল মার্শকে।

ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, রোহিত শর্মা, ঋষভ পন্থ (উইকেট-কিপার), রবীন্দ্র জাডেজা, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, যশপ্রীত বুমরা।

অস্ট্রেলিয়া দল: অ্য্যারন ফিঞ্চ, মার্কাস হ্যারিস, উসমান খোয়াজা, শন মার্শ, ত্রাভিস হেড, মিচেল মার্শ, টিম পাইন (অধিনায়ক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লিয়ঁ, জোস হেজেলউড।  

Comments
হাইলাইট
  • টুইটারে বক্সিং ডে টেস্টের দল ঘোষণা করল বিসিসিআই
  • দেশের হয়ে টেস্ট অভিষেক হতে চলেছে মায়াঙ্ক আগরওয়ালের
  • চোট সারিয়ে দলে ফিরেছেন রোহিত শর্মা
সম্পর্কিত খবর
আইসিসির একদিনের র‍্যাঙ্কিং শীর্ষে বিরাট, রোহিত ও বুমরাহ
আইসিসির একদিনের র‍্যাঙ্কিং শীর্ষে বিরাট, রোহিত ও বুমরাহ
নতুন সাপোর্ট স্টাফ বেছে নিতে দ্রুত আবেদনপত্র চাইবে বিসিসিআই
নতুন সাপোর্ট স্টাফ বেছে নিতে দ্রুত আবেদনপত্র চাইবে বিসিসিআই
আইসিসির ২০১৯ বিশ্বকাপ দলে জায়গা হল না বিরাট কোহলির
আইসিসির ২০১৯ বিশ্বকাপ দলে জায়গা হল না বিরাট কোহলির
ওয়েস্ট ইন্ডিজে কি যাচ্ছেন ধোনি? দল ঘোষণার আগেও অস্পষ্ট মাহির ভবিষ্যৎ
ওয়েস্ট ইন্ডিজে কি যাচ্ছেন ধোনি? দল ঘোষণার আগেও অস্পষ্ট মাহির ভবিষ্যৎ
বিশ্বকাপ ফাইনালের দিন কী ধরা পড়ল রবিচন্দ্রন অশ্বিনের ক্যামেরায়, দেখুন
বিশ্বকাপ ফাইনালের দিন কী ধরা পড়ল রবিচন্দ্রন অশ্বিনের ক্যামেরায়, দেখুন
Advertisement