মাশরাফির অবিশ্বাস্যে এই ক্যাচ বদলে দিল বাংলাদেশের ভাগ্য (দেখুন)

Updated: 27 September 2018 16:11 IST

সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তানকে 37 রানে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। শুক্রবার ফাইনালে দুবাইয়ে মুখোমখি ভারত-বাংলাদেশ

Asia Cup 2018: Stunning Catch Of Mashrafe Mortaza. Watch
শোয়েব মালিকের শটটা মিড অনে বাঁ দিকে লাফিয়ে ধরেন মোতার্জা © টুইটার

গতকাল, বুধবার এশিয়া কাপে সুপার ফোরের শেষ ম্যাচ আবুধাবিতে পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মোতার্জার একটা অবিশ্বাস্য ক্য়াচ গড়ে দেয় ম্যাচের ভাগ্য। বলা হচ্ছে এটাই চলতি এশিয়া কাপের সেরা ক্য়াচ। জয়ের জন্য 240 রান তাড়া করতে নামা পাকিস্তানকে শুরুতেই ধাক্কা দেয় বাংলাদেশ। মাত্র 16 রানের মধ্যেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়ছিল পাকিস্তান। কিন্তু চতুর্থ উইকেটে শোয়েব মালিক-ইমাম উল হক পাকিস্তানকে ম্যাচে ফিরিয়ে আনছিলেন। যখন মনে হচ্ছিল এবার শোয়েব মালিক বাংলাদেশকে চাপে ফেলে দেবেন তখনই এক অবিশ্বাস্য এক ক্যাচ নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি মোর্তাজা। ইনিংসের 21.4 ওভারে তারকা পেসার রুবেল হোসেনের বলে শোয়েব মালিকের চিপ শটটা মিড উইকেটে বাংলাদেশ অধিনায়ক ঝাঁপিয়ে পড়ে যে ক্য়াচটি নেন মোতার্জা সেটা চোখে না দেখলে বিশ্বাস করা যাবে না। মোতার্জার এই ক্যাচে শোয়েবের আউটটাই শেষ অবধি টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়। 34 বছরের মাশরাফিকে সেই ক্যাচটা নেওয়ার সময় বাজপাখির মত দেখাচ্ছিল। তাঁর এই ক্যাচ দেখে কমেন্ট্রি বক্সে চিত্কার করে ওঠেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার আমির সোহেল। সবাই এক বাক্যে স্বীকার করেন, শোয়েব মালিকের শটে মোতার্জার নেওয়া এই ক্য়াচটাই এখনও পর্যন্ত এশিয়া কাপের সেরা।  

চলতি এশিয়া কাপে পাকিস্তান যেরকম খেলছিল আশঙ্কা হচ্ছিল, ফাইনালে হয়তো মিনি বিশ্বকাপ জয়ী পাকিস্তানের জায়গা হবে না। সেটাই হল। বুধবার আবুধাবিতে সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশের কাছে 37 রানে হেরে বিদায় নিল পাকিস্তান। গতবারের মত এবারও এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত-বাংলাদেশ। শুক্রবার দুবাইয়ে ফাইনালে ভারতের বিরুদ্ধে বাংলাদেশের কাছে সুযোগ গতবারের নাটকীয় হারের প্রতিশোধ নেওয়া। আজ পাকিস্তানকে সব বিভাগেই হারাল বাংলাদেশ। সাকিব আল হাসান পুরোন আঙুলের চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে যান এই ম্য়াচ শুরুর আগে। তবু চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠতে বাংলাদেশকে বিশেষ বেগ পেতে হল না। ভারতের বিরুদ্ধে ম্য়াচের পর বাংলাদেশের বিরুদ্ধে সরফরাজদের ব্যাটিং ফ্লপ করল। জয়ের জন্য 240 রান তাড়া করতে নেমে পাকিস্তান 9 উইকেটে করল 202 রানে। পাকিস্তানকে পরপর চারটে ওয়ানডে ম্যাচে হারাল বাংলাদেশ। তবে 50 ওভারের ফরম্যাটে এশিয়া কাপে পাকিস্তানকে এই প্রথম হারাল বাংলাদেশ।

Comments
হাইলাইট
  • শোয়েব মালিকের ক্য়াচ লুফে ম্যাচের ভাগ্য গড়েন মোতার্জা
  • শোয়েব মালিক ফেরার পর পাকিস্তান মারাত্মক চাপে পড়ে যায়
  • শেষ অবধি বাংলাদেশ জেতে 37 রানে
সম্পর্কিত খবর
বড়দের মত ছোটদের এশিয়া কাপেও চ্যাম্পিয়ন ভারত
বড়দের মত ছোটদের এশিয়া কাপেও চ্যাম্পিয়ন ভারত
এশিয়া কাপে কোহলিকে বিশ্রাম দেওয়া নিয়ে মুখ খুললেন কোচ শাস্ত্রী
এশিয়া কাপে কোহলিকে বিশ্রাম দেওয়া নিয়ে মুখ খুললেন কোচ শাস্ত্রী
ভারতের জামাই নিক জোনাসের সঙ্গে ফুটবল খেলছেন ধোনি
ভারতের জামাই নিক জোনাসের সঙ্গে ফুটবল খেলছেন ধোনি
Asia Cup 2018, IND vs BAN: তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভে ফুটছে  বাংলাদেশ! জেনে নিন কেন?
Asia Cup 2018, IND vs BAN: তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে ক্ষোভে ফুটছে বাংলাদেশ! জেনে নিন কেন?
শেষ বলে জিতে এশিয়ার মুকুট ভারতের কাছেই থাকল, স্বপ্নভঙ্গ বাংলাদেশের
শেষ বলে জিতে এশিয়ার মুকুট ভারতের কাছেই থাকল, স্বপ্নভঙ্গ বাংলাদেশের
Advertisement